মুহূর্তে ত্বকের উজ্জ্বলতা ফেরানোর ৬ উপায়

0

খবর অনলাইন ডেস্ক  কর্মরতা হোন বা গৃহবধূ, নিজের হাতে সমস্তটা সামলাতে গিয়ে আলাদা ভাবে নিজের ত্বকেরই যত্ন নেওয়া হয় না। এমন মানুষ অনেকেই আছেন। তার মধ্যে আছে নিমন্ত্রণ রক্ষার ধাক্কাও। সেখানে তো আর যেমন তেমন চেহারায় গেলে হয় না। তাই আপনি যাই করুন না কেন ত্বকের জন্য একটু যত্ন তো নিতেই হয়। তাই মুহূর্তে কাজ করবে এমন উপায় হলে সব থেকে ভালো হয়।

আজ জেনে নিন কী করলে ত্বকের উজ্জ্বলতা মুহূর্তেই বাড়বে –

Shyamsundar

১। কাঁচা দুধ

কাঁচা দুধ দিয়ে মুখ পরিষ্কার করুন। এতে ত্বকের ধুলোময়লা পরিষ্কার হয়। মুহূর্তে সারাদিনের ট্যানও দূর হয়। ত্বক উজ্জ্বল সতেজ হয়।

২। টমেটো

হাতে খুব কম সময় থাকলে টমেটোতে ভরসা রাখুন। টমেটো হল প্রাকৃতিক ট্যান রিমুভার। রোদে ত্বক পুড়ে গেলে তা যেমন পরিষ্কার করে নিমেষে তেমন রোদে পোড়ার হাত থেকেও রক্ষা করে।

৩। ডাবের জল

প্রাকৃতিক ক্লিনজার ডাবের জল। মুখ পরিষ্কার করুন ডাবের জল দিয়ে। এটি ত্বককে প্রাকৃতিক ভাবে আর্দ্র রাখে। উজ্জ্বলতা বাড়ায়। মেকআপ ধরে রাখতেও সাহায্য করে।

৪। দইমধু

মুখ পরিষ্কার করে ধুয়ে টকদই ও মধু মিশিয়ে মুখে লাগিয়ে রাখুন। ১০ মিনিট পরে সাধারণ জলে ভালোভাবে ধুয়ে ফেলুন। ত্বকের উজ্জ্বলতা চোখে পড়ার মতো বাড়বে।

৫। বাঁধাকপি

বাঁধাকপি সেদ্ধ করা জল ফ্রিজে রেখে দিন। মাঝে মধ্যে তা টোনার হিসেবে ব্যবহার করুন। এটি খুব ভালো প্রাকৃতিক টোনার ও ক্লিনজার। ত্বকের মৃতকোষ সরিয়ে নিমেষে উজ্জ্বলতা এনে দেয়।

৬। অ্যাপেল সিডার

গোলাপ জলের সঙ্গে অ্যাপেল সাইডার ভিনিগার মিশিয়ে মুখে মাখুন। ত্বক মোলায়েম ও উজ্জ্বল হবে। ত্বকের ক্লান্তির ছোপ দূর হবে। এটি অনেকক্ষণ মেকআপ ধরে রাখতেও সাহায্য করে।

এই উপায়গুলি প্রয়োগ করে দেখুন সঙ্গে সঙ্গে ফল পাবেন।

আরও – মাত্র ৫ দিনে উজ্জ্বল ত্বক পেতে অব্যর্থ ঘরোয়া টোটকা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন