relation

ওয়েবডেস্ক: জীবনকে সুন্দর ও সহজ করে তুলতে প্রত্যেকেরই প্রয়োজন সেক্সের। তবে শুধু সেক্স হলেই হবে না, সেক্স হতে হবে আনন্দদায়ক ও নিয়মিত।

নিয়মিত সেক্স করলে কী সুফল পেতে পারেন আসুন জেনে নেওয়া যাক।

১। মানসিক চাপ কমান

সেক্স মানসিক চাপ কমাতে সহায়তা করে। মানসিক চাপ কমানোর আর কোনও উপায় হাতের কাছে না থাকলে সেক্স হতে পারে সহজ ও কার্যকর কৌশল।

২। ব্যয়াম হিসেবে নিতে পারেন

সেক্সকে শরীর চর্চা হিসেবেও নিতে পারেন। সেক্স করার সময় শ্বাস-প্রশ্বাসের হার বেড়ে যায়। ফলে, শরীরে অতিরিক্ত চর্বি জমতে পারে না। সপ্তাহে তিনবার করে মোট ১৫ মিনিট সেক্স করলে ৭৫ মাইল হাটার সমান শক্তি ক্ষয় হয়। এ ছাড়া সেক্সের মতো শরীর চর্চা করলে কোষে অক্সিজেনের পরিমাণ বেড়ে যায়। এতে পেশি ও হাড় আরও শক্তিশালী হয়।

৩। রক্তচাপ নিয়ন্ত্রণে রাখতেও সেক্স

সেক্স করার সময় রক্তচাপও কমে যায়। তবে, শুধুমাত্র সেক্স নয়, সেক্সের সময় আবেগের প্রকাশ করতে গিয়েও রক্তচাপ স্বাভাবিক নিয়ন্ত্রণের মধ্যে চলে আসে। এমনই একটি কাজ হচ্ছে, যৌনসঙ্গীকে জড়িয়ে ধরা।

[আরও পড়ুন: প্রেমিককে নিয়ে সমস্যা? এই ৫টি বিষয় এড়িয়ে চলুন ঝগড়ার সময়ে]

৪। সেক্স রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে দেবে

সেক্স রোগ প্রতিরোধ ক্ষমতাও বাড়িয়ে দেয়। সর্দি-কাশির মতো রোগ সারিয়ে তুলতে চিকিৎসকের পরামর্শ না চেয়ে শরণাপন্ন হতে পারেন যৌনসঙ্গীর।

৫। তারুণ্য ধরে রাখুন

অনেকেই তরুণ থাকতে চান। তাদের জন্য তো কথাই নেই। তারুণ্য ধরে রাখতে যৌনসঙ্গীর গুরুত্ব অপরিসীম। গবেষকদের  মতে, সপ্তাহে তিনবার সেক্স করলে আপনার বয়স কমপক্ষে ১০ বছর কম মনে হবে।

৬। ভালো ঘুমের জন্য সেক্স

ভালো শরীর চর্চা হিসেবে সেক্সের জুড়ি নেই। তাই, যাদের ঘুমের সমস্যা আছে তাদের জন্য সেক্স খুবই গুরুত্বপূর্ণ। নিয়মিত সেক্সের ফলে শরীর ও মন ভালো থাকে। ফলে, রাতে ঘুমের সমস্যা হয় না

৭। পারস্পরিক আস্থা বাড়াতে

কারও বন্ধু বা বান্ধবীকে নিয়ে মনে সন্দেহ জাগতেই পারে। সাধারণ তো সন্দেহ আর ঝগড়া করেই তখন প্রেমিক-প্রেমিকাদের সময় যায়। ফলে, সম্পর্ক ভেঙ্গে যাওয়ার সম্ভাবনা বেড়ে যায়। সন্দেহ জাগলে কোনও কথা নেই। সেক্সই হচ্ছে কার্যকর সমাধান।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here