wedding makeup
বিয়ের দিনের মেকআপ কেমন হবে তাই নিয়ে প্রত্যেকটি মেয়েরই মনে নানা রকমের জল্পনা-কল্পনা থাকে। ছবি: ইউটিউব থেকে

ওয়েবডেস্ক: বিয়ের দিনের মেকআপ কেমন হবে, তাই নিয়ে প্রত্যেকটি মেয়েরই মনে নানা রকমের জল্পনা-কল্পনা থাকে। আর এই প্রস্তুতি বহুদিন আগে থেকেই শুরু হয়ে যায়।

তবে বিয়ের মেকআপের মধ্যে নতুন কোনো বদল আনা যায় কি না, সে সবই জেনে নেওয়া যাক।

১। পছন্দসই লুক

আজকাল বিয়ের সাজেও অনেক পরিবর্তন এসেছে। হতে পারে সেই বিয়ের মেকআপ খুব চড়া অথবা খুব হালকা। তাই আপনাকে আগে ঠিক করে নিতে হবে যে, বিয়ের রাতে ঠিক কোন রূপে নিজেকে দেখতে চান।

২। ত্বকের পরিচর্যা শুরু করুন আগে থেকেই

অন্তত ২-৩ সপ্তাহ আগে থেকেই আপনাকে নিজের ত্বকের যত্ন নেওয়া শুরু করতে হবে। ফেসিয়াল, ওয়াক্সিং, ব্লিচ এগুলো তো করবেনই, তার সঙ্গে প্রতিদিন রাতে কিন্তু ত্বকে ময়েশ্চারাইজার বা নাইট ক্রিম লাগাতে ভুলবেন না।

৩। মেকআপ পর্বের শুরু

বিয়ের দিন মেকআপ শুরুর আগে প্রথমে ভালো করে ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে তার পর স্ক্রাবার দিয়ে ত্বকের যত্ন নিন। এ বার মুখে ময়েশ্চারাইজার ভালো করে লাগিয়ে ১০ মিনিট মতো অপেক্ষা করে মেকআপ করা শুরু করুন।

৪। প্রাইমারের ব্যবহার

মেকআপের শুরুতেই প্রথমে প্রাইমার ব্যবহার করা প্রয়োজন। প্রাইমারের ব্যবহার ঠিক মতো না হলে মেকআপ ভালো ভাবে বসবে না। তাই আপনার মুখে হালকা রিঙ্কেল থাকলে তাতে, চোখের নিচের অংশে, ঠোঁটে ভালো করে প্রাইমার লাগিয়ে নিন। এর পর ফাউন্ডেশন লাগান। বিয়ের মেকআপের জন্য অয়েল ফ্রি ফাউন্ডেশন ব্যবহার করা সব থেকে ভালো। মেকআপ ব্রাশ বা হাত দিয়ে ভালো করে আপনার মুখে ব্লেন্ড করে লাগিয়ে নিন।

৫। কনসিলার ব্যবহার

আপনার মুখে যদি ব্রণ বা দাগ, ছোপ থাকে তা হলে কনসিলার ব্যবহার করতে পারেন। এ ছাড়া চোখের পাতায়, চোখের নিচে বা নাকের দু’পাশে কনসিলার দিয়ে আপনার মুখের দাগ-ছোপগুলি ঢেকে ফেলুন ভালো করে।

৬। চোখ ও ঠোঁট সাজিয়ে তুলুন

বিয়ের দিন নিজের চোখ দু’টিকে সাজানোর জন্য আপনি ব্রাউন, গোল্ড বা ব্রোঞ্জ আইশ্যাডো ব্যবহার করুন। চোখের কোনার দিকে একটু বেশি করে আইশ্যাডো লাগান। বিয়ের মেকআপের জন্য লাইনার, কাজল এবং মাসকারা ব্যবহার করে আপনার চোখ দু’টিকে সাজিয়ে তুলুন। ঠোঁটের জন্য আপনার ড্রেসের সঙ্গে ম্যাচ করে লিপস্টিক বেছে নিন। প্রথমে লাইনার দিয়ে ঠোঁটের শেপ ঠিক করে নিন। তার পর আপনার পছন্দের লিপস্টিক লাগিয়ে নিন। ঠোঁটের কোনা দু’টি লিপলাইনার দিয়ে ঠিক করে নিন।

৭। ফিনিশিং টাচ

আপনার বিয়ের ব্রাইডাল ড্রেস ও গয়না পরে, চুল পছন্দ মতো বেঁধে একেবারে বিয়ের পিঁড়িতে বসার জন্য তৈরি হয়ে যান।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here