Connect with us

রূপচর্চা

লকডাউনে ঘরে বসেই করুন হাতের যত্ন

Published

on

হাত

স্মিতা দাস

লকডাউন বলে কিন্তু কাজের কোনো বিরাম নেই। ফলে বিরাম নেই হাতেরও। বরং সকলে মিলে বাড়ি থাকার দরুন কাজের পরিমাণ কিছুটা বেড়েছে বললেও ভুল বলা হয় না। তবে অনেকেই আবার বলবেন, না না কাজ অনেকটাই ভাগ করে নিয়েছি। তাতে সময় কেটে যাচ্ছে। এর মধ্যে যেটাই হোক না কেন আর লকডাউন হোক বা না হোক, মহিলাদের হাতের যত্ন তুলনায় কিন্তু খুবই কম হয়। তা ছাড়া যাঁরা পার্লারে গিয়ে হাতের পরিচর্যা করেন, লকডাউনের সময় সেটিও বন্ধ। তাই যদি একটু সময় বের করে নেওয়া যায় তা হলে নিজের কর্মঠ হাতটার সামান্য দেখভাল করা যেতেই পারে। বয়সের তুলনায় তাকে একটু তরুণ করে তোলা যেতেই পারে। তার জন্য লাগবে সারা দিনে মাত্র ৩০ মিনিট সময়।

তার জন্য কী কী করতে হবে?

এই পদ্ধতিতে হাতের যত্নের ক্ষেত্রে রয়েছে চারটি স্টেপ। দেখে নেওয়া যাক সেগুলি –

পদ্ধতিটি করার আগে হাতের নখগুলি কেটে পরিষ্কার করে নিতে হবে, আঙুলে লোম থাকলে সেগুলি পরিষ্কার করে নিতে হবে।

১। ক্লেনজিং –

প্রথমেই হ্যান্ডওয়াশ বা সাবান জল দিয়ে হাত পরিষ্কার করে নিতে হবে। হাতের সাবান ধোয়ার ক্ষেত্রে হালকা গরম জল ব্যবহার করতে পারলে ভালো হয়।

২। ডিপ ক্লেনজিং ও টোনিং –

এই পদ্ধতির জন্য লাগবে জল, নুন ও আপেল সিডার ভিনিগার। এক বাটি জলে এক চামচ নুন ও এক চামচ আপেল সিডার ভিনিগার মিশিয়ে তিন মিনিট হাত ডুবিয়ে রাখতে হবে। এই উপকরণগুলি হাতের ত্বকের নানান সমস্যা দূর করতে পারে। অথবা মুসর ডালবাটা বা বেসন আর জলের মিশ্রণও ব্যবহার করা যেতে পারে। কিংবা এক বাটি জলে এক চামচ নুন ও একটি লেবুর রস দিয়েও এই কাজটি করা যেতে পারে।   

৩। এক্সফোলিয়েটিং ও স্ক্রাবিং –

এই স্ক্রাবিং-এর জন্য ব্যবহার করতে হবে একটি ভিটামিন ই ক্যাপসুল, এক চামচ কফি, এক চামচ চিনি, এক চামচ নারকেল তেল বা অলিভ ওয়েল বা আমন্ড ওয়েল। এই তিন রকমের উপকরণ এক সঙ্গে ভালো করে মিশিয়ে নিয়ে হাত দু’টিকে সার্কুলার মোশনে স্ক্রাব করতে হবে আলতো হাতে। পাঁচ মিনিট স্ক্রাব করতে হবে। কফি ত্বককে উজ্জ্বল টানটান করে, রক্ত চলাচল বাড়ায়। ভিটামিন ই ও তেল ত্বককে তরুণ করে। মৃতকোষ দূর করে। স্ক্রাব হয়ে গেলে জল দিয়ে হাত ধুয়ে নিতে হবে।

৪। হ্যান্ড মাস্ক –

এর জন্য একটি প্যাক তৈরি করতে হবে। তাতে লাগবে এক চামচ চন্দনবাটা বা চন্দন পাউডার, এক চামচ হলুদবাটা বা হলুদগুঁড়ো, দুই চামচ কাঁচা দুধ বা টক দই, এক চামচ মধু। এগুলিকে খুব ভালো করে মিশিয়ে নিতে হবে। তার পর তা হাতে ভালো করে মেখে নিতে হবে। এই মিশ্রণ ত্বকে বয়সের ছাপ দূর করে ও উজ্জ্বল করে। এই অবস্থায় ১০ মিনিট রাখতে হবে। এর সঙ্গে একটি বাটিতে কিছুটা গরম জল নিয়ে যদি তার ওপর হাত দু’টিকে রাখা যায় তা হলে গরম জলের তাপ হাত দু’টিকে আরও উপকার দেবে। খেয়াল রাখতে হবে হাতে যেন জল না লাগে। শুধু এর গরম ভাপটাই যেন হাতে লাগে। দশ মিনিট পর জল দিয়ে হাত ধুয়ে নিতে হবে।

৫। ময়শ্চারাইজিং –

সব সময় ক্লেনজিং স্ক্রাবিং-এর পর ময়শ্চারাইজিংটা জরুরি। তা সে মুখ হোক বা হাত। তাই এ বার ময়শ্চারাইজেশনের পালা। এর জন্য ব্যবহার করা যেতে পারে অ্যালোভেরা জেল। অ্যালোভেরার বাজার চলতি ক্রিম বা অ্যালোভেরা গাছের পাতা থেকে বের করা নির্যাস লাগানো যেতে পারে। অথবা গ্লিসারিন অথবা পছন্দের যে কোনো ময়শ্চারাইজার বা হ্যান্ড ক্রিমও ব্যবহার করা যাবে স্বচ্ছন্দে।

এ বার নিজের হাতের উজ্জ্বলতা দেখে নিজেরই ভালো লাগবে। বিফোর অ্যন্ড আফটার এফেক্ট চোখের সামনেই হাজির।

ব্যাস মাত্র এইটুকু সময়েই লকডাউনের মধ্যেই হাতের যত্ন বা পরিচর্যা কমল্পিট। তা-ও বাড়িতে বসে বাড়িতে থাকা উপকরণের সাহায্যে। কী তা হলে আর অপেক্ষা না করে একটু সময় বের করে সেরে ফেলুন হাতের যত্ন।

দেখতে পারেন শীতকালে শুষ্ক-খসখসে হাত ও পায়ের যত্ন নিন ঘরোয়া উপায়ে

জীবন যেমন

মেকআপ করে কী ভাবে ঢাকবেন ডবল চিন?

Published

on

খবরঅনলাইন ডেস্ক: ডবল চিনের সমস্যায় অনেকেই ভোগেন। তাঁদের এই সমস্যা থেকে মুক্তি দেওয়ার জন্য নিয়মিত ব্যায়াম ও সঠিক খাদ্যাভ্যাস যেমন উপযুক্ত দিশা, তেমনই আরও একটি চটজলদি ও সাময়িক উপায় হল মেকআপ। ডবল চিনের সমস্যায় যে ব্যায়ামগুলি করলে দীর্ঘস্থায়ী সমাধান বেরোবে তেমন কয়েকটির কথা আগেই আলোচনা হয়েছে। এই পর্বে মেকআপ।

ব্যায়াম করে যত দিন সময় লাগবে ডবল চিন কমাতে তার মাঝেও তো সমস্যা হতে পারে। তাই এই মাঝের সময়টুকুর জন্য মেকআপের টিপগুলি কাজে লাগানো যেতে পারে।

মেকআপ পদ্ধতি

১। বেস

মুখটা ভালো করে পরিষ্কার করে নিন। তার পর বেস মেকআপ করুন। বেস মেকআপ নিখুঁত হলে গোটা মেকআপটাই খুব সুন্দর হবে।

২। ফাউন্ডেশন ও ব্রোঞ্জার

ফাউন্ডেশন এবং ব্রোঞ্জার বাছার ক্ষেত্রে ত্বকের স্বাভাবিক রঙের চেয়ে দু’ শেড গাঢ় নিতে হবে। ফর্সা হলে গোলাপি ঘেঁষা, মাঝারি বা চাপা গায়ের রং হলে একটু সোনালি ঘেঁষা ব্রোঞ্জার নিন।

৩। গাল ও চিবুক কাটা

চিবুকে ফাউন্ডেশন লাগানো হয়ে গেলে অল্প একটু ব্রোঞ্জার আঙুলে নিয়ে চোয়ালের হাড় বরাবর লাগান। এর পর হালকা হাতে ছোটো স্ট্রোকে তা গালের সঙ্গে মিশিয়ে দিন।

৪। ব্লেন্ড

মেকআপ করলেই হল না। তা ভালো করে ব্লেন্ড করতে হবে। স্পঞ্জ দিয়ে ভালো ভাবে ব্লেন্ড করুন।

৫। গলায়

চোয়ালের হাড়ের নীচে চিবুকের নরম অংশেও ব্রোঞ্জার লাগান তাতে গলা ও চিবুক এক রকম লাগবে।

৬। পাউডার

ট্রান্সলুসেন্ট পাউডার দিয়ে মেকআপ সেট করে নিন।

৭। ঠোঁট

ঠোঁটের মেকআপও জরুরি। গাঢ় রঙের লিপস্টিকও চেহারা একদম বদলে দেয়। তাই লোকের নজর ঘোরাতে চকচকে লিপ গ্লস, গাঢ় লাল, গাঢ় খয়েরি শেডের লিপস্টিক লাগান। ঠোঁটের দিকে নজর গেলে চিবুকে আর নজর ঘুরবে না।

৮। গাল ও চোখ

গাল আর চোখের মেকআপও জরুরি। চোখে হালকা রঙের আইশ্যাডো ও আইলাইনার লাগান। গালের উপরের দিকে ছোটো ছোটো টানে ব্লাশার লাগান। চিবুকে নজর যাবে না।

৯। চুলের স্টাইল

হেয়ারস্টাইলের ব্যাপারেও সচেতন হতে হবে। চিবুকের ঠিক নীচে বা ঘাড় পর্যন্ত লম্বা চুলের কোনো রকম স্টাইল না করাই ভালো। বরং চিবুকের দিকটা বেশি নজরে পড়বে না এমন হেয়ারস্টাইল করুন। এ ক্ষেত্রে সাইডে কোনো হেয়ার স্টাইল করা যেতে পারে।

আরও – ডবল চিনের সমস্যা? ম্যাজিকের মতো কাজ করবে এই ৬টি ব্যায়াম

পড়ুন – ত্বকের জেল্লা ফেরাতে ১০টি ঘরোয়া টোটকা

Continue Reading

জীবন যেমন

মাত্র কয়েক বারেই চুল সিল্কি করার দারুণ ৬টি ঘরোয়া উপায়

Published

on

খবরঅনলাইন ডেস্ক: বিশ্বকর্মাপুজো, মহালয়া সবই হয়ে গেল। সামনেই পুজো। আর মাত্র ৩৫ দিন। এর মধ্যেই ঘরদোর পরিষ্কার, জিনিসপত্র কিনে, নিজের পরিচর্যা করে ঝকঝকে করে তোলা কত কাজ। এর মধ্যে আবার করোনার জন্য সচেতনতা ও সতর্কতাবিধি মেনে চলা। আবার পার্লার যাওয়া নিয়েও মনে আতঙ্ক। পুজোর আগে করোনা হলে আর রক্ষে নেই। কী যে করা যায়? তাই ভাবছেন তো! এর মধ্যে চুলের হাল বেশ খারাপ। এক্কেবারে ম্যাড়ম্যাড় করছে। একদিন না হয় নাক কান চোখ ঢেকে ছাঁট দিয়ে আসাই যায়। কিন্তু চুল মসৃণ ঝকঝকে করার জন্য তো বার বার পার্লার যাওয়াটা ঠিক হবে না। তাই পরামর্শ হল ঘরে বসেই চুলকে নজর কাড়া করে তুলুন মাত্র কয়েকটা দিনেই।

কিছু ঘরোয়া উপায়

১। তেল

সপ্তাহে মাত্র ২ থেকে ৩ দিন রাতে যদি মাথায় ভালো করে তেল মেখে শোওয়া যায় এবং পরের দিন সকালে ভালো করে শ্যাম্পু করে নেওয়া যায় তা হলে মাত্র কয়েক দিনেই চুল ঝলমলে আর সিল্কি হয়ে উঠবে।

২। গরম তেল

চুলের পুষ্টি জোগাতে তেল তো অবশ্যই উপকারী। গরম তেল আবার আরও ভালো।  চুলের রুক্ষতা দূর করতে ও চুলকে উজ্জ্বল করতে। এ ক্ষেত্রে ২ টেবিল চামচ বাদাম তেল, অলিভ অয়েল, জোজোবা অয়েল গরম করে নিন। এই তেলগুলি না থাকলে নারকেল তেলও নেওয়া যায়। তেল হালকা গরম হলে তা মাথায় চুলের গোড়ায় গোড়ায় ভালো করে ম্যাসাজ করুন। লম্বা চুলেও বেশ টেনে টেনে তেল লাগান। এর পর গরম জলে ভেজানো তোয়ালে দিয়ে মাথা মুড়ে রাখুন। ২০ মিনিট পর শ্যাম্পু করুন।

৩। অ্যালোভেরার প্যাক

চুল পরিচর্যায় অ্যালোভেরা দারুণ কাজ দেয়। অ্যালোভেরার ভেতরের জেলটা ৪ টেবিল চামচ, টক দই (বাড়িতে পাতা হলে ভালো হয়) ৩ টেবিল চামচ, মাথায় মাখার যে কোনো তেল ২ টেবিল চামচ নিয়ে ভালো করে মেশান। পেস্টটি মাথায় আধ ঘণ্টা লাগিয়ে রাখুন। তার পর শ্যাম্পু করে নিন। চুল খুব দ্রুত ঝলমলে সিল্কি হবে।

৪। মধু আর ভেজিটেবল অয়েল

চুলের জন্য মধু প্রাকৃতিক ময়েশ্চারাইজার। মধু ও ভেজিটেবল অয়েলের মিশ্রণ চুলে পুষ্টি জোগায়। ২ টেবিল চামচ মধু, ২ টেবিল চামচ ভেজিটেবল অয়েল মিশিয়ে চুলে লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে ধুয়ে ফেলুন।

৫। ডিম এবং দইয়ের প্যাক

চুলকে সিল্কি করতে বাড়িতে পাতা দই ও ডিমের প্যাক খুব ভালো। ২টি ডিমের সাদা, ২ টেবিল চামচ টকদই মিশিয়ে ঘন পেস্ট তৈরি করে লাগান। ২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। উপাদানগুলির প্রোটিন চুলকে গোড়া থেকে মজবুত ও ঝলমল করে।

৬। ডিমের সাদা অংশ 

চুলের রুক্ষতা কাটাতে ১টি ডিমের সাদা অংশ, ৩ টেবিল চামচ জল মিশিয়ে একটি প্যাক তৈরি করুন। প্যাকটি চুলে লাগিয়ে ৩০ মিনিট রাখুন। শুকিয়ে গেলে ভালো করে শ্যাম্পু করুন। শ্যাম্পুর পর চুলে কন্ডিশনার লাগান।

দেখুন – ত্বকের উজ্জ্বলতা ফেরাতে চান? এই মরসুমে লাগান আনারসের এই ফেসমাস্ক ২টি

আরও – ত্বকের জেল্লা ফেরাতে ১০টি ঘরোয়া টোটকা

Continue Reading

জীবন যেমন

ডবল চিনের সমস্যা? ম্যাজিকের মতো কাজ করবে এই ৬টি ব্যায়াম

Published

on

খবরঅনলাইন ডেস্ক: দেখতে খুব খারাপ লাগছে? ডবল চিনের সমস্যা ভোগাচ্ছে? মাথা ঠান্ডা করুন, ডবল চিন দূর করার কতগুলো সহজ পথ আছে। প্রথম থেকে সতর্ক হলে এমন সমস্যায় পড়তে হয় না। কিন্তু এক বার যখন হয়ে গেছেই তখন এর থেকে মুক্তির পথও বের করতে হবে।

৩০ বছরের কোঠায় পৌঁছে গেলেই শরীরে ফ্যাট জমে। সঙ্গে সঙ্গে মুখের পেশির স্থিতিস্থাপকতাও কমে। তা ঝুলে যায়৷ তাই সময় থাকতেই রাশ টানুন খাওয়াদাওয়ায়। এতে উপকার হবে। সঙ্গে অবশ্যই ব্যায়াম করুন। তাতে ডবল চিন তৈরি হবে না। ডবল চিন থাকলে তা ধীরে ধীরে কমে যাবে।

মুখের পেশি টানটান করতে যে ব্যায়াম করবেন

১। চিন আপ

বসে বা দাঁড়িয়ে করা যায় চিন আপ ব্যায়ামটি৷ মেরুদণ্ড সোজা রেখে দাঁড়ান বা বসুন৷ মাথা আসতে আসতে পিছনের দিকে নিয়ে যান। সিলিংয়ের দিকে তাকিয়ে থাকুন৷ এ বার ঠোঁট দু’টোকে গোল করে সামনের দিকে যতটা সম্ভব ঠেলুন৷ চোয়াল যেন পুরোপুরি টানটান থাকে খেয়াল রাখুন। প্রথমে এই অবস্থায় থেকে ৫ পর্যন্ত গুনুন। এর পর ১০ পর্যন্ত গুনতি বাড়ান। এই ভাবে মোট ১০ বার করুন। তার পর আবার করুন৷

২। ব্লো এয়ার

মেরুদণ্ড সোজা করে বসুন৷ মাথা পিছনের দিকে নিয়ে গিয়ে সিলিংয়ের দিকে তাকান৷ এ বার ঠোঁট দু’টো সরু করে গাল ফুলিয়ে মুখের ভিতর থেকে বাতাস ছাড়ুন। বাতাস ১০ সেকেন্ড ধরে আসতে আসতে ছাড়ুন। এই ভাবে ১০ বার করুন। ১০ – ১০ করে মোট ৫ বার করতে পারেন৷   

৩। নেক রোল

একই সঙ্গে চোয়াল, গলা, ঘাড়, কাঁধের পেশিকে টোন আপ করতে এই বিশেষ ব্যায়াম৷ মেরুদণ্ড সোজা করে মাথা ঘোরাতে থাকুন, এক পাশের কাঁধের দিক থেকে অন্য পাশের কাঁধের দিকে মাথা ঘোরান৷ প্রথমে ঘড়ির কাঁটার দিকে পরে বিপরীত দিকে একই ভাবে মাথা ঘোরান। ১০ বার এক সঙ্গে করলে একটি সেট হবে৷

৪। টিল্ট হেড

সোজা হয়ে দাঁড়িয়ে মাথাটা ক্রমশ পিছনের দিকে হেলান। গলা আর চিবুকের কাছটায় টানটান ভাব মনে হবে। এই ভাবে ১০ সেকেন্ড ধরে রাখুন। এর পর মাথা সোজা করে নিন আগের মতো। ৫ বার করলে একটি সেট হয়৷ নিয়মিত করলে কিছু দিন পর ফারাকটা বুঝতে পারবেন৷

৫। টাং প্রেস

মেরুদণ্ড সোজা রেখে দাঁড়ান অথবা বসুন৷ মাথা ক্রমশ পিছনের দিকে নিয়ে যান৷ সিলিংয়ের দিকে তাকিয়ে জিভটা টান করে মূর্ধা বা মুখগহ্বরের তালুতে ঠেকিয়ে রাখুন৷ এই অবস্থাতেই চিবুকটা নামিয়ে আনুন বুকের কাছে। অবশ্যই চেষ্টা করুন চিবুক যেন  গলার কাছটা স্পর্শ করে৷ কয়েক সেকেন্ড ধরে রেখে জিভটা রিল্যাক্স করুন, ঘাড় সোজা করে সামনে তাকান৷ ১০ বার করলে তবে একটি সেট হবে। অন্ততপক্ষে দু’ সেট করুন৷

৬। সিংহাসন

মুখের মাসল, চিবুক ও চোয়ালের আশপাশের মাসল শক্তিশালী ও টানটান হয়ে ওঠে এই আসনে৷  দু’ ভাবে করা যায় আসনটি, শুয়ে ও বসে৷ খুব রিল্যাক্সড ভাবে বসুন৷ জিভটা যতটা সম্ভব বাইরে বের করে নিন। আপনার গলা ও চোয়ালের কাছে টানটান ভাবটা লাগবে৷ এই ভাবে ১০ পর্যন্ত গুনুন। পাঁচ বার করতে পারেন৷

ব্যায়ামগুলি করলেই যে রাতারাতি ফল পাবেন তা কিন্তু না, একটু ধৈর্য ধরে ব্যায়াম করে যেতে হবে৷ সেই সঙ্গে পুরো শরীরের ওজন কমানোর প্রতিও নজর দিতে হবে। এই সময়টুকুর মধ্যে ডবল চিনের কারণে বিশ্রী লাগার থেকে বাঁচতে মেকআপের সাহায্য নিতে পারেন। সেই বিষয়ে পরের পর্বে আলোচনা করব।

দেখুন – পায়ের ব্যায়াম করার সময় অবশ্যই খেয়াল রাখুন এই বিষয়গুলি

আরও – থাইয়ের মেদ নিয়ে বিরক্ত? কমিয়ে ফেলুন ৩টি ব্যায়ামে

Continue Reading
Advertisement
আইপিএল5 hours ago

সুপার ওভারে পঞ্জাবকে হারিয়ে জয় ছিনিয়ে নিল দিল্লি

Md. Shami
আইপিএল7 hours ago

পঞ্জাবকে ১৫৮ রানের টার্গেট দিল দিল্লি

শিল্প-বাণিজ্য7 hours ago

জিএসটি ক্ষতিপূরণ: ২১টি রাজ্য বেছে নিল প্রথম বিকল্প, দ্বিতীয়টি পছন্দ নয় কারও

রাজ্য8 hours ago

রাজ্যে সুস্থতার হার ৮৭ শতাংশের উপর, তেমন কোনো হেরফের নেই দৈনিক সংক্রমণে

দেশ10 hours ago

সোমবার থেকে স্কুল খোলা বাধ্যতামূলক নয়, দেখে নিন কোন রাজ্য কী সিদ্ধান্ত নিল

corona
দেশ10 hours ago

৫টি রাজ্যেই মোট সক্রিয় কোভিডরোগীর ৬০ শতাংশ!

রাজ্য11 hours ago

বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপের জেরে বৃষ্টি, হলুদ সর্তকতা জারি করল আবহাওয়া দফতর

দেশ12 hours ago

৬ বিধায়ক, ৩ সাংসদ এবং প্রাক্তন রাষ্ট্রপতি-সহ আর যে সব ‘ভিভিআইপি’ করোনার শিকার

দেশ19 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৯২৬০৫, সুস্থ ৯৪৬১২

শিল্প-বাণিজ্য3 days ago

এসবিআই এটিএমে টাকা তোলার নিয়ম বদলে গেল! দেখে নিন ওটিপি-ভিত্তিক পদ্ধতির খুঁটিনাটি বিষয়

কলকাতা3 days ago

কয়েকটি স্টেশনে ই-পাসের সংখ্যা বাড়াচ্ছে কলকাতা মেট্রো

Shreyas Iyer
ক্রিকেট2 days ago

আইপিএলের অন্যতম সেরা বোলিং লাইনআপ কি দিল্লি ক্যাপিটাল্‌সের?

দেশ10 hours ago

সোমবার থেকে স্কুল খোলা বাধ্যতামূলক নয়, দেখে নিন কোন রাজ্য কী সিদ্ধান্ত নিল

MS Dhoni
ক্রিকেট3 days ago

চেন্নাই সুপারকিংসের আদর্শ লাইনআপে কত নম্বরে ব্যাট করতে পারেন মহেন্দ্র সিংহ ধোনি?

ishan porel mohammad shami
ক্রিকেট2 days ago

কিংস ইলেভেন পঞ্জাবের হয়ে নতুন বলে বাংলার দুই পেসার?

শরীরস্বাস্থ্য3 days ago

কোভিড-১৯: স্কুল খোলার আগে নিজের সন্তানকে এই ৫টি তথ্য অবশ্যই জানাবেন

কেনাকাটা

কেনাকাটা2 days ago

সংসারের খুঁটিনাটি সমস্যা থেকে মুক্তি দিতে এই জিনিসগুলির তুলনা নেই

খবরঅনলাইন ডেস্ক : নিজের ও ঘরের প্রয়োজনে এমন অনেক কিছুই থাকে যেগুলি না থাকলে প্রতি দিনের জীবনে বেশ কিছু সমস্যার...

কেনাকাটা4 days ago

ঘরের জায়গা বাঁচাতে চান? এই জিনিসগুলি খুবই কাজে লাগবে

খবরঅনলাইন ডেস্ক : ঘরের মধ্যে অল্প জায়গায় সব জিনিস অগোছালো হয়ে থাকে। এই নিয়ে বারে বারেই নিজেদের মধ্যে ঝগড়া লেগে...

কেনাকাটা1 week ago

রান্নাঘরের জনপ্রিয় কয়েকটি জরুরি সামগ্রী, আপনার কাছেও আছে তো?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরের এমন কিছু সামগ্রী আছে যেগুলি থাকলে কাজ করাও যেমন সহজ হয়ে যায়, তেমন সময়ও অনেক কম খরচ...

কেনাকাটা2 weeks ago

ওজন কমাতে ও রোগ প্রতিরোধশক্তি বাড়াতে গ্রিন টি

খবরঅনলাইন ডেস্ক : ওজন কমাতে, ত্বকের জেল্লা বাড়াতে ও করোনা আবহে যেটি সব থেকে বেশি দরকার সেই রোগ প্রতিরোধ ক্ষমতা...

কেনাকাটা2 weeks ago

ইউটিউব চ্যানেল করবেন? এই ৮টি সামগ্রী খুবই কাজের

বহু মানুষকে স্বাবলম্বী করতে ইউটিউব খুব বড়ো একটি প্ল্যাটফর্ম।

কেনাকাটা3 weeks ago

ঘর সাজানোর ও ব্যবহারের জন্য সেরামিকের ১৯টি দারুণ আইটেম, দাম সাধ্যের মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: ঘর সাজাতে কার না ভালো লাগে। কিন্তু তার জন্য বাড়ির বাইরে বেরিয়ে এ দোকান সে দোকান ঘুরে উপযুক্ত...

কেনাকাটা4 weeks ago

শোওয়ার ঘরকে আরও আরামদায়ক করবে এই ৮টি সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : সারা দিনের কাজের পরে ঘুমের জায়গাটা পরিপাটি হলে সকল ক্লান্তি দূর হয়ে যায়। সুন্দর মনোরম পরিবেশে...

kitchen kitchen
কেনাকাটা1 month ago

রান্নাঘরের এই ৮টি জিনিস কাজ অনেক সহজ করে দেবে

খবরঅনলাইন ডেস্ক: আজকাল রান্নাঘরের প্রত্যেকটি কাজ সহজ করার জন্য অনেক উন্নত ব্যবস্থা এসে গিয়েছে। তা হলে ঘণ্টার পর ঘণ্টা কষ্ট...

care care
কেনাকাটা1 month ago

চুল ও ত্বকের বিশেষ যত্নের জন্য ১০০০ টাকার মধ্যে এই জিনিসগুলি ঘরে রাখা খুবই ভালো

খবরঅনলাইন ডেস্ক : পার্লার গিয়ে ত্বকের যত্ন নেওয়ার সময় অনেকেরই নেই। সেই ক্ষেত্রে বাড়িতে ঘরোয়া পদ্ধতি অনেকেই অবলম্বন করেন। বাড়িতে...

কেনাকাটা2 months ago

ঘর ও রান্নাঘরের সরঞ্জাম কিনতে চান? অ্যামাজন প্রাইম ডিলে রয়েছে ৫০% পর্যন্ত ছাড়

খবরঅনলাইন ডেস্ক : অ্যামাজন প্রাইম ডিলে রয়েছে ঘর আর রান্না ঘরের একাধিক সামগ্রিতে প্রচুর ছাড়। এই সেলে পাওয়া যাচ্ছে ওয়াটার...

নজরে