পুজো শেষ,এই ৩ পদ্ধতিতে ফিরিয়ে আনুন ত্বকের জেল্লা

0
goodskin
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক : দুর্গাপুজো শেষ। প্রচুর অনিয়ম আর চড়া মেকআপের ভারে ত্বক হারিয়ে ফেলেছে নিজস্ব জৌলুস। কিন্তু এখনও তো বাকি আছে কালী পুজো বা দীপাবলি। সেই উপলক্ষ্যেও তো ত্বকের পুরনো জেল্লা আবার ফিরে আনতে হবে। তাই হাতে যে ক’দিন সময় আছে খুব করে ত্বকের যত্ন নিলে আবার ত্বক উজ্জ্বল হয়ে উঠবে।

তবে যত্ন মানেই কিন্তু বিউটি পার্লারের কেমিক্যাল নয়। তার জন্য অবশ্যই ট্রাই করতে পারেন ঘরোয়া  পদ্ধতি। তাতে ত্বকের স্বাস্থ্য যেমন ভালো থাকবে তেমনই খুব কম খরচে প্রাকৃতিক ভাবে বাড়ানো যায় ত্বকের উজ্জ্বলতা।  

কী কী করবেন?

স্ক্রাবিং –

দুই চামচ হলুদ গুঁড়ো, দুই চামচ বেসন, এক চামচ চিনি, চার চামচ মধু ভালো করে মিশিয়ে একটি স্ক্রাব তৈরি করতে হবে। তা মুখে ভালো করে লাগিয়ে হালকা হাতে ম্যাসাজ করে নিতে হবে। ৫ থেকে ১০ মিনিট ম্যাসাজ করার পর তা জল দিয়ে ধুয়ে ফেলতে হবে। এর পর লাগাতে হবে ফেসপ্যাক।

প্যাক –

দুই চামচ শশার রস, দুই চামচ টক দই, এক চামচ মধু, দু’টি ভিটামিন-ই ক্যাপসুল এক সঙ্গে করে ভালো করে মিশিয়ে নিতে হবে। এর পর মুখে ভালো করে প্যাকটি লাগিয়ে নিতে হবে। এর পর ১৫ থেকে ২০ মিনিট প্যাকটি মুখে শুকোতে দিতে হবে। এর পর প্যাকটি শুকিয়ে হালকা টান ভাব এলেই হালকা গরম জলে নরম কাপড় বা তোয়ালে ভিজিয়ে মুছে নিতে হবে। এর পর লাগাতে হবে ময়শ্চারাইজার।

ময়শ্চারাইজার-

স্ক্রাবিং আর প্যাকের পর হল ময়শ্চারাইজার লাগানোর পালা। এর জন্য অ্যালোভেরা জেল খুবই উপকারী। এর সঙ্গে একটি ভিটামিন-ই ক্যাপসুল মিশিয়ে নিয়ে তা মুখে হালকা হাতে ম্যাসেজ করে লাগিয়ে নিতে হবে।

এই পদ্ধতি নিয়মিত করতে পারলেই হারানো জেল্লা খুব তাড়াতাড়ি ফিরে আসবে।

আরও পড়ুন : চুল ঝলমলে করতে চান? তা হলে অবশ্যই এই পরামর্শ মেনে চলুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here