লিপস্টিকের রঙই বলে দেবে কেমন ধরনের মানুষ আপনি, বলছে গবেষণা

0

খবরঅনলাইন ডেস্ক: আপনার পছন্দের পোশাক, পছন্দের খাবার, পছন্দের জায়গা বলে দেয় কেমন আপনি। মানুষের পছন্দের সঙ্গে মিশে আছে ব্যক্তিত্ব, চরিত্র, স্বভাব, অনেক কিছুই। পুরোপুরি না হলেও মানুষকে কিছুটা চেনা যায়।

সৌন্দর্য-সচেতন নারী মাত্রই ব্যক্তিত্ব ফুটিয়ে তুলতে ব্যবহার করেন নানা রঙের লিপস্টিক। বলা হয়ে থাকে,  নারীর মনের রহস্য জানা খুব সহজ কাজ নয়। সত্যি কি তাই? একটু লক্ষ করলেই বুঝতে পারা যায় নারীর স্বভাব। এক গবেষণায় দেখা গিয়েছে, ঠোঁটের লিপস্টিকের রঙ দেখে মেয়েদের ব্যক্তিত্ব বুঝে নেওয়া সম্ভব। গবেষণায় বলা হয়, আপনার চুলের কালার, স্টাইল, মেকআপ এগুলো আপনার ব্যক্তিত্ব অনেকাংশে প্রকাশ করে। এ সবের মধ্যে আপনার ঠোঁটের লিপস্টিকের রঙ আরও বেশি করে প্রকাশ করে আপনি কেমন প্রকৃতির মানুষ।

হালকা রঙের লিপস্টিক 

যারা বাস্তববাদী স্বভাবের তারা হালকা রঙের লিপস্টিক ভালোবাসে। এ সব মেয়েদের চিন্তাভাবনা সাদাসিধে। এরা যদিও অনেক আবেগপ্রবণ হয় কিন্তু পারিপার্শ্বিক অবস্থা সম্পর্কে বেশ সচেতন ও অবগত। এ সব মেয়ে হালকা সাজগোজই পছন্দ করে।

Shyamsundar

লাল লিপস্টিক

লাল লিপস্টিকের আবেদন কখনোই পুরোনো হয় না৷ আর সেই লাল লিপস্টিকই প্রিয় হলে আপনি সাহসী তো বটেই, সেই সঙ্গে খুবই আত্মবিশ্বাসী এবং শক্তিশালী ব্যক্তিত্বের অধিকারী। এরা আনন্দ করতে খুব ভালোবাসে। এ সব মেয়ে আত্মোৎসাহী এবং কাজের ক্ষেত্রে মনযোগী হয়। প্রত্যাশার বিষয়ে সব সময় সচেতন তারা। রেড কালারের লিপস্টিক পছন্দকারী নারীরা অত্যাধিক সামাজিকও হয়ে থাকে।

বেগুনি লিপস্টিক

এরা বেশ সাহসী, উদ্যমী এবং নতুনকে গ্রহণ করা ও ছড়িয়ে দেওয়ায় বেশ বিশ্বাসী। যারা বেগুনি কালার লিপস্টিক পছন্দ করে তারা কখনোই জোয়ারে গা ভাসায় না। এ সব মেয়ে কঠোর ও নরম দুই ধরনের বৈশিষ্ট্যই ধারণ করে। কারণ তারা জানে কোথায় কঠোরতা ও কোথায় কোমলতা দেখাতে হয়।

ব্রাউন লিপস্টিক

ব্রাউন রঙের লিপস্টিকের প্রতি যদি আপনার আকর্ষণ থাকে তা হলে বুঝতে হবে আপনার চরিত্রে গভীরতা রয়েছে এবং আপনি খুব রোমান্টিক।

পিঙ্ক লিপস্টিক

পিঙ্ক কালারের লিপস্টিক ব্যবহারকারী নারীরা দয়ালু এবং যত্নশীল বলে পরিচিত। তারা সাধারণত চমৎকার, মিষ্টভাষী, নিরাপরাধ, নরম স্বভাবের হয়ে থাকে। মাঝেমাঝে কিছুটা সংবেদনশীলও। বন্ধু হিসেবে অসাধারণ, তাদের বিশ্বাস করা যায়, নির্ভরও করা যায়। তবে তাদের কোমলতা বা নমনীয়তাকে দুর্বলতা মনে করা একদমই ঠিক হবে না। কারণ অনেক দৃঢ়চেতা, সাহসী নারী পিঙ্ক কালারের লিপস্টিক পছন্দ করে!

কোরাল লিপস্টিক

শৌখিন, হাসিখুশি, মজার এবং বহির্মুখী নারীরা উজ্জ্বল কোরাল কালারের লিপস্টিক ব্যবহার করে থাকে। বন্ধু এবং পরিবারের সঙ্গে সময় কাটাতে পছন্দ করে তারা। তাদের কেউ আপনাকে ভালোবাসলে নিশ্চিত ভাবে সব জায়গায় অনুসরণ করবে। সব সময় হাসিখুশি থাকতে পছন্দ করে, জীবনকে উপভোগ করতে চায় তারা। ঘরের বাইরের কর্মকাণ্ডে তারা ভীষণ ভাবে উৎসাহী। সব সময় নতুন নতুন অভিজ্ঞতা অর্জন করতে চায়। বিশেষ করে যখন বাইরে বা প্রকৃতির কাছে যায় তখন।

কমলা লিপস্টিক

কমলা রঙের লিপস্টিক বেশ পছন্দ করে যারা তারা আসর জমিয়ে রাখতে বেশ পটু। এরা না এলে যেন আড্ডা জমেই না। এ সব মেয়ে বেশ আড্ডাবাজ এবং জীবনকে খুব সহজেই উপভোগ করতে পারে।

পার্পল লিপস্টিক

পার্পল লিপস্টিক যদি আপনার প্রিয় হয় তবে আপনি অত্যন্ত আবেগপ্রবণ৷ অন্যদের জন্য আপনার অনুভূতি প্রবল। কৌশল এবং কূটনীতি ব্যবহার করে সব ধরনের সমস্যা সমাধান করতে চায়। এমন কোনো সমস্যা নেই, যা সমাধানে তারা সহায়তা করতে চায় না।

পিচ লিপস্টিক

পিচ কালারের লিপস্টিক ব্যবহারকারীরা সাধারণত ভদ্র, উষ্ণ এবং আশাবাদী স্বভাবের হয়। সব সময় হাসিখুশি থাকার চেষ্টা করে। ভেঙে পড়া মানুষকে উৎসাহ দিতে যে কোনো কিছু করতে পারে। নিজেদের সফলতার জন্য পাশের মানুষের প্রতি কৃতজ্ঞতা জানাতেও ভোলে না তারা। অন্যের প্রয়োজনে নিজেকে বিসর্জন দিতে দ্বিধাবোধ করে না।

প্লাম লিপস্টিক 

তুলনাহীন এবং সাহসী নারীদের প্লাম কালারের লিপস্টিক পছন্দ। তাদের রুচিশীলতা প্রশংসা করার মতো, অনবদ্য। বিশেষ করে ফ্যাশনের ক্ষেত্রে। তাদের কাছে অনেকেই পরামর্শ নিতে যায়। তারা খুবই সামাজিক।

আরও পড়তে পারেন

কম বয়সে চুল পেকে যাচ্ছে? সুরাহা কী ভাবে, জানাচ্ছেন বিশেষজ্ঞরা

এক টুকরো বারান্দা কী ভাবে সাজিয়ে তুলবেন বনসাই-এ, জানাচ্ছেন উদ্যানপালন বিশেষজ্ঞরা

শাসন নয়, সন্তানকে মিথ্যে বলা থেকে অন্য ভাবে বিরত করুন, বলছেন মনোবিজ্ঞানীরা

নিজেদের অবহেলিত মনে করলেই শিশুরা মিথ্যে বলে, বলছেন বিশেষজ্ঞরা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন