ওয়েবডেস্ক: এখন প্রত্যেকেই নিজের ত্বক হোক কিংবা চুল সব ব্যাপারেই সচেতন। ত্বকের যত্নের জন্য নিশ্চই অনেক কিছুই করে থাকেন। টোনিং থেকে ময়েশ্চারাইজ়িং, সপ্তাহে একদিন ফেসমাস্ক, এমনকী পার্লারে গিয়ে নিজের ট্রিটমেন্ট। সে সবই ঠিক আছে!

কিন্তু বাড়িতে বসেও, যে খুব সামান্য খরচায় ত্বকের যত্ন নেওয়া যেতে পারে এটা কী জানেন? মাত্র ১ সপ্তাহ করে দেখলেই বুঝতে পারবেন আপনার ত্বকের পুরো ভোল বদলে যাবে। দেখবেন রাতারাতি ত্বকের উজ্জ্বলতা বেড়ে গেছে।

আর বাড়িতে বসেই যদি সেই স্বাদ আপনি পেয়ে যান। তা হলে আর দেরি না করাটাই মনে হয় ভালো হবে।

আসুন জেনে নেওয়া যাক কী সেই ঘরোয়া পদ্ধতি-

১। গ্রিন আপেল ও মধু 

উপকরণ 

১টি গ্রিন আপেল, ২-৩ চামচ মধু, সামান্য পরিমাণে জল।

পদ্ধতি 

প্রথমে গ্রিন আপেলটা একটু ভালো করে বেটে নিতে হবে। এর পরে ওই স্ম্যাশ করে রাখা আপেলটির মধ্যে মধু, জল মিশিয়ে প্যাকটি বানিয়ে নিন। ১৫-২০ মিনিট মুখে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে জল দিয়ে ধুয়ে ফেলুন।

২। গ্রিন আপেল, মধু ও লেবু 

উপকরণ 

২-৩ টুকরো গ্রিন আপেল, ১ চামচ মধু, ২-৩ চামচ লেবুর রস।

পদ্ধতি 

আপেলের টুকরোটা আগে ভালো করে কুড়িয়ে বা বেটে নিন। বেটে রাখা ওই আপেলের মধ্যে মধু ও লেবুর রস মিশিয়ে নিন। ১৫-২০ মিনিট মুখে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে হালকা উষ্ণ জল দিয়ে ধুয়ে ফেলুন।

৩। গ্রিন আপেল, মধু, হলুদ গুড়ো

উপকরণ 

১টি গ্রিন আপেল, ৩-৪ চামচ মধু, ১ চামচ হলুদ।

পদ্ধতি 

গ্রিন আপেলের রসটা বের করে নিন। এর পর গ্রিন আপেলের রসের মধ্যে হলুদ, মধু মিশিয়ে নিন। ২০-২৫ মিনিট মুখে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে জল দিয়ে ধুয়ে নিন। ১ সপ্তাহ করেই দেখুন। হারিয়ে যাওয়া ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে তো আনবেই, এ ছাড়াও মুখের মধ্যে কোনো কালো দাগ-ছোপ থাকলে সেটাও আস্তে আস্তে বিলীন হয়ে যাবে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here