গরমে ত্বকের জেল্লা বাড়ান গোলাপ ফুলের ফেসিয়ালে

গরমকাল মানেই ত্বকের বিভিন্ন রকমের সমস্যায় কম-বেশি সবাইকেই নাজেহাল হতে হয়। ত্বকের যত্ন নিতে প্রায় প্রত্যেকেই কিছু না কিছু করে থাকেন।

0
glowing skin
ত্বকের যত্ন নিতে বানিয়ে ফেলুন গোলাপের পাপড়ি দিয়ে ফেসিয়ালের প্যাক।

ওয়েবডেস্ক: গরমকাল মানেই ত্বকের বিভিন্ন রকমের সমস্যায় কম-বেশি প্রত্যেককেই নাজেহাল হতে হয়। ত্বকের যত্ন নিতে প্রায় সবাই কিছু না কিছু করে থাকেন। কেউ ঘরোয়া ভাবে তো কেউ পার্লারে গিয়ে ত্বকের যত্ন নিয়ে থাকেন। বিশেষ করে গরমকালে যে কোনো ফেসিয়াল করলেই হয় না! ত্বকের চাই সঠিক যত্ন।

তাই আপনি যদি মনে করেন, পার্লারে যাওয়ার সময় নেই। বরং বাড়িতে বসে যদি ঘরোয়া উপায়ে ফেসিয়াল করতে চান তা হলে জেনে নিন ঘরোয়া ফেসিয়াল টিপসগুলি সম্পর্কে।

১। প্রথম স্টেপ-

রাস্তায় বেরনো মানেই মুখের মধ্যে ময়লা-ধুলো-বালি জমে থাকে। সব সময় মুখ ধুলেই তা যায় না। তাই ভালো করে আগে মুখ পরিষ্কার করে নিতে হবে।

প্রথমে আপনি যে ফেস ওয়াস দিয়ে মুখ পরিষ্কার করেন তা দিয়ে ভালো করে মুখ ধুয়ে নিন। একটি কাচের বড়ো বাটিতে উষ্ণ গরমজল নিন। এতে একটি গোটা পাতিলেবুর রস মেশান। পরিষ্কার টাওয়াল বা মুখ মোছার নরম কাপড় এই জলটিতে ভিজিয়ে মুখটি মুছে নিন।

[আরও পড়ুন: ত্বকের সমস্যায় জর্জরিত? ব্যবহার করুন পুদিনা পাতা]

২। দ্বিতীয় স্টেপ

ঘরোয়া পদ্ধতিতে ফেসিয়ালটি করার জন্য মাত্র তিনটি উপকরণের প্রয়োজন হবে।

উপকরণ-

টকদই হাফ বাটি

গোলাপফুলের পাপড়ির পেস্ট হাফ বাটি

মধু ২ চামচ

ফেসিয়াল করার পদ্ধতি

পরিষ্কার কাচের বাটিতে তিনটি উপকরণ মিশিয়ে নিন ভালো ভাবে। বানিয়ে ফেলুন গোলাপের পাপড়ি দিয়ে ফেসিয়ালের প্যাক।

এ বার হাত দিয়ে বা ব্রাশ দিয়ে ভালো করে মুখে, গলায়, ঘাড়ে লাগান। ১০ মিনিট হালকা ভাবে হাত দিয়ে ম্যাসাজ করুন। ১ ঘণ্টা মতো প্যাকটি মুখে রেখে দিন। প্যাক শুকিয়ে ফেলে হালকা গরমজলে তুলো ভিজিয়ে প্যাকটি তুলে নিন। তারপর ঠান্ডা জলে মুখ ধুয়ে নিন।

মুখ ধোয়ার পর যে কোনো ময়েশ্চারাইজার ক্রিম লাগিয়ে নিন। সপ্তাহে ৩ বার করুন আর ২ সপ্তাহ পর নিজেই তফাত দেখুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here