Connect with us

জীবন যেমন

বর্ষাকালে চুল পড়ার সমস্যা? মুক্তি পেতে ১১টি উপায়

খবরঅনলাইন ডেস্ক : সময়টা বর্ষাকাল। ঘামের সমস্যা কিছুটা কমে। কিন্তু এই সময়ের সব থেকে বড়ো সমস্যা হয় চুলের। গাদাগাদা চুল ওঠে। চুলের বিভিন্ন রকম সমস্যা খুসকি, ঘামাচি, স্ক্যাল্পে ইনফেকশন ইত্যাদি দেখা যায়। বর্ষাকালের আর্দ্র আবহাওয়ার জন্য চুলের বেশি ক্ষতি হয়। তাই এই সময়ে দরকার বিশেষ যত্নের। এই সময়ে চুলের বিশেষ যত্ন কী ভাবে নেবেন? দেখে নিন –

১। বৃষ্টির জল ধুয়ে ফেলা

প্রথমেই খেয়াল রাখতে হবে, বৃষ্টিতে চুল ভিজে গেলে বাড়ি এসে চুল ভালো করে ধুয়ে নেবেন। বৃষ্টির নোনা জল চুলের ক্ষতি করে, জট বাধাতে পারে। তা ছাড়া বৃষ্টির জল বসে জ্বর হবে, সে খেয়ালও তো রাখতে হবে।

২। গোড়া শুকনো রাখা

গায়ের ঘাম কম হলেও মাথা কিন্তু অনবরত ঘামতেই থাকে। চুলের গোড়া ঘেমে যায় তার থেকেই হয় খুশকি ও চুল ঝরা শুরু হয়। তাই চুলের গোড়া সব সময় শুকনো রাখুন।

৩। গরম তেল ম্যাসাজ

শ্যাম্পু করার আগে নিয়ম করে নারকেল তেল গরম করে হালকা ভাবে ম্যাসাজ করুন। সারা রাত রেখে পরের দিন সকালবেলা শ্যাম্পু করে নিন।

৪। শ্যাম্পু করা

সপ্তাহে তিন দিন অবশ্যই শ্যাম্পু করুন। খুশকি তাড়ানোর শ্যাম্পু অনেক বেশি রুক্ষ হয়। তাই শ্যাম্পুর সঙ্গে ঘরোয়া উপাদান মিশিয়ে নিলে ভালো। শ্যাম্পুর সঙ্গে পেঁয়াজ মিশিয়ে নিলে চুল ঝরঝরে ও উজ্জ্বল হয়। শুষ্কতা থাকে না। সপ্তাহে একদিন সম্ভব হলে টকদই লাগাতে পারেন।

৫। ভেজা চুল নয়

ভেজা চুল কখনওই বাঁধা উচিত নয়। ভেজা চুল বেঁধে রাখলে মাথায় দুর্গন্ধ হয়। ভেজা চুলে জল ও ঘাম জমে খুশকি, উকুনের মতো সমস্যা দেখা যায়। চুলের ত্বকে ছত্রাকের সংক্রমণ হয়। যা চুলের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর।

৬। ড্রায়ারের ব্যবহার

হেয়ার ড্রায়ার ব্যবহার না করাই ভালো। এর কারণেও প্রচুর চুল পড়ে। তাই যতটা পারবেন এড়িয়ে যাবেন।

৭। কন্ডিশনার

শ্যাম্পু করার পর চুলে অবশ্যই কন্ডিশনার লাগাবেন। তাতে রুক্ষ ভাব দূর হয়। তবে কন্ডিশনার মানে কিন্তু চুলের গোড়ায় দেওয়া নয়। শুধু লম্বা চুলে।

৮। অ্যালোভেরা

চুলের জন্য অ্যালোভেরা ভীষণ ভালো। অ্যালোভেরার রস সপ্তাহে ২ -৩ বার লাগাতে পারেন। ভালো ফল পাবেন।

৯। মেথির ব্যবহার

চুলের জন্যে মেথি খুব উপকারী। সারা রাত একটি পাত্রে মেথি ভিজিয়ে নিয়ে সকালে জল ছেকে নিন। তার পর শ্যাম্পু করার পর সবার শেষে ওই মেথি ভেজানো জলটা দিয়ে মাথা ধুয়ে নিন। এতে চুল পড়া বন্ধ হবে, খুসকি দূর হ। চুলের উজ্জ্বলতা বাড়বে।

১০। পাতিলেবুর রস

বর্ষাকালে স্ক্যাল্প খুব তেলতেলে হয়ে যায়। তাতে খুসকি বাড়ে। সে ক্ষেত্রে পাতিলেবুর রস মাখলে সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

১১। কলপ নয়

এই সময় চুলে কালার করা ঠিক নয়। যতটা সম্ভব কসমেটিক প্রোডাক্ট থেকে দূরে থাকুন। এতে চুল ওঠার সম্ভাবনা বেশি থাকে।

অবশ্যই দেখুন উপকার পাবেন – চুলের যত্নে পেঁয়াজ রস কী ভাবে ব্যবহার করবেন? ৫টি টিপস

ঘরদোর

টিকটিকির জ্বালায় জেরবার? অব্যর্থ এই টোটকাগুলি অবশ্যই করুন, ফল পাবেনই

খবরঅনলাইন ডেস্ক : প্রায় সবার বাড়িতেই একটা ঝামেলা আছেই। তা হল বিদঘুটে টিকটিকির উৎপাত। ঘরের আনাচে কানাচে এদের অবাধ বিচরণ। অনেকেই বলবেন, নিরীহ প্রাণী। কিন্তু আসলে টিকটিকি মারাত্মক বিষাক্ত সে কথাও সবাই জানেন।  বাড়িকে টিকটিকি-মুক্ত করতে অনেকেই একাধিক পদ্ধতি ব্যবহার করে থাকেন। কিন্তু তা সত্ত্বেও টিকটিকির উপদ্রব বন্ধ করা যায় না। তা হলে উপায়? উপায় কয়েকটি আছে। দেখে নেওয়া যাক কী সেগুলি।

১। ন্যাপথালিন

ঘরের যেখানে টিকটিকির উপদ্রব বেশি, সেখানে ন্যাপথালিনের বল বা গুঁড়ো ছড়িয়ে দিন। এই গন্ধে টিকটিকি পালাবে।

২। রসুন

যেখান দিয়ে টিকটিকি যাতায়াত করে সেখানে কোনায় কোনায় কয়েক কোয়া রসুন রেখে দিন। রসুনের গন্ধে টিকটিকি ধারে কাছে আসবে না।

৩। ময়ূরের পালক

ঘরের যে জায়গায় টিকটিকির উপদ্রব বেশি, সেখানে ময়ূরের পালক রেখে দিলে টিকটিকি পালাবে।

৪। গোলমরিচ বা শুকনো লঙ্কা

গোলমরিচ বা শুকনো লঙ্কার গুঁড়ো ৩-৪ কাপ জলে ঘণ্টাখানেক ভিজিয়ে সেই জল ঘরের কোনায় কোনায় স্প্রে করে দিলে টিকটিকি ওই এলাকা ছেড়ে পালাবে।

৫। ডিমের খোসা

এটি খুবই প্রচলিত। ঘরের ডিমের খোসা রেখে দিন। ওই সমস্ত জায়গায় আর টিকটিকি আসবে না।

৬। তামাক কফি

খানিকটা তামাকের সঙ্গে সামান্য কফি মিশিয়ে ছোটো ছোট গুলি করে তা ঘরের আনাচে কানাচে রেখে দিন। দেখবেন টিকটিকির উপদ্রব কমে যাবে।

৭। পেঁয়াজ

রসুনের মতো পেঁয়াজের গন্ধ টিকটিকি মোটেই সহ্য করতে পারে না। তাই কয়েক টুকরো পেঁয়াজ ঘরের বিভিন্ন জায়গায় রেখে দিন। টিকটিকি পালাবে।

অবশ্যই দেখুন – বর্ষাকালে পোকার হাত থেকে চাল বাঁচাতে হলে অবশ্যই করুন

Continue Reading

কেনাকাটা

করোনা আতঙ্ক? ঘরে বাইরে এই ১০টি জিনিস আপনাকে সুবিধে দেবেই দেবে

things

খবরঅনলাইন ডেস্ক : করোনা পরিস্থিতিতে ঘরে এবং বাইরে নানাবিধ সাবধানতা অবলম্বন করতেই হচ্ছে। আগামী বেশ কয়েক মাস এই নিয়মই অব্যাহত থাকবে। তাই আমাদের হাতের কাছে এমন কিছু জিনিস সব সময় রাখা উচিত যেগুলি বাইরে যেতে অথবা ঘরে থাকাকালীন সংক্রমণের হাত থেকে রক্ষা করতে পারে। তবে শুধু যে এই অতিমারির কাল কাটলে সেগুলি অকেজো হয়ে যাবে তা নয়, এগুলির প্রয়োজনীয়তা কিন্তু জীবনভর রয়ে যাবে।  

প্রতিবেদনটি লেখার সময় অ্যামাজন অনলাইন শপিং পোর্টালে যে দাম ছিল তাই দেওয়া হল।

১। পি সেফ টয়লেট সিট স্যানিটাইজার স্প্রে – সুন্দর গন্ধযুক্ত, ট্র্যাভেল ফ্রেন্ডলি, বাড়ির বাইরে কোনো জায়গায় টয়লেট ব্যবহারের আগে অবশ্যই ব্যবহার করা উচিত এটি। ৭৫ এমএল, দাম ১৭৯ টাকা।

কিনতে হলে ক্লিক করুন।  

২। ইউরেকা ফোবসের অ্যাকুয়াগার্ড পার্সোনাল পিউরিফায়ার বোতল – যে কোনো জায়গায় যে কোনো জল জীবাণু মুক্ত করে পান করা যাবে। ১০০% কেমিক্যাল ফ্রি, ১ বছরের ওয়্যারেন্টি। দাম ৫৯৫ টাকা।

কিনতে হলে ক্লিক করুন।  

৩। মিলটন থার্মোস্টিল ফ্লিপ লিড ফ্লাস্ক – তরল গরম ও ঠান্ডা থাকবে ২৪ ঘণ্টা। এখন তো মাঝেমধ্যেই জল গরম করার দরকার, তাই বার বার না করে একবারে ১ লিটার জল গরম করে রেখে দেওয়া যাবে। দাম ৭৩৯ টাকা।

কিনতে হলে ক্লিক করুন।  

৪। প্রেস্টিজ ক্লিন হোম ওজনাইজার – ফল, আনাজ, মাছ, মাংস, চাল,ডাল ইত্যাদি রাসায়নিকমুক্ত করা যায়। দাম ৩২৯৫ টাকা।

কিনতে হলে ক্লিক করুন।  

৫। ওজনাইজার ফ্রুট অ্যান্ড ভেজটেবিল ক্লিনার – এয়ার পিউরিফায়ার মেশিন, পেস্টিসাইড টক্সিন রিমুভার, ওয়াটার পিউরিফায়ার, ক্লথ ওয়াশিং, স্কিন কেয়ারিং মেশিন হিসাবে কাজ করে। পোর্টেবল, ইকোফ্রেন্ডলি। দাম ১৮৯৯ টাকা।

কিনতে হলে ক্লিক করুন।  

৬। মিনি এলইডি প্রোজেক্টর, হাই রেজলিউশন। হাতের তালুর মাপের। যে কোনো জায়গায় বহন ও ব্যবহার করা যায়। এখন ঘরে বসে মন খারাপ হচ্ছে বেশি। সিনেমা হল বন্ধ। তাই নিজের ঘরকেই সিনেমা হল বানাতে এটি খুবই কাজের। দাম ৩৮৯৮ টাকা।

কিনতে হলে ক্লিক করুন।  

৭। ইলেকট্রনিক কোস্টার। কাজ করতে বসে কাপের পানীয়কে দীর্ঘক্ষণ গরম রাখতে হলে এটি খুবই ভালো উপায়। কার্টুন আঁকা রঙিন ম্যাট। ইউএসবি পোর্ট দেওয়া। দাম ২৭৫ টাকা।

কিনতে হলে ক্লিক করুন।  

৮। অটো শাট অন/অফ কফি মগ ওয়ার্মার। অফিস বা বাড়িতে কাজের টেবিলে ব্যবহার করা যাবে। গরম পানীয় হাতের কাছেই সব সময় পাওয়া যাবে। দাম ১২৯৮ টাকা।

কিনতে হলে ক্লিক করুন।  

৯। ওয়াটারপ্রুফ সিলড ট্র্যান্সপ্যারেন্ট মোবাইল ব্যাগ – বর্ষায় জলে সব ধরনের ফোনের জন্যই উপযুক্ত। তা ছাড়া এর ভেতর ফোন থাকলে এটি স্যানিটাইজ করলেই হল। ফোন স্যানিটাইজ করার আর কী দরকার। দাম ১৪৮ টাকা।  

কিনতে হলে ক্লিক করুন।  

১০। সেফটি গগলস, ট্র্যান্সপ্যারেন্ট প্রোটেকটিভ গ্লাস – বাইরে বেরিয়ে বার বার চোখে হাত চলে যাচ্ছে, সেই সমস্যা থেকে বাঁচতে এই চশমা ব্যবহার করা যায়। কোনো পাওয়ার নেই। দাম ১৯৯ টাকা।

কিনতে হলে ক্লিক করুন।

দেখে নিন – রান্নাঘরের টুকিটাকি প্রয়োজনে এই ১০টি সামগ্রী খুবই কাজের

Continue Reading

জীবন যেমন

বারবার সাবানে ধুয়ে শুষ্ক হয়ে যাওয়া হাত কোমল হবেই এর যে কোনো ১টি উপায়ে

skin

খবরঅনলাইন ডেস্ক : করোনার হাত থেকে বাঁচতে এখন কথায় কথায় হাত সাবান দিয়ে ধোয়া অথবা হাতে স্যানিটাইজার বোলানো একটি নিয়মে পরিণত হয়েছে। কেউ কেউ মনের আশঙ্কা থেকে দিনের মধ্যে বেশ কয়েক বার কোনো কারণ ছাড়াই হাত সাবানে ধুয়ে নিশ্চিন্ত হচ্ছেন। এই ব্যাপারটা এখন কমবেশি সকলকেই প্রায় গ্রাস করেছে। পরিণতি যেটা হয়েছে, তা হল হাতের দফারফা। চূড়ান্ত খসখসে শুষ্ক হাতের ত্বক নিয়ে মনের মধ্যে একটা অশান্তি। আবার এর থেকে বেরোনোরও তো কোনো উপায় নেই। তা হলে কী করা যায়?

করার উপায় আছে, একটা নয় একাধিক। আগের মতো সুন্দর নরম হাত ফিরে পেতে হলে কয়েকটি ঘরোয়া প্রামর্শ নিয়মিত মেনে চললেই বাজিমাত। তার পর যত খুশি সাবান স্যানিটাইজার ব্যবহার করুন না কেন হাত ঠিক থাকবেই থাকবে।

দেখে নেওয়া যাক –

১. ঘৃতকুমারী অর্থাৎ অ্যালোভেরা

ঘৃতকুমারী বা অ্যালোভেরাতে ত্বক ভালো ময়েশ্চারাইজ হয়। খুব তাড়াতাড়ি আমাদের শুষ্ক হাত নরম করে। জেলটি হাতে মালিশ করতে হবে। দিনে অন্তত ২ বার। যদি কাঁচা অ্যালোভেরা পাতা পাওয়া যায় তার জেল বের করে হাতে ভালো করে মালিশ করে ১৫-২০ মিনিট রেখে দিতে হবে। তার পর হালকা গরম জলে ধুয়ে ফেলতে হবে। এই পদ্ধতিটি দিনে ১-২ বার নিয়ম করে করলেই শুকনো ত্বক ছু মন্তর।

সব সময় বাড়িতে গাছ নাও থাকতে পারে। সে ক্ষেত্রে ব্যবহার করতে হয় বাজার চলতি জেল। অ্যামজনের এই জিনিসগুলি কিনতে পারেন…..….

ইন্দাস ভ্যালি, বায়ো অর্গানিক, নন টক্সিক অ্যালোজেল। ১৭৫ এমএল, দাম ১৯৯ টাকা।

কিনতে হলে এখানে ক্লিক করুন

নিউইশ, পিওর অ্যালোভেরা জেল, ১০০ এমএল, ১৯৭ টাকা দাম।

কিনতে হলে ক্লিক করুন এখানে।

২. ভ্যাসলিন ক্রিম বা লোশন

ভ্যাসলিনের উপকারিতা সকলেরই জানা। রাত্রিবেলা ঘুমোনোর আগে অনেকটা মোটা করে ভ্যাসলিন হাতে লাগিয়ে দুই-তিন মিনিট ভালো করে মালিশ করুন। ঘুম থেকে উঠে, হাতের কোমলতা দেখে নিজেই চমকে যাবেন। প্রত্যেক দিন এই সামান্য কাজটি করুন।

ভ্যাসলিন ইনটেনসিভ কেয়ার কোকো গ্লো। ৪০০ এমএল, দাম ২৫৯ টাকা।

কিনতে হলে ক্লিক করুন।

ভ্যাসলিন স্কিন প্রোটেকটিং জেলি ২৫০ এমএল, ৩৪০ টাকা। ।

কিনতে হলে ক্লিক করুন

.অলিভ অয়েল

অলিভ অয়েল ত্বকের জন্য দারুণ পথ্য। দিনে অন্তত এক বার এই তেল হাতে লাগিয়ে ভালো করে মালিশ করে নিন। হাত নিজের কোমলতা ফিরে পাবে।

বৈদ্যনাথের অলিভ অয়েল,৫০০ এমএল, দাম ২০৮ টাকা।

কিনতে হলে ক্লকিও করুন

বার্টুলি অলিভ অয়েল, ৫০০ এমএল, দাম ৫২৫ টাকা।

কিনতে হলে ক্লিক করুন।

৪. গ্লিসারিন

শুষ্ক ত্বকের ক্ষেত্রে গ্লিসারিন একটি ভালো উপকরণ। এই ক্ষেত্রে তো অবশ্যই। এক চা চামচ জলে ৪– ৫ ফোঁটা গ্লিসারিন ফেলে তা হাতে মেখে নিলে সঙ্গে সঙ্গেই হাতের শুষ্কতা দূর হয়ে কোমল হয়ে উঠবে।

অ্যালিড গ্লিসারিন, ১০০ গ্রাম। ১৬০ টাকা।

কিনতে হলে ক্লিক করুন

অ্যালকনস গ্লিসারিন, ২০০ গ্রাম। দাম ২২০ টাকা।

কিনতে হলে ক্লিক করুন

৫. তেল চিনির মিশ্রণ

তেলের ক্ষেত্রে অলিভ অয়েল, নারকেল তেল, আমন্ড অয়েল, সূর্যমুখীর তেল ব্যবহার করা যেতে পারে। এক চামচ তেল এবং ২ চামচ চিনি ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি শুষ্ক হাতে বেশ কিছুক্ষণ মালিশ করুন। ২-৩ মিনিট ঘষার পর হাত হালকা গরম জলে ধুয়ে ফেলুন। এর পর কয়েক ফোঁটা গ্লিসারিন লাগিয়ে নিন।

১০০% অর্গানিক, কোল্ড প্রেসড অয়েল, ৩০ এমএল, দাম ১৫০ টাকা।

কিনতে হলে ক্লিক করুন

পিওর সানফ্লাওয়ার ১০০% কোল্ড প্রেসড। ১০০ এমএল, দাম ২৪৯ টাকা।

কিনতে হলে ক্লিক করুন।

৬. মধু

এক চামচ পাতিলেবু এবং মধু মিশিয়ে সম্ভব হলে দিনে দু’ বার দুপুরে ও রাতে নিয়ম করে ১০ থেকে ১৫ মিনিট মালিশ করুন। এর পর হালকা গরম জলে হাত ধুয়ে ফেলুন। হাতের শুষ্কতা সহজেই দূর হবে।

জিভা হানি, ১ কেজি, দাম ৩৬০ টাকা।

কিনতে হলে ক্লিক করুন।

ডাবর হানি স্কুইজি প্যাক। ১টা কিনলে ১টা ফ্রি।

কিনতে হলে ক্লিক করুন।

৭.কাঠবাদাম

হালকা গরম জলে কাঠবাদাম ভিজিয়ে রাখুন। এর পর খোসা ছাড়িয়ে ভালো করে পিষে নিন। এর সঙ্গে মধু মিশিয়ে একটি পেস্ট তৈরি করুন। এ বার এই পেস্টটিকে হাতে লাগিয়ে, দুই থেকে তিন মিনিট ভালো করে মালিশ করুন এবং হালকা গরম জলে হাত ধুয়ে নিন। নিয়মিত ব্যবহারে করুন। উপকার পাবেন।

তুলসী ক্যালিফোর্নিয়া আমন্ড, ২০০ গ্রাম। দাম ১৯০ টাকা।

কিনতে হলে ক্লিক করুন।

ন্যাচারোজ ক্যালিফোর্নিয়া আমন্ডস, ২০০ গ্রাম। ১৯৫ টাকা।

কিনতে হলে ক্লিক করুন

৮. খেজুর

খানিকটা খেজুর মিহি করে বেটে নিন। তাতে খানিকটা আমন্ড অয়েল মিশিয়ে ফোটান। মিশ্রণ ঘন হয়ে এলে ঠান্ডা করে নিন। কাচের পাত্রে এটি তুলে রাখুন। প্রতি দিন দু’ বার এই মিশ্রণটি হাতে লাগিয়ে ৫ থেকে ৬ মিনিট মালিশ করুন। হাত নরম ও মসৃণ হয়ে উঠবে।

ক্রাউন, ১কেজি খেজুর, দাম ৩৯৯ টাকা।

কিনতে হলে ক্লিক করুন

কিং সোলেমন ওরিয়েন্ট্যাল ২৫০ গ্রাম খেজুর, দাম ১৯৫ টাকা।

কিনতে হলে ক্লিক করুন।

এই পরামর্শগুলির কোনো একটি নিয়মিত পালন করুন। পরিবর্তন নিজের চোখেই দেখতে পাবেন।

দেখে নিন – দীর্ঘ সময় মাস্ক পরে ত্বকের ক্ষতি হচ্ছে না তো?

Continue Reading
Advertisement
বিনোদন2 hours ago

বিজয় মাল্যর বিরুদ্ধে তদন্তকারী সিবিআই দল-ই সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্তে!

রাজ্য2 hours ago

রাজ্যে প্রথম বার এক দিনে ২৫ হাজার টেস্ট, আক্রান্তের সংখ্যায় রেকর্ড হলেও সুস্থতার হারে স্বস্তি

প্রযুক্তি2 hours ago

হ্যাকার এবং সাইবার অপরাধীরা করোনার সুযোগ নিচ্ছে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

কেনাকাটা2 hours ago

ঘর ও রান্নাঘরের সরঞ্জাম কিনতে চান? অ্যামাজন প্রাইম ডিলে রয়েছে ৫০% পর্যন্ত ছাড়

দেশ3 hours ago

বাংলাদেশ-ভারত সম্পর্ক দিন দিন আরও দৃঢ় হবে, বললেন ভারতীয় হাইকমিশনার

শিল্প-বাণিজ্য3 hours ago

ব্য়াঙ্ক চেকে জুড়ছে নতুন সুরক্ষা বৈশিষ্ট্য, ঘোষণা আরবিআইয়ের

দেশ4 hours ago

চেন্নাইয়ে মজুত প্রচুর টন অ্যামোনিয়াম নাইট্রেট, বেইরুটের ভয়াবহতায় বাড়ছে আতঙ্ক

বিজ্ঞান4 hours ago

করোনা রোগীর মৃত্যুর ঝুঁকি কমাতে প্লাজমা থেরাপির কোনো ভূমিকা নেই, বলেছে এইমসের অন্তর্বর্তী বিশ্লেষণ

দেশ13 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৫৬২৮২, সুস্থ ৪৬১২১

গাড়ি ও বাইক1 day ago

পেট্রোলচালিত গাড়ি ‘এস-ক্রস’ বাজারে নিয়ে এল মারুতি সুজুকি

ক্রিকেট2 days ago

অঘটন! ৩২৯ তাড়া করে বিশ্বচ্যাম্পিয়নদের হারাল আয়ারল্যান্ড

ক্রিকেট1 day ago

আইপিএলের নিয়মাবলি: গুচ্ছের টেস্টিং, চলা-ফেরায় নিয়ন্ত্রণ, একটি দলের জন্য একটি হোটেল

দেশ1 day ago

রুপোর ইট দিয়ে রামমন্দিরের শিলান্যাস করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

ক্রিকেট2 days ago

বিতর্কের মধ্যেই আইপিএলের সঙ্গত্যাগ করল চিনা সংস্থা ভিভো

প্রযুক্তি1 day ago

শাওমি, বাইডু-সহ আরও বেশ কয়েকটি চিনা সংস্থার অ্যাপ নিষিদ্ধ করল কেন্দ্র

দেশ2 days ago

কোভ্যাক্সিনের ট্রায়ালের শুরুতেই হোঁচট! কুড়ি শতাংশ স্বেচ্ছাসেবকের শরীরে মিলল করোনার অ্যান্টিবডি

রবিবারের খবর অনলাইন

কেনাকাটা

কেনাকাটা2 hours ago

ঘর ও রান্নাঘরের সরঞ্জাম কিনতে চান? অ্যামাজন প্রাইম ডিলে রয়েছে ৫০% পর্যন্ত ছাড়

খবরঅনলাইন ডেস্ক : অ্যামাজন প্রাইম ডিলে রয়েছে ঘর আর রান্না ঘরের একাধিক সামগ্রিতে প্রচুর ছাড়। এই সেলে পাওয়া যাচ্ছে ওয়াটার...

কেনাকাটা4 hours ago

এই ১০টির মধ্যে আপনার প্রয়োজনীয় প্রোডাক্টটি প্রাইম ডে সেলে কিনতে পারেন

খবরঅনলাইন ডেস্ক : চলছে অ্যামাজনের প্রাইমডে সেল। প্রচুর সামগ্রীর ওপর রয়েছে অনেক ছাড়। ৬ ও ৭  তারিখ চলবে এই সেল।...

কেনাকাটা22 hours ago

শুরু হল অ্যামাজন প্রাইম ডে সেল, জেনে নিন কোন জিনিসে কত ছাড়

খবরঅনলাইন ডেস্: শুরু হল অ্যামাজন প্রাইম ডে সেল। চলবে ২ দিন। চলতি মাসের ৬ ও ৭ তারিখ থাকছে এই অফার।...

things things
কেনাকাটা6 days ago

করোনা আতঙ্ক? ঘরে বাইরে এই ১০টি জিনিস আপনাকে সুবিধে দেবেই দেবে

খবরঅনলাইন ডেস্ক : করোনা পরিস্থিতিতে ঘরে এবং বাইরে নানাবিধ সাবধানতা অবলম্বন করতেই হচ্ছে। আগামী বেশ কয়েক মাস এই নিয়মই অব্যাহত...

কেনাকাটা1 week ago

মশার জ্বালায় জেরবার? এই ১৪টি যন্ত্র রুখে দিতে পারে মশাকে

খবরঅনলাইন ডেস্ক: একে করোনা তায় আবার ডেঙ্গুর প্রকোপ শুরু হয়েছে। এই সময় প্রতি বারই মশার উৎপাত খুবই বাড়ে। এই বারেও...

rakhi rakhi
কেনাকাটা2 weeks ago

লকডাউন! রাখির দারুণ এই উপহারগুলি কিন্তু বাড়ি বসেই কিনতে পারেন

সামনেই রাখি। কিন্তু লকডাউনের মধ্যে মনের মতো উপহার কেনা একটা বড়ো ঝক্কি। কিন্তু সেই সমস্যা সমাধান করতে পারে অ্যামাজন। অ্যামাজনের...

কেনাকাটা2 weeks ago

অনলাইনে পড়াশুনা চলছে? ল্যাপটপ কিনবেন? দেখে নিন ৪০ হাজার টাকার নীচে ৬টি ল্যাপটপ

ইনটেল প্রসেসর সহ কোন ল্যাপটপ আপনার অনলাইন পড়াশুনার কাজে লাগবে জেনে নিন।

কেনাকাটা2 weeks ago

করোনা-কালে ঘরে রাখতে পারেন ডিজিটাল অক্সিমিটার, এই ১০টির মধ্যে থেকে একটি বেছে নিতে পারেন

শরীরে অক্সিজেনের মাত্রা বুঝতে সাহায্য করে এই অক্সিমিটার।

কেনাকাটা3 weeks ago

লকডাউনে সামনেই রাখি, কোথা থেকে কিনবেন? অ্যামাজন দিচ্ছে দারুণ গিফট কম্বো অফার

খবরঅনলাইন ডেস্ক : সামনেই রাখি। কিন্তু লকডাউনের মধ্যে দোকানে গিয়ে রাখি, উপহার কেনা খুবই সমস্যার কথা। কিন্তু তা হলে উপায়...

laptop laptop
কেনাকাটা3 weeks ago

ল্যাপটপ কিনবেন? দেখে নিন ২৫ হাজার টাকার মধ্যে এই ৫টি ল্যাপটপ

খবরঅনলাইন ডেস্ক : কোভিভ ১৯ অতিমারির প্রকোপে বিশ্ব জুড়ে চলছে লকডাউন ও ওয়ার্ক ফ্রম হোম। অনেকেই অফিস থেকে ল্যাপটপ পেয়েছেন।...

নজরে

Click To Expand