red wine facial
রূপচর্চায় রাখুন রেড ওয়াইন ফেসিয়াল

ওয়েবডেস্ক: রেড ওয়াইন! এত দিন হয়তো রেড ওয়াইন পান করতে যাঁরা পছন্দ করেন, তাঁরা শুধু বিলাস-তালিকার মধ্যে এটাকে বেঁধে রেখেছিলেন। কিন্তু রেড ওয়াইন যে পান করা ছাড়াও ত্বকের পরিচর্যায় কাজে লাগে, এটা কী জানা আছে? যদি পেতে চান ত্বকের উজ্জ্বল চেহারা, রূপচর্চায় রাখুন রেড ওয়াইন ফেসিয়াল।

রেড ওয়াইনের মধ্যে থাকা প্রচুর পরিমাণ ভিটামিন ও মিনারেল ত্বক পরিষ্কার করে ও উজ্জ্বলতা বাড়ায়। বিশেষ করে যাঁদের ত্বকে ব্রণ ও ফুসকুড়ির সমস্যা রয়েছে, তাঁদের জন্য এটি ভালো ফল দিতে পারে। ত্বকের শুষ্কভাব দূর করে ত্বকে কোমলতা ফিরিয়ে দিতে রেড ওয়াইন কার্যকরী। রেড ওয়াইনের মধ্যে থাকা প্রাকৃতিক উপাদান কোনওরকম সাইড এফেক্টও ফেলে না। তাই ত্বকের উপর কোনও ক্ষতিরও ভয় নেই।

জেনে নিন কী ভাবে রেড ওয়াইন ফেসিয়াল করবেন-

১। ক্লিনজিং

ভেজা তুলো অথবা নরম রুমাল দিয়ে মুখটা প্রথমে পরিষ্কার করে নিন। এর পরে ১ চামচ লেবুর রসের মধ্যে ৩-৪ চামচ রেড ওয়াইন মেশান। ভালো করে পুরো মুখের মধ্যে এই মিশ্রণটি লাগিয়ে রাখুন। ৫ মিনিট হালকা করে ম্যাসাজ করার পরে টিস্যু পেপার দিয়ে মুখটা মুছে নিন।

২। স্ক্রাবিং

স্ক্রাবিং-র জন্য যেটা করবেন, ২ চামচ রেড ওয়াইনের মধ্যে চালের গুড়ো, চিনি গুঁড়ো অথবা কফি মেশাতে পারেন। কারণ ত্বকের মধ্যে জমে থাকা ময়লা, ত্বকের মৃত কোষগুলিকে দূর করতে সপ্তাহে ১ বার করে স্ক্রাবিং করা খুবই দরকার।

রেড ওয়াইনের মধ্যে এই ৩টি উপকরণের যে কোনও ১টি উপকরণ মিশিয়ে মিশ্রণটি বানিয়ে ১০ মিনিট স্ক্রাবিং করার পরে ভেজা রুমাল দিয়ে মুখটা মুছে নিন।

৩। ম্যাসাজ

ত্বককে যদি করতে চান উজ্জ্বল তা হলে ১ চামচ রেড ওয়াইনের মধ্যে ২ চামচ অলিভ অয়েল মিশিয়ে নিন। এর পরে মুখে, কপালে, চোখের নীচে ভালো করে ১০ মিনিট ধরে ম্যাসাজ করুন। এতে রক্ত সঞ্চালন খুব ভালো করে হতে পারে।

আরও পড়ুন: ফেসিয়াল করার পরে ভুলেও করবেন না এই ৫টি কাজ

৪। রেড ওয়াইন ফেসপ্যাক

ত্বকের জেল্লা যদি আরও বাড়াতে চান তা হলে তো লাগাতে হবে রেড ওয়াইন ফেসপ্যাক। ২ চামচ রেড ওয়াইনের মধ্যে ১ চামচ মধু ও ১ চামচ দই মিশিয়ে প্যাকটি বানিয়ে ফেলুন। ১৫ মিনিট মুখে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ভেজা রুমাল দিয়ে মুছে নিন।

অন্তত  ১ মাস করেই দেখুন, নিজেই বুঝতে পারবেন আপনার ত্বকের চেহারা আগের তুলনায় ঠিক কতটা পাল্টেছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here