চা পাতায় পাবেন এই ৫ টি সুফল, ব্যবহার করবেন না কি?

0

পানীয় হিসেবে অনেকেরই প্রথম পছন্দ চা। ধোঁয়া ওঠা এক কাপ চা যেমন অত্যন্ত তৃপ্তিদায়ক। তেমনই এর রয়েছে বিভিন্ন স্বাস্থ্যগুণ। যা ক্লান্তি দূর করতে জুড়ি মেলা ভার।

 কিন্তু শুধু ক্লান্তি দূর করা নয় চায়ের আছে আরও অনেক ভেষজ গুণ। তাই রূপচর্চায়  বিভিন্নভাবে ব্যবহার হয়ে আসছে চায়ের পাতা বা চায়ের লিকার।

প্রতিদিনের রূপচর্চার তালিকায় চায়ের ফেলে দেওয়া পাতাকে সুন্দর ভাবে ব্যবহার করতে পারেন। জেনে নিন চা পাতাকে কীভাবে রূপচর্চার সঙ্গী করবেন-

১। চায়ের লিকারের টোনার-

ত্বকের টোনার হিসেবে দারুন কাজ দেয় চায়ের লিকার। চা করার পর সেই চায়ের পাতা ফেলে না দিয়ে তাতে বেশ খানিকটা জল দিয়ে এবং ১ টি লেবুর রস ভালো করে চিপে নিয়ে বোতলে ভরে ফ্রিজে রেখে দিন। টোনার হিসাবে এটি অসাধারণ।

২। ডার্ক সার্কেল দূর করতে টি ব্যাগ-

অনেক সময় একটানা কাজ করার জন্য বা কোনও মানসিক চিন্তার কারণে চোখের চারপাশে কালো দাগ হয়। যাকে ডার্ক সার্কেল বলা হয়। চোখের ডার্ক সার্কেলকে যদি চটজলদি দূর করতে চান। তাহলে টি-ব্যাগ চোখের ডার্ক সার্কেলের ওপরে ১০ মিনিট মতো রাখুন। এরপরে ঠান্ডা জলে ধুয়ে নিন।

৩। চায়ের স্ক্রাবার-

টি-ব্যাগ ফেলে না দিয়ে ব্যাগটি ভালো করে কেটে নিয়ে ভেতরে থাকা সমস্ত জিনিস বার করে ত্ব্কের স্ক্রাবার হিসাবে ব্যবহার করতে পারেন। এতে ত্বক অনেক নরম ও মসৃণ হবে।

৪। চোখের ফোলা ভাব দূর করতে-

অনেক সময় কাজের চাপে কিংবা কম ঘুমানোর জন্য চোখ ফুলে যায়। টি-ব্যাগ ফেলে না দিয়ে সেই টি-ব্যাগ চোখের ওপরে খানিকক্ষণ দিয়ে রাখুন। কিছুদিন নিয়মিত করে দেখুন, ফোলা ভাব অনেক কমে যাবে।

৫। ব্রণ কমাতে-

টমেটো পেস্ট, চায়ের লিকার ও সামান্য কাঁচা হলুদ দিয়ে পেস্টটি তৈরি করতে হবে। এই ফেসপ্যাক মুখে লাগালে হারিয়ে যাওয়া ত্বকের ঔজ্জ্বল্য  বাড়বে ও ব্রণর সমস্যা থেকে মুক্তি পাবে।

রূপচর্চা সংক্রান্ত খবর পড়তে এখানে ক্লিক করুন।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন