গোলাপ জল দিয়ে ৩টি প্যাক, ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনবেই

0
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক : বাঙালির বারো মাসে তেরো পার্বণ। তাই দুর্গাপুজো চলে গেলেও রয়েছে কালী পুজো। আর সেই পুজোতেও সাজগোজ আর সৌন্দর্যে সবাইকে তাক লাগিয়ে দিতে হবে। তাই এই ক’ দিনের মধ্যে নিজেকে ঘষে মেজে একদম চকচকে করে নিতে হবে।

আজ রইল গোলাপ জলের তিনটি প্যাকের টিপস। ট্রাই করে দেখুন, মাত্র কয়েকবার ব্যবহারেই ফল হাতে নাতে দেখতে পাবেন।

টমেটো গোলাপজলের প্যাক –

প্রথমে একটি কাঁচের বাটিতে একটি টমেটো বাটা নিতে হবে। তার সঙ্গে এক চামচ চিনি মেশাতে হবে। তার মধ্যে আধ চামচ মতো গোলাপ জল মিশিয়ে নিতে হবে। এবার এই তিনি উপকরণকে ভালো করে মিশিয়ে মুখ, কান, গলাতে ভাল করে লাগিয়ে নিতে হবে। তার পর ১৫ মিনিট অপেক্ষা করতে হবে। এর পর লাগানো প্যাকটি ভালো করে ত্বকের ওপর হালকা হাতে ম্যাসাজ করতে হবে। মিনিট ৩-৪ এই ভাবে ম্যাসেজ করার পর আবার ১০ থেকে ১৫ মিনিটের জন্য প্যাকটি শুকোতে দিতে হবে। তার পর জল দিয়ে ভালো করে মুখ ধুয়ে নিতে হবে।

ওটমিল গোলাপজলের প্যাক –

একটি কাঁচের বাটিতে চার চামচ ওট মিল নিতে হবে। তার মধ্যে দুই চামচ চন্দন গুঁড়ো মেশাতে হবে। এর পর তাতে এক থেকে দেড় চামচ মতো গোলাপজল মিশিয়ে ভালো করে ঘেঁটে নিতে হবে। এবার প্যাকটি তৈরি। প্যাকটি পরিষ্কার ত্বকের ওপর অ্যাপলাই করতে হবে। মুখ কান গলা হাতে ভালো করে লাগিয়ে ২০ মিনিট শুকোতে দিন। প্যাকটি অল্প শুকিয়ে এলে তার ওপর জল ছিটিয়ে হালকা হাতে ক্লক অ্যান্টিক্লক মোশানে স্ক্রাব করে তার পর ভেজা তোয়ালে দিয়ে প্যাকটি মুছে ফেলতে হবে।

পাকা পেঁপে গোলাপজলের প্যাক –

একটি কাঁচের বাটিতে বেশ খানিকটা স্ম্যাশ করা পাকা পেঁপে নিতে হবে। তার মধ্যে এক চামচ মতো চন্দন পাউডার ও এক চামচ অ্যালোভেরা জেল মিশিয়ে নিতে হবে। এর পর ওই মিশ্রণে এক চামচ মতো গোলাপজল মেশাতে হবে। এই বার পরিষ্কার ত্বকে ভালো করে এই প্যাকটি লাগিয়ে ২০ মিনিট থেকে ৩০ মিনিটের জন্য তা রেখে দিতে হবে। তার পর শুকিয়ে এলে সামান্য জল দিয়ে প্যাকটি ভিজিয়ে হালকা হাতে ম্যাসাজ করে ভেজা তোয়ালে দিয়ে মুছে নিতে হবে।

আরও বিউটি টিপস

পুজো শেষ,এই ৩ পদ্ধতিতে ফিরিয়ে আনুন ত্বকের জেল্লা

চুল ঝলমলে করতে চান? তা হলে অবশ্যই এই পরামর্শ মেনে চলুন

এই তিনি পদ্ধতির যে কোন একটি করা যেতে পারে। আবার ঘুরিয়ে ফিরিয়ে প্যাকগুলি ব্যবহার করা যেতে পারে। তবে মনে রাখতে হবে কাঁচের বাটিতে প্যাক তৈরি করাই বাঞ্ছনীয়।

প্রথমবার লাগানোর পরই ত্বকে একটা ফ্রেশ ভাব ও হালকা জেল্লা দেখা যাবে। এই ভাবে মাত্র কয়েক দিন প্যাকগুলি লাগিয়ে দেখলে নিজেরাই পরিবর্তন ও ফলাফল বুঝতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here