এক টুকরো বরফ ফেলনা নয়, ফিরিয়ে আনে ত্বকের চাকচিক্য

0

খবরঅনলাইন ডেস্ক: আপনার ত্বকে চাকচিক্য আনতে এক টুকরো বরফ যথেষ্ট কাজে দেয়। অনেকেই হয়তো ত্বকের ক্ষেত্রে বরফের উপকারিতার কথা জানেন। কিন্তু যাঁরা জানেন না, তাঁদের বলে রাখি, এক টুকরো বরফ ত্বকের যাবতীয় সমস্যার সমাধান করে দিতে পারে, এমনটাই জানাচ্ছেন বিউটিশিয়ানরা। শরীরের সৌন্দর্যরক্ষায় সামান্য বরফের অবদান অসামান্য।

যদি কখনও আপনি নিজের মুখে ‘আইস কিউব’ ব্যবহার না করে থাকেন তবে আর দেরি না করে এখনই করে ফেলুন।  বরফ যে শুধু আপনার মুখের ত্বককে স্বস্তি দেয় তা-ই নয়, এই বরফের সাহায্যে আপনার মুখের রোমকূপের খোলা ছিদ্রগুলিও বন্ধ হয়ে যায়। ফলে ত্বক পরিষ্কার থাকে। রোদে পুড়ে মুখে কালচে ভাব চলে এসেছে? কিংবা মুখে র‍্যাশ উঠেছে? বরফ ঘষুন আর হাতে হাতে ফল পেয়ে যান।

Shyamsundar

কী কী কাণ্ড ঘটাতে পারে এক টুকরো বরফ

চেহারায় জেল্লা ফেরায়

অনেক সময়ে চেহারায় ঔজ্জ্বল্য কমে যায়। চোখ-মুখে ক্লান্তির ছাপ পড়ে। এই অবস্থা থেকে মুক্তি দিতে পারে বরফ। মিনিট খানেক ভালো ভাবে মুখে বরফ ঘষলে ফিরে আসবে জেল্লা।

শরীরের ক্লান্তি দূর করে

দু’টি গ্রিন টি-র ব্যাগ নিন এবং তা ব্যবহার করে গ্রিন টি তৈরি করে ফেলুন। তার পর সেটি ডিপ ফ্রিজের মধ্যে ঢুকিয়ে গ্রিন টিয়ের আইস কিউব বানান। যখনই নিজেকে ক্লান্ত লাগবে, সেই আইস কিউব ফ্রিজ থেকে বের করে মুখে ঘষে নিন। শরীরের ক্লান্তি দূর হবে। এতে চোখের নীচের কালিও দূর হয়। 

মুখেরও ফোলা ভাব কমায়

এ কথা অনেকেই জানেন যে, বরফ দিলে সহজেই চোখের ফোলা ভাব কমে। কিন্তু মুখের ফোলা ভাবও অল্প সময়ে কমিয়ে দিতে পারে বরফ। ফলে মেকআপ করার আগে মুখে কিছুটা বরফ লাগিয়ে নিলে কাজ হতে পারে। চেহারা অনেকটাই মসৃণ হয় কয়েক মুহূর্তে।

ত্বক টানটান করে

বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ত্বকও সংকুচিত হতে থাকে। এটা ঠেকানোর একটা উপায় আছে। একটা কাপড়ের মধ্যে এক টুকরো বরফ নিয়ে নিন। তার পর সেটা বেশ কিছুক্ষণ ধরে মুখে ঘষুন। ঠান্ডা হওয়ার কারণে ত্বক টানটান হয়ে যাবে। আর রক্তচলাচলও বেড়ে যাবে।

মুখের ব্রণ দূর করে

ঠান্ডা বরফ বেশ কিছুক্ষণ ধরে ব্রণের উপর ঘষুন। দেখবেন নিমেষে দূর হয়ে যাবে আপনার মুখের সমস্ত ব্রণ। নিয়মিত বরফ ঘষলে ব্রণের প্রকোপ থেকে আপনি রেহাই পাবেন।

মেকআপ দীর্ঘস্থায়ী করে

মেকআপ শুরু করার আগে ছোট্ট একটা কাজ করুন। আপনার মেকআপ স্থায়ী করতে এক টুকরো বরফ মুখে ঘষে নিন। তার পর সেই জল শুকিয়ে গেলে মেকআপ করা শুরু করুন। মেকআপ দীর্ঘস্থায়ী হবে।

আরও পড়তে পারেন

কম বয়সে চুল পেকে যাচ্ছে? সুরাহা কী ভাবে, জানাচ্ছেন বিশেষজ্ঞরা

খুশকি থেকে মুক্তি পাওয়ার ঘরোয়া উপায়

এই বর্ষায় নিজের ত্বকের বিশেষ যত্ন নিন

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন