Connect with us

জীবন যেমন

শীতকালে মুখের ত্বকে টমেটোর জাদু দেখতে হলে ব্যবহার করুন এই ভাবে

Published

on

Tomato

ওয়েবডেস্ক : শীতকালে ত্বকের অবস্থা দফারফা। শুষ্কতা, টান ভাব ইত্যাদি সব সময়ই একটি অস্বস্তিকর পরিস্থিতি তৈরি করে। তাই শীতকালে ত্বকের দরকার অতিরিক্ত যত্নের। সেই যত্ন যদি প্রাকৃতিক দ্রব্যের সাহায্যে হয়, তা হলে কিন্তু মন্দ হয় না।

তাই ব্যবহার করাই যায় শীতে পাওয়া লাল টুকটুকে টমেটো। বাজারের লাল টমেটো দেখে চোখ জুড়িয়ে যায়। সেই টমেটো নানা ভাবে খাবার হিসাবে যে ব্যবহার করা যায়, সে কথা তো বলার অপেক্ষা রাখে না। তেমনই ব্যবহার করা যায় ত্বকের যত্নের জন্য বিশেষ উপকরণ হিসাবেও।

Loading videos...

বলে রাখা ভালো টমেটোতে আছে প্রচুর পরিমাণে ভিটামিন এ এবং সি। এই ভিটামিন এ এবং সি ত্বককে ভেতর থেকে সুস্থ আর তরতাজা করে তোলে। শুধু যে ভেতরের সুফল বাইরে প্রকাশ পায় তাই নয়, বাহ্যিক ভাবে টমেটো ত্বকে ব্যবহার করলেও তার সুফল হাতেনাতে পাওয়া যায়। সুতরাং বোঝাই যাচ্ছে ত্বকের পক্ষেও দারুণ ভালো এই টমেটো।

ত্বকে অনেকেরই ব্রণ, কালো দাগ ছোপ থাকে। আবার অনেকেই তৈলাক্ত ত্বকের জন্য সমস্যায় থাকেন। মুখের বাড়তি তেল নিয়ে চিপচিপে একটি বিশ্রী অবস্থা হয়। এই সমস্ত সমস্যার একমাত্র না হলেও অন্যতম সমাধান হল টমেটো।

এই সমস্ত সমস্যার সমাধানের জন্য অবশ্যই ব্যবহার করা যায় টমেটো মাস্ক। এই টমেটো মাস্ক নিয়মিত ব্যবহার করলে মুখের রোমকূপের ছিদ্রগুলো ছোট দেখায়। ফলে মুখ একটি মসৃণ ভাব ফিরে পায়। ফলে মেকআপ করলেও তা খুব সুন্দর মসৃণ দেখায়। শুধু তাই নয়। অর্থাৎ যে শুধু মেকআপ ভালো বসে তাই নয়। আসলে টমেট রসের মাস্কের দরুন মুখের অযাচিত দাগ, ছোপ, কালো ভাব, ট্যান, রুক্ষতা, ব্রণ ইত্যাদি এক দম চলে যায়। মুখ উজ্জ্বল, চকচকে, ফরসা, পরিষ্কার দেখায়। তারুণ্য ফিরে আসে।

এখন অবশ্যই অনেকেরই মনে হচ্ছে পদ্ধতিটি যদি জানা যেত তা হলে ভালো হতো। কী ভাবে তৈরি করা যায় এই মাস্ক, কী ভাবেই বা তা ব্যবহার করতে হয়। এখন জেনে নেওয়া যাক সেই মাস্ক তৈরির পদ্ধতিটি ঠিক কী?

বাড়িতেই তৈরি করা যাবে এই মাস্ক। তার জন্য উপকরণও এক দম ঘরোয়া। টমেটো মাস্ক তৈরি করে নিতে হলে লাগবে কী কী?

প্রথমেই টমেটো তো লাগবেই। তা দিয়ে বের করে নিতে হবে দুই টেবিল চামচ টমেটোর রস। তা ছাড়া লাগবে, এক টেবিল চামচ মুলতানি মাটি এবং এক চা চামচ মধু। সঙ্গে এক চা চামচ কাঁচা দুধ দিতে পারলে ভালো হয়।

এ বার দেখে নেওয়া যাক কী ভাবে বানাতে হবে এই মাস্কের প্যাকটি –

টমেটোর রস বের করার জন্য প্রথমে একটি গোটা টমেটোকে ভালো করে ধুয়ে নিতে হবে। এ বার তা আধখানা করে কেটে অর্ধেকটা থেঁতো করে নিতে হবে। ওই থেঁতো করা টমেটো ভালো করে চিপে তার রস বের করে নিতে হবে। রসটি একটি পরিষ্কার পাতলা সুতির কাপড়ে ছেঁকে নিতে পারলে ভালো হয়। তবে না ছেঁকে নিলেও কোনো ক্ষতি নেই। এ বার বের করা রস একটি পরিষ্কার কাচের পাত্রে নিতে হবে। তাতে মুলতানি মাটি, কাঁচা দুধ এবং মধু মেশাতে হবে। তা ভালো করে মিশে গেলে একটি পেস্টের মতো মিশ্রণ তৈরি হবে। এটিই হল টমেটো রসের মাস্কের জন্য তৈরি প্যাক বা পেস্ট।

কী ভাবে তা মুখে লাগাতে হবে তা দেখে নেওয়া যাক –

প্রথমে মুখ ভালো করে পরিষ্কার করে নিতে হবে। যাতে টমেটো ও সঙ্গের সমস্ত উপাদানের গুণাগুণ ত্বকে প্রবেশ করতে পারে। তার জন্য প্রথমে গোলাপ জলে তুলো ভিজিয়ে মুখটা পরিষ্কার করে নিতে হবে। অথবা হালকা গরম জলে তুলো ভিজিয়ে মুখ পরিষ্কার করে নেওয়া যেতে পারে। অথবা ফেস ওয়াশ দিয়েও মুখ ধুয়ে নেওয়া যেতে পারে।

এর পর মুখের জল মুছে সারা মুখে সমান ভাবে এই টমেটোর পেস্ট লাগিয়ে নিতে হবে। তবে খেয়াল রাখতে হবে চোখের চারপাশ যেন বাদই থাকে। এবার কিছু ক্ষণের অপেক্ষা। যতক্ষণ পর্যন্ত না পেস্ট শুকিয়ে যাচ্ছে ততক্ষণ চোখ বন্ধ করে শুয়ে থাকাই বাঞ্ছনীয়। এই সময় কথা বলা ঠিক নয়। পেস্ট শুকিয়ে গেলে হালকা গরম জল দিয়ে ধুয়ে ফেলতে হবে।

দেখা যাবে মুখের ত্বকের চেহারা কেমন সঙ্গে সঙ্গে অনেকটা উন্নত হয়ে যাবে।

তবে আরও একটি কথা –

যাদের ফেস মাস্ক ব্যবহার করার সময়ের অভাব তারাও টমেটো রসের সুফল পেতে পারেন। তবে অন্য পদ্ধতিতে। সে ক্ষেত্রে টমেটোর রস একই পদ্ধতিতে বের করে নিতে হবে। এ বার তা সরাসরি তুলোয় করে নিয়ে মুখে লাগিয়ে নিতে হবে। কিছু মেশানোর দরকার নেই। তবে তার আগে অবশ্যই কোনো একটি পদ্ধতিতে মুখ পরিষ্কার করে নিতে হবে। রস লাগানোর পর রসটি মুখে শুকিয়ে যাওয়ার জন্য কিছুটা সময় অবশ্যই অপেক্ষা করতে হবে। তার জন্য কম করে ১০ থেকে ১৫ মিনিট সময় হাতে রাখতে হবে। তার পর মুখ শুকিয়ে গেলে হালকা গরম জলে মুখ ধুয়ে নিতে হবে। তাতেও উজ্জ্বল ভাব চোখে পড়বে। তবে এই রস লাগিয়ে রাখার সময়ও কথা না বলা এবং চোখের মধ্যে না লাগানোই ভালো।

তবে সব শেষে একটি জরুরি কথা। মনে রাখতে হবে –

টমেটোর মধ্যে কিন্তু অ্যাসিড আছে। তাই তা সকলের সহ্য নাও হতে পারে। তাই বিভিন্ন ত্বকে এই রস ব্যবহারের আগে অবশ্যই প্যাচ টেস্ট করে নিতে হবে। সে ক্ষেত্রে কানের পেছনে বা হাতে এই টেস্ট করা যেতে পারে। কোনো রকম সমস্যা হলে রস মুখের ত্বকে না ব্যবহার করাই ভালো। আর কোনো সমস্যা না হলে অবশ্যই পদ্ধতিগুলি মেনে চলা যেতে পারে।

পড়ুন – শীতকালে ছেলেদের চুলের যত্নের ঘরোয়া টিপস

প্রযুক্তি

কী কাণ্ড! অনলাইনে প্রেম করতেও ভ্যাকসিন? ডেটিং অ্যাপের নতুন মাপকাঠি

এমনই একটি নতুন এবং গুরুত্বপূর্ণ ‘মাপকাঠি’ যুক্ত হয়েছে অনলাইন ডেটিংয়ে।

Published

on

খবর অনলাইন ডেস্ক: ডেটিং অ্যাপ (Dating App) আগের তুলনায় এখন আরও জনপ্রিয় হয়ে উঠছে। শুধু বর্তমান কোভিড পরিস্থিতিই নয়, এর আগেও বিশ্ব জুড়ে অনলাইন ডেটিংয়ের রমরমা ছিল।

প্রথম দিকে দেখা গিয়েছিল, কারও চোখের দিকে তাকিয়ে মনের খিদে মেটানো, নিজেদের মনের কথা ভাগ করে নেওয়া অথবা দুর্দান্ত কিছু হাস্যরসাত্মক আলাপচারিতায় উপচে পড়ছে অনলাইন প্রেম। কিন্তু এখন একটি নতুন এবং গুরুত্বপূর্ণ ‘মাপকাঠি’ যুক্ত হয়েছে অনলাইন ডেটিংয়ে।

Loading videos...

ভ্যাকসিন স্ট্যাটাস

‘টিন্ডার’, ‘বাম্বল’, ‘ওকে কিউপিড’-এর মতো জনপ্রিয় ডেটিং অ্যাপের মাধ্যমে সংগৃহীত তথ্য অনুযায়ী, একটা বড়ো অংশের ব্যবহারকারী এমনটাও জানাচ্ছেন, তাঁরা কোভিড-১৯ টিকা নিয়েছেন। সঙ্গে নিজের ভবিষ্যতের সঙ্গীকে ভ্যাকসিন উপহার দেওয়ার আশা প্রকাশ করতেও ছাড়ছেন না অনেকে।

গার্ডিয়ান-এর প্রতিবেদন অনুযায়ী, ‘এলেট ডেট’ নামে একটি অ্যাপ ‘ভ্যাকসিন স্ট্যাটাস’কে পৃথক ‘মাপকাঠি’ হিসাবে যুক্ত করেছে। যাতে এর ভিত্তিতে টিকা নেওয়া ব্যবহারকারীদের সহজে বেছে নেওয়া যায়।

নিজের মতো কাউকে বেছে নেওয়ার জন্য ব্যবহারকারীরা সেখানে ‘ভ্যাকসিনেশন’, ‘শটস’ ইত্যাদির মতো শব্দগুলি ব্যবহার করছেন। আবার যাঁরা ভ্যাকসিন নিতে আগ্রহী নন, অনলাইন ডেটিংয়ে তাঁদের প্রত্যাখ্যান করার মতোও ঘটনা ধরা পড়েছে।

বাড়তি আগ্রহের কারণ

ওকে কিউপিড-এর মুখপাত্র মাইকেল কায়ে বলেছেন, এখন অনলাইন ডেটিং অ্যাপ ব্যবহারকারীদের কাছে সব থেকে গরমাগরম ব্যাপার হল টিকাকরণ। তিনি দাবি করেছেন, যাঁরা টিকা নিয়েছেন, তাঁরা খুব দ্রুত নিজের ‘পছন্দ’ বেছে নিতে পারছেন।

এলেট ডেট-এর প্রতিষ্ঠাতা সঞ্জয় পঞ্চাল সংবাদ সংস্থাটিকে বলেছেন, “আপনি যদি জানিয়ে দেন, নিজে টিকা নিয়েছেন, তা ব্যাপারটা কিছুটা নমনীয় হয়ে উঠছে। আমাদের গবেষণায় দেখা গিয়েছে, টিকা নেওয়ার বিরুদ্ধে থাকা কাউকে বেছে নিতে আপত্তি জানাচ্ছেন ৬০ শতাংশের বেশি ব্যবহারকারী”।

সংশ্লিষ্ট মহলের দাবি, এ ধরনের ডেটিং অ্যাপগুলি সর্বতো ভাবে ব্যবহারকারীদের সুরক্ষা দিয়ে থাকে। স্বাভাবিক ভাবেই কোনো ব্যবহারকারী যদি টিকা নিয়ে থাকেন, তা হলে তিনি যে অন্যের কাছে বাড়তি আগ্রহের কারণ হয়ে উঠবেন, তাতে অবাক হওয়ার কিছু নেই। এ ধরনের কিছু অ্যাপ আবার ভিডিও কলের সুবিধাও দিচ্ছে।

আরও পড়তে পারেন: ডেটিং অ্যাপ ব্যবহারে সাবধান! কয়েক লক্ষ ছবি, চ্যাট-সহ ব্যক্তিগত তথ্য ফাঁস

Continue Reading

সাজপোশাক

নির্বাচনী প্রচারে ঝড় তুলতে ঝাড়গ্রামের দেদার বিকোছে ‘খেলা হবে’ টিশার্ট

মিটিং, মিছিল থেকে শুরু করে দেওয়াল লিখন, সব জায়গায় ‘খেলা হবে’।

Published

on

খবরঅনলাইন ডেস্ক : বেজে উঠেছে ভোটের দাদামা। হাইভোল্টেজ নির্বাচনে কে বসে বাংলার সিংহাসনে সেই দিকে তাকিয়ে বঙ্গবাসী। একুশের নির্বাচনের প্রচারে শাসক থেকে বিরোধী – সকলের মুখেই একটাই সুর ‘খেলা হবে’।

মিটিং, মিছিল থেকে শুরু করে দেওয়াল লিখন, সব জায়গায় ‘খেলা হবে’। রাজ্যের মুখ্যমন্ত্রী থেকে শুরু করে প্রধানমন্ত্রীর মুখেও ‘খেলা হবে’ স্লোগান শোনা গিয়েছে ।

Loading videos...

ভোটের পারদ চড়তেই রাজনীতির আঙিনার সঙ্গে সঙ্গে সাধারণ মানুষের জীবনযাত্রা ও সামাজিক অনুষ্ঠানেও প্রভাব ফেলেছে বিভিন্ন রাজনৈতিক দলের স্লোগান। ‘খেলা হবে’ স্লোগান আরও এক ধাপ এগিয়ে চলে এসেছে ফ্যাশানে। এই স্লোগান লেখা টি-শার্ট দেদার বিক্রি হচ্ছে গ্রাম-শহরতলিতে।

ঝাড়গ্রাম শহরের কোর্ট রোড চত্ত্বরের দোকানগুলিতে দেদার বিক্রি হচ্ছে ‘খেলা হবে’ টি শার্ট। লাল, নীল, সাদা, হলুদ, গেরুয়া – সব রঙেই পাওয়া যাচ্ছে। যা এই ভোটের বাজারে বিক্রি হচ্ছে রমরমিয়ে বলে দাবি দোকানদারদের। জানা গিয়েছে, ক্রেতাদের মধ্যে নীল, গেরুয়া রঙের চাহিদা বেশি। এর থেকে এক কথা স্পষ্ট নির্বাচনে রাজনৈতিক লড়াইয়ের ময়দান এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ ঘাস-পদ্ম শিবিরের সমর্থকরা।

অ্যামাজনেও পাওয়া যাচ্ছে ‘খেলা হবে’ টি শার্ট

টি-শার্টে রাজনীতির ছোঁয়া অবশ্য নতুন কিছু নয়। এর আগে লোকসভা ভোটের সময় অ্যামাজনে ( Amazon ) বিক্রি হয়েছে মোদী-রাহুল গান্ধী সব রাজনৈতিক ব্যক্তিদের মুখের ছবি ও স্লোগান লেখা টি শার্ট। পশ্চিমবঙ্গের বিধানসভা ভোটে উত্তাপ যে এ বার জনপ্রিয় এই অননাইন স্টোরে পৌঁছোবে তা আর নতুন কী। অ্যামাজনে পাওয়া যাচ্ছে ‘খেলা হবে’ স্লোগান লেখা টি-শার্ট।

খেলা হবে

Continue Reading

সাজপোশাক

আপনার অনন্য সাজে গ্রীষ্মকে করে তুলুন ‘সুপার কুল’

যত দিন যাবে, গরম তত বাড়বে… এতদিনে নিশ্চয়ই এই পরম সত্যটি বুঝে গিয়েছেন? তাই হাতের কাছে রাখুন সুন্দর ড্রেস, ফুরফুরে শার্ট, ফ্লোরাল প্রিন্টের মিষ্টি দেখতে ট্রাউজ়ার্স, শ্রাগস, হালকা অ্যাকসেসরিজ় আর থাকুন ফুরফুরে। সেই সঙ্গে মানানসই হালকা মেকআপ।

Published

on

গ্রীষ্মের পোশাক

খবর অনলাইন ডেস্ক: শুরু থেকেই জমিয়ে ব্যাট করছে গ্রীষ্ম। ইতিমধ্যেই পারদ যে ভাবে চড়চড়িয়ে বাড়ছে, তাতে আগামী দিনে কী হতে চলেছে, তা আঁচ করেই শিউরে উঠছেন আমজনতা।  যত দিন যাবে, গরম তত বাড়বে… এত দিনে নিশ্চয়ই এই পরম সত্যটি বুঝে গিয়েছেন? তাই হাতের কাছে রাখুন সুন্দর ড্রেস, ফুরফুরে শার্ট, ফ্লোরাল প্রিন্টের মিষ্টি দেখতে ট্রাউজ়ার্স, শ্রাগস, হালকা অ্যাকসেসরিজ় আর থাকুন ফুরফুরে। সেই সঙ্গে মানানসই হালকা মেকআপ।

টুপির বাহার: রকমারি টুপি এই গরমে আপনার স্টাইল স্টেটমেন্টে যোগ করতে পারে বাড়তি আকর্ষণ। কাউবয় টুপি থেকে বিগ বাকেট টুপি – এই মুহূর্তে ফ্যাশনে ইন।

Loading videos...

সানগ্লাসের কারসাজি: প্রখর রোদে রোদচশমা না পরে বেরোনো কিন্তু ‘অপরাধ’। ওল্ড স্কুল কালো কাচের চশমা না পরে বেছে নিন কিছু রঙবেরঙের ফাঙ্কি ফ্রেম

পোশাক বাহার: স্কুল-কলেজের মেয়েদের জন্য লাইট-ওয়েটেড ফ্যাব্রিকের জামাকাপড়ই এখন ট্রেন্ড, যা রয়েছে হ্যান্ডলুমে। ক্রপ টপ বা হ্যান্ডলুম কুর্তি। কুর্তি তো আগাগোড়াই ফর্মে ছিল৷ আড্ডা টু অফিস ছিলই, আনকোরা ডিজাইনে এ-ও এখন পাওয়া যাচ্ছে। গৃহবধূদের জন্যে বাটিক কিন্তু দারুণ অপশন।

সুতির ওপর ফ্লোরাল বাটিক প্রিন্টের শাড়ি থেকে হালকা সিফনের চুড়িদার বাজেটের মধ্যেই পাওয়া যাচ্ছে। কেরল কটন বা পার্টিতে পরার জন্য কটন মলমল ও বেশ আরামদায়ক। ঢাকাইয়ের চলও এখন দেখা যাচ্ছে কারণ তার সুদিং কালার এবং লাইট ওয়েটেড ফ্যাব্রিক৷ কটন মলমলেও আরাম মিলছে৷ এই গরমে হ্যান্ডলুম ট্রেন্ডিং।

বেশির ভাগেরই ধারণা, গরম পড়ছে মানেই সাদা রঙের পোশাক৷ এমন দিব্যি কে দিয়েছে? তবে অতি উজ্জ্বল রঙের পোশাক কিন্তু গরমে বেশি ক্ষতিকারক হিসেবেই গণ্য। গরমকালে রঙিন পোশাক পরতে বাধা নেই, তবে ডার্ক শেড না পরাই শ্রেয়৷

সিজনের ট্রেন্ডে উঠে এসেছে হলুদ, কমলা, ফুশিলা – এগুলো, উজ্জ্বল হলেও বেশ আরামদায়ক, পারপেল রংটা বেশ ঝুঁকিদায়ক তবে হালকা শেডেড পরা যেতেই পারে। লাল টুকটুকে না বেছে ব্রিক রেড বা গোলাপি, ডিপ ব্লু এর বদলে স্কাই বা ওশানিক ব্লু নজরে নেওয়া যেতে পারে।

আরও পড়ুন : ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

Continue Reading
Advertisement
Advertisement
বাংলাদেশ42 mins ago

Bangladesh Covid Vacination: টিকা ট্রায়ালে চিন অর্থ চাওয়ায় রাজি হয়নি বাংলাদেশ

বাংলাদেশ1 hour ago

Bangladesh-China Relation: চিনের এমন আচরণ আশা করেনি বাংলাদেশ

দেশ3 hours ago

G-7 Summit: পর্তুগালের পর ইংল্যান্ড যাচ্ছেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

বিজ্ঞান4 hours ago

জানেন কি, কোভিড থেকে সুস্থ হওয়ার পর অ্যান্টিবডিগুলি কত দিন পর্যন্ত রক্তে থেকে যায়

রাজ্য5 hours ago

Bengal Corona Update: কুড়ি হাজারের গণ্ডি পেরোল দৈনিক সংক্রমণ, প্রচুর টেস্টর ফলে সংক্রমণের হার ৩০ শতাংশের নীচে

coronavirus test
দেশ6 hours ago

আক্রান্তদের ফের আরটি-পিসিআর নয়, কোভিড টেস্টে নয়া নির্দেশ কেন্দ্রের

বিনোদন6 hours ago

‘রাধে’র বক্স অফিস কালেশন হতো ‘জিরো’, হল মালিকদের কাছে ক্ষমাপ্রার্থী সলমন খান

দেশ7 hours ago

Vaccination Drive: জোগান নেই, মহারাষ্ট্রে বন্ধ হয়ে গেল কমবয়সিদের টিকাকরণ

বিজ্ঞান2 days ago

কোভিডের ভাইরাস বায়ুবাহিত, ৬ ফুট পর্যন্ত ছড়াতে পারে, দাবি শীর্ষ মার্কিন সংস্থার

রাজ্য2 days ago

Bengal Corona Update: নতুন করে আক্রান্তের সংখ্যা প্রায় একই, রাজ্যে বাড়ল সুস্থতা

ক্রিকেট2 days ago

বিরাট-রোহিত ছাড়াই এক নতুন ভারতীয় দলকে জুলাইয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে দেখা যাবে!

প্রবন্ধ3 days ago

এমনই বৈশাখের একটি দিনে মুখোমুখি হয়েছিলেন রবীন্দ্রনাথ ও শ্রীরামকৃষ্ণ

দেশ16 hours ago

Covid Crisis: অক্সিজেনের অভাবে ১১ কোভিডরোগীর মৃত্যু অন্ধ্রপ্রদেশের হাসপাতালে

দেশ2 days ago

ভ্যাকসিন এবং কোভিডের চিকিৎসা সরঞ্জামে ট্যাক্স কেন? মমতার চিঠির পর ১৬টা টুইট কেন্দ্রীয় অর্থমন্ত্রীর

Madhyamik examination west bengal
শিক্ষা ও কেরিয়ার8 hours ago

Madhyamik 2021: আপাতত সম্ভব নয় মাধ্যমিক পরীক্ষা, সরকারের সিদ্ধান্তের অপেক্ষায় পর্ষদ

রাজ্য2 days ago

মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃতীয় মন্ত্রীসভায় একাধিক নতুন মুখ

ভিডিও

কেনাকাটা

কেনাকাটা2 months ago

বাজেট কম? তা হলে ৮ হাজার টাকার নীচে এই ৫টি স্মার্টফোন দেখতে পারেন

আট হাজার টাকার মধ্যেই দেখে নিতে পারেন দুর্দান্ত কিছু ফিচারের স্মার্টফোনগুলি।

কেনাকাটা3 months ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা3 months ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা4 months ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা4 months ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা4 months ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা4 months ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা4 months ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা4 months ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা4 months ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

নজরে