এই মরশুমে বিয়ে করছেন? কনের সাজের ট্রেন্ডগুলো জানেন তো?

0
444
bridal-fashion
মৈত্রী মজুমদার

এসে গেল আরও একটা নতুন বছর। আর বৈশাখের আগমনের সঙ্গে সঙ্গে শুরু হয়ে গেল বিয়ের মরশুম।

ভারতীয় উপমহাদেশে বিবাহ একটি পারিবারিক আনন্দযজ্ঞ। যত আধুনিক মনস্কই হয়ে উঠি না কেন আমরা, বিয়ের কথা আসলে সেই সাবেকি রীতিনীতির বাইরে যেতে মন চায় না। যদিও বা কোনো কোনো ক্ষেত্রে নিয়মনীতি কম মানা যায় কিন্তু জাঁকজমকে কমসম? নৈব নৈব চ।

আর এই জাঁকজমকের প্রথম ও প্রধান আকর্ষণ কনের সাজ।আর এই কনের সাজের ক্ষেত্রে আজকের দিনে টাকা খরচ করতে কেউই কার্পণ্য করেন না। শুধু ভারতীয় নয় সারা পৃথিবীর নারীদের কাছে ভারতীয় কনের সাজ আজ এক পরম আকাঙ্ক্ষিত বিষয়।

তাহলে দেরি না করে আলোচনা শুরু করা যাক কনের সাজ নিয়ে।

এই মরশুমে বিয়ে করছেন? দেখে নিন কী কী ভাবে হয়ে উঠতে পারেন অনন্যা।

প্যাস্টেল – যেহেতু মাসটি বৈশাখ আর তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী, সেক্ষেত্রে পোশাকের রঙের দিকটিতে দৃষ্টি দেওয়া দরকার।সাবেকি লাল, মেরুন,গোলাপি রঙ থেকে বেরিয়ে বেছে নিন প্যাস্টেল শেডস। ল্যাভেন্ডার, বেইজ, পুদিনা সবুজ, পিচ, টারকয়েস হয়ে উঠতে পারে আপনার শো স্টপার সাজের ভিত্তি।

স্টেটমেন্ট– যদি খুব সাহসী হয়ে উঠতে চান পোশাক নিয়ে তাহলে নির্দ্বিধায় ব্যবহার করুন বোল্ড রয়্যাল ব্লু, সানসেট ইয়েলো বা শকিং পিঙ্ক-এর মতো রঙ। মানানসই আক্সেসরিস-এর সঙ্গে আপনি হয়ে উঠবেন অনন্যা।

মেটালিক– আজকের ফ্যাশন ট্রেন্ড অনুযায়ী সিলভার, গোল্ড, কপার-এর মতো মেটালিক রঙ খুবই চালু। এই ধরনের রঙে আপনি হয়ে উঠতে পারেন সুপার মডেল। তবে এক্ষেত্রে গয়নার ব্যবহার ভেবেচিন্তে করতে হবে।

লেয়ার অ্যান্ড ফ্লেয়ার– বিয়ের কনে মানে সব দৃষ্টির কেন্দ্রবিন্দু তাই এই একটি ক্ষেত্রে যতটা পারা যায় এক্সট্রাভেগেন্ট হয়ে উঠতে ক্ষতি নেই। আর সেক্ষেত্রে সাহায্য করবে লেয়ার আর ফ্লেয়ার-ওয়ালা পোশাক। আর এক্ষেত্রে সুবিধা হল অনায়াসে ঢেকে দেওয়া যাবে রোগা, মোটা, লম্বা, বেঁটে ধরনের ছোটোখাটো শারীরিক ত্রুটি।

থিম– থিম আজকের দিনের ইন থিং, দুর্গা পুজা থেকে বিয়ে, অন্দরসজ্জা থেকে অফিস পার্টি, থিম ছাড়া কখনই জমে না। তাই আপনার বিয়ের সাজটিও হয়ে উঠতে হবে আপনার বিয়ের অনুষ্ঠানের অন্যান্য বিষয়ের সঙ্গে মানানসই। বিয়ের ভুরিভোজ যদি হয় উত্তর ভারতীয় ঘেঁষা তবে বিয়ের পোশাক হোক লেহেঙ্গা। কিংবা যদি হয় কন্টিনেন্টাল মেনু পোশাক কিন্তু গাউন হওয়াই বাঞ্ছনীয়।

এত কিছুর পরেও যদি নিতান্তই সাবেকি কনের সাজে সাজতে চান, নো পরোয়া। আপনার জীবনের বিশেষ দিনটি আপনার মনমতো হওয়া জরুরি। শুধু মাথায় রাখবেন পোশাক যাই হোক, মেকআপ আর হেয়ার স্টাইল যেন হয় মানানসই। সঙ্গে থাকুক অপর্যাপ্ত কনফিডেন্স আর গালভরা হাসি। পৃথিবীর শ্রেষ্ঠ কনে হয়ে উঠতে আর কি চাই?

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here