smita das
স্মিতা দাস

জামাইষষ্ঠীর আর বেশি বাকি নেই। হাতে পাঁজি শনিবারই জামাইষষ্ঠী। জামাইদের বরণ করতে চলছে তোড়জোড় আর আয়োজন। তা সে খাবারদাবারই হোক আর উপহারসামগ্রী। আর এই বিশেষ পার্বণটিতে জামাইরাও শাশুড়ির পছন্দের উপহারটি কেনার জন্য মুখিয়ে থাকেন। এক জন নারী হিসাবে শাড়ির প্রতি একটি বিশেষ আকর্ষণ শাশুড়িদের থাকবেই। আর সেই দিক থেকে একটি ভালো দোকানের ভালো মানের শাড়ি কিনতে পারলে জামাইরাও আশ্বস্ত হন। আর সেই চাহিদা পূরণ করতে জামাইষষ্ঠী উপলক্ষ্যে সুন্দর সুন্দর শাড়ির সম্ভার সাজিয়ে প্রস্তুত গড়িয়াহাটের ‘শ্যামলী’।

‘শ্যামলী’র বয়স প্রায় আশি। তবে যত বয়স বেড়েছে, বেড়েছে অভিজ্ঞতা, দক্ষতা। ব্র্যান্ডনেমে পরিণত হয়েছে।

shyamali-collection
ভেলভেট পাড় ফেব্রিক, দাম ১২৫০ টাকা

জামাইষষ্ঠীর এই বিশেষ অনুষ্ঠানে প্রিয় শাশুড়িমায়ের জন্য ‘শ্যামলী’ থেকে কেনাকাটা করুন। কী নেই সেখানে? বাটিক প্রিন্টের নতুনত্ব থেকে কাঁথা স্টিচের শাড়ি। ব্লক প্রিন্ট থেকে হ্যান্ডলুম, অ্যাপলিক উইথ মিরর ওয়ার্ক থেকে নতুন ধরনের পিওর সিল্ক, সব ধরনের শাড়ি রয়েছে ‘শ্যামলী’র কালেকশনে।

shyamali-collection
মণিপুরি হ্যান্ডলুম, দাম ২২৫০

‘শ্যামলী’র কর্ণধার সূপর্ণা চৌধুরী ও রাই চৌধুরী (আরজে রাই)। রাইয়ের সঙ্গে কথা বলে জানা গেল, ১৯৪৭ সালের আগে থেকে রয়েছে এই দোকান। সে কালের মানুষের চাহিদা যেমন পূরণ করেছে ‘শ্যামলী’, তেমনই এ কালের আধুনিক জামাই আর আধুনিকা শাশুড়ির পছন্দ আর চাহিদামতো রকমারি সম্ভার রয়েছে তাঁদের পসরায়।

shyamali-collection
লিনেন, দাম ৯৫০ টাকা

রাই জানান, কম থেকে বেশি, সব রকমের দামে পাওয়া যাবে শাড়ি। প্রত্যেক মানুষের পকেটের কথা ভেবেই তাঁরা শাড়ি রেখেছেন। মোটামুটি ভাবে সাড়ে চারশো টাকা থেকে শুরু করে বেশি দামের শাড়িও রয়েছে। বয়স আর চাহিদা অনুযায়ী রয়েছে সাদা বা রঙিন শাড়ি।

shyamali-collection
কেরালা কটন হ্যান্ড কাঁথা স্টিচ, দাম ১৪৫০ টাকা

দামের হরেফের হলেও গুণমানে কোনো রকম আপস করে না ‘শ্যামলী’। নিজেদের কারখানা আর কারিগরের হাতে তৈরি প্রত্যেকটি শাড়ির পরতে পরতে রয়েছে যত্ন আর ভালোবাসার স্পর্শ।

shyamali-collection
অ্যাসিড প্রিন্ট পিওর সিল্ক, দাম ২৬৫০ টাকা

জীবনের নানা ওঠাপড়া যাঁরা গায়ে মেখে সংসারের হাল ধরে থাকেন, এ বার জামাইষষ্ঠীতে সেই শাশুড়িমায়েদের মন ভালো করে দেবে শ্যামলীর শাড়ি।

যোগাযোগ – ০৩৩২৪৬৪২৪৯৮/৯৪৩৩৩৬৯৮১১

‘শ্যামলী’র ফেসবুক পেজের ইনবক্সে যোগাযোগ করার জন্য ক্লিক করুন এখানে।

আরও পড়ুন – ১লা বৈশাখ এবার অন্যভাবে পালন করল গড়িয়াহাটের ‘শ্যামলী’

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here