Connect with us

সাজপোশাক

‘শ্যামলী বুটিকে’র পুজো কালেকশন নিয়ে জমজমাট চায়ের আড্ডা ‘আড্ডা গান ও শাড়ি’

সকলের সঙ্গে খাবার খেতে খেতে, শাড়ি দেখতে দেখতে আর গান শুনতে শুনতে আড্ডা মানে হল পুজোর শুরুটাই জমিয়ে হচ্ছে।

Shyamoli
smita das
স্মিতা দাস

‘শ্যামলী বুটিকে’র পুজো কালেকশন নিয়ে জমজমাট চায়ের আড্ডা হয়ে গেল দক্ষিণ কলকাতার সার্দান অ্যাভিনিউয়ের জনপ্রিয় কাফে ‘দ্য চায়েওয়ালা’তে। সেখানে যেমন ছিল ‘শ্যামলী’র পুজো কালেকশন থেকে প্রচুর নতুন ধরনের শাড়ি, পাশাপাশি ছিল গানের মেলাও। গোটা অনুষ্ঠানের আয়োজন করেছিলেন ‘শ্যামলী বুটিকের’ অন্যতম কর্ণধার আরজে রাই। রাই এই আড্ডার নাম দিয়েছেন ‘আড্ডা গান ও শাড়ি’।

এ দিন রাই জানান, এই সমস্ত কালেকশনই তাঁর মা ‘শ্যামলী’ কর্ণধার সূপর্ণা চৌধুরীর। বলেন, শ্যামলীতে রয়েছে হ্যান্ডলুম, লিনেন, ব্লক প্রিন্ট থেকে সিল্কের বিভিন্ন রকমের শাড়ি। শুধু যে হাল ফ্যাশনের শাড়ির সম্ভার রয়েছে তা-ই নয়, দামও খুবই কম এবং সকলের সাধ্যের মধ্যেই।

এই দিনের আড্ডায় উপস্থিত ছিলেন সাংবাদিক থেকে অভিনেত্রী থেকে গায়িকও। উপস্থিত ছিলেন সাংবাদিক রুমেলা, আরজে অভিনেত্রী শেলী, অভিনেত্রী তন্বী, গায়িকা মেখলা।

শ্যামলীর কর্ণধার রাইয়ের সঙ্গে শেলী ও মেখলা

রুমেলা বলেন, শাড়ি বা জিনস কুর্তি পরে আড্ডা সব সময়ই হয়। তবে শাড়ি নিয়ে আড্ডা সেটা সাধারণত হয় না। সেটিরই ব্যবস্থা এখানে হয়েছে। বহুরূপীর অভিষেক রায়ের ‘দ্য চায়েওয়ালা’তে এমন একটি আড্ডা পুজোর মাত্র কয়েক দিন আগে খুবই ভালো লাগছে। তিনি শাড়ি প্রিয় ক্রেতাদের উদ্দেশে জানান, ‘শ্যামলী’র সব রকমের আপডেট পেতে কালেকশন সম্বন্ধে জানতে হলে অবশ্যই চোখ রাখতে হবে শ্যামলীর ফেসবুক পেজে। শুধু তা-ই নয়, ‘শ্যামলী’র কালেকশন একবারে ভিন্ন রুচির। তাই নিজের নিজের শাড়ির কালেকশন বাড়াতে, নিজেকে আরও সমৃদ্ধ করতে অবশ্যই আসতে হবে ‘শ্যামলী’তে।

তন্বী বলেন, ‘পুজোর ক’টা দিন শাড়ি মাস্ট’। শ্যামলী বুটিকের রাই তাঁর কলেজের বন্ধু। কিন্তু তাঁর এত ভালো একটি বুটিক আছে তা অজানা ছিল। তবে এ বার পুজোর জন্য শাড়ি কেনা মানেই ‘শ্যামলী’। এই আড্ডায় এসে খুবই খুশি তিনিও।

শ্যামলীর পুজো কালেকশন নিয়ে চলছে আড্ডা

শেলী বলেন, তিনি পাঁচ বছর ধরে ‘শ্যামলী’ থেকেই শাড়ি কিনছেন। লিনেনের খুব সুন্দর কালেকশন রয়েছে ‘শ্যামলী’তে। তবে এই বছরের নতুনত্বের মধ্যে ঢাকাইয়ের ওপর হ্যান্ডলুমের কাজ। আর এই আড্ডার ব্যাপারে তিনি বলেন, পুজোর ঠিক আগে আগে এখানে উপস্থিত সকলের সঙ্গে খাবার খেতে খেতে, শাড়ি দেখতে দেখতে আর গান শুনতে শুনতে আড্ডা মানে হল পুজোর শুরুটাই জমিয়ে হচ্ছে।

মেখলা বলেন, যে কোনো দামের শাড়ির জন্যই ‘শ্যামলী’ আদর্শ। ব্লক প্রিন্ট, লিনেন সব রকমের শাড়ি নিয়ে অপেক্ষা করছে ‘শ্যামলী’। পুজোর কেনাকাটা মানে ‘শ্যামলী’। তিনিও এ দিনের আড্ডায় এসে দারুণ খুশি। ইতিমধ্যেই ‘শ্যামলী’ থেকে পুজোর জন্য শাড়িও পছন্দ করে ফেলেছেন তিনি। ‘শ্যামলী’র কালেকশন সম্পর্কে ক্রেতাদের উদ্দেশে বলেন, ভালো শাড়ি কিনতে হলে অবশ্যই আসুন ‘শ্যামলী’তে।    

রাখিতে বোনের জন্য উপহার কিনবেন? রকমারি শাড়ির সম্ভার নিয়ে অপেক্ষায় ‘সুন্দরী’

জীবন যেমন

১০টি ওয়াশেবল মাস্ক দেখে নিন

খবর অনলাইন ডেস্ক : বাইরে বেরোচ্ছেন। মাস্ক অবশ্যই ব্যবহার করুন। বিশেষজ্ঞরা বলছেন, করোনাভাইরাসের হাত থেকে বাঁচতে তিন স্তর বিশিষ্ট মাস্ক ব্যবহার করতে। অর্থাৎ যত বেশি মোটা হবে মাস্ক ততই আপনার জন্য ভালো। এখন যখন মাস্ক সব সময়ের সঙ্গী হয়ে যাচ্ছে তখন এক আধটা নয় একাধিক মাস্ক থাকবে প্রত্যেকেরই। অ্যামাজনে পেয়ে যাবেন বেশ কয়েক রকমের উন্নত মানের মাস্ক। তারই মধ্যে কয়েকটি দেখে নিন। এই প্রতিবেদনটি লেখার সময় যে দামগুলি ছিল সেগুলিই দেওয়া হল –

১। এন৯৫ কটন ওয়াশেবল মাস্ক এটি ডবল লেয়ার মাস্ক। হেলমেট বা যে কোনো গার্ডের নীচেও পরা যাবে। দু’টি রং পাওয়া যাবে – নীল, কালো।

দাম – ৬৬% বাদ দিয়ে ৮৯ টাকা। ডেলিভারি চার্জ অতিরিক্ত।

২। কটসন ৫ লেয়ার অ্যান্টিব্যাকটেরিয়াল কেএন৯৫ মাস্ক। এটি এক সঙ্গে ৩টি পাওয়া যাচ্ছে। হলুদ সাদা ও ধুসর রঙের।

দাম – ৭৪% ছাড় দিয়ে ১৬৮ টাকা।

৩। মার্ক লয়রি স্ট্যান্ডার্ড সাইজ অ্যাডাল্ট মাস্ক। ৫ লেয়ার বিশিষ্ট। ওয়াশেবল মাস্ক। এক সঙ্গে ৩টি পাওয়া যাচ্ছে।

দাম – ২৯৮ টাকা

৪। জিওরদানো অ্যান্টিপলিউশন, অ্যান্টি হিট, অ্যান্টি ডাস্ট, অ্যান্টিব্যাকটেরিয়াল রেসপিরেট্যাল মাস্ক। ৬ লেয়ার। ৪টে এক সঙ্গে। কালো, ধুসর, কালচে লাল, নীল রঙের।

দাম – ৫৯৯ টাকা।

৫। মাউথ কভারিং মাস্ক। পুনঃ ব্যবহারযোগ্য। কালো রঙের, ব্রিদিং ভাল্ভ যুক্ত।

দাম – ৮৬% ছাড় দিয়ে ১৬৫ টাকা

ব্রিপ্রো সফট বাইক ফেস মাস্ক। কালো রঙের।

দাম- ৯২% ছাড় দিয়ে ২৩ টাকা।

৭। ইইউএমই প্রটেক্ট+৯৫ মাস্ক। ওয়াশেবল। ৪ লেয়ারের। রং লাল। ৩টে একসঙ্গে।

দাম – ৯০০ টাকা।

৮। থ্রি লেয়ার ফেস প্রোটেকশন মাস্ক। ২০টির প্যাক।

দাম – ১৪৯ টাকা

৯। ফেশন সেফটি আউটডোর মাস্ক। ৩ লেয়ার। ওয়াশেবল। ৪টের প্যাক। (প্রিন্ট ৬)।

দাম – ৩৮% ছাড় দিয়ে ৩৬৯ টাকা

১০। ৬ লেয়ার আউটডোর ফেস মাস্ক। গোলাপি রঙের। একটি। ওয়াশেবল।

দাম – ১৬% ছাড় দিয়ে ১২৫ টাকা

দেখুন – রান্নাঘরের রোজকার ঝামেলা কমাতে ১০টি অত্যাধুনিক সামগ্রী ৫০০ টাকার মধ্যে

Continue Reading

জীবন যেমন

চোখের মেকআপ বার বার ঘেঁটে যায়? তা ধরে রাখতে ৫টি টিপস

ওয়েবডেস্ক: যে কোনো সময়ই সাজগোজ করলে তা সম্পূর্ণ হয় চোখের সুন্দর মেকআপে। তা না হলে, সব হয়েও যেন হয় না। তবে আজকাল কাজল আইলাইনার ছাড়া চোখ আর সঙ্গে লিপস্টিকের কমবিনেশনও বেশ জায়গা করে নিচ্ছে। যারা চোখের সাজ সম্পূর্ণ করে সাজতে ভালোবাসে, বা যখন যখন আই মেকআপও সম্পূর্ণ ভাবে করা হয় তখন অনেকেরই দুঃখ থাকে চোখে তো কিছুই বেশি ক্ষণ থাকে না। সবই কিছুক্ষণ পড়ে নেমে এসে চোখের তলায় জমা হয়। তা হলে সাজের অর্থ কী?

এমন হলে সত্যিই সাজ তো নষ্ট হয়ই, ফলে ছবিও খারাপ আসে, আর দেখতেও ভালো লাগে না। তাও অনেকেরই মনে প্রশ্ন থাকে কী ভাবে চোখের কাজল, আইলাইনার কে দীর্ঘক্ষণ চোখেই ধরে রাখা যায়। তার জন্য রইল কয়েকটি টিপস।

মেকআপ আর্টিস্টরা এ ক্ষেত্রে যে পরামর্শগুলি দিয়ে থাকেন, তার মধ্যে এইগুলি অবশ্যই মেনে চলে দেখা যেতে পারে।

ওয়াটারপ্রুফ সামগ্রী

প্রথমেই হল ওয়াটারপ্রুফ আইলাইনার, মাস্কারা ও কাজল ব্যবহার করা যেতে পারে। সে ক্ষেত্রে বিশেষজ্ঞরা মনে করেন, যে কোনো ধরনের ওয়াটারপ্রুফ জেল লাইনার বা লিকুইড লাইনার সাধারণ আইলাইনারের চেয়ে অনেক বেশিক্ষণ চোখে থাকে। ঘেঁটে যায় না। তা ছাড়া তা ব্যবহার করাও সহজ।

তেলতেলে ভাব

মেকআপ করা এবং তা মুখে বসানো এবং অবশেষে তা দীর্ঘক্ষণ মুখে রাখার ক্ষেত্রে অন্যতম বড়ো সমস্যা হল তৈলাক্ত ত্বক। অর্থাৎ তেলতেলে মুখ। যাদের ত্বক তেলতেলে তাদের এই সমস্যা খুবই হয়। কারণ বারবার তা ঘেঁটে যায়। ঠিক একই রকম সমস্যা হয় চোখের মেকআপের ক্ষেত্রেও। কাজল, আইলাইনারও ঘেঁটে যায়। তাই যাদের এই সমস্যা আছে অর্থাৎ মুখ তৈলাক্ত তারা মেকআপ করার সময় হালকা করে সেটিং পাউডার ব্যবহার করতে পারে। এই সেটিং পাউডার মেখে নিয়ে মেকআপ করলে মুখ থেকে নির্গত তেল আর মুখের মেকআপ নষ্ট করবে না। চোখের মেকআপ অর্থাৎ কাজল, আইলাইনারও ছড়িয়ে যাবে না বা উঠে যাবে না।

প্রাইমার ব্যবহার

এখন মেকআপ করার আগে ব্যবহার করার জন্য পাওয়া যায় প্রাইমার। এটি ব্যবহার করলেও মেকআপ ঘেঁটে যায় না। আইলাইনার এবং কাজল লাগানোর আগে ভালো করে প্রাইমার ব্যবহার করতে হবে। তারপর কাজল আইলাইনার লাগালে তা দীর্ঘক্ষণ স্থায়ী হবে। তাড়াতাড়ি উঠে যাওয়া অথবা ঘেঁটে যাওয়ার সমস্যা থেকে মুক্তি পাওয়া যাবে।

ম্যাট ফাউন্ডেশন

এর পরের ধাপে রয়েছে ম্যাট ফাউন্ডেশন। প্রাইমার লাগানোর পর চোখের উপরের পাতায় সামান্য পরিমাণে ম্যাট ফাউন্ডেশন লাগিয়ে নিতে হবে। এই ম্যাট ফাউন্ডেশনের বিশেষত্ব হল এটি ত্বকের ওপর খুব ভালোভাবে বসে যায়। বলা ভালো মিশে যায়। ফলে তার পরে কাজল, আইলাইনার লাগালে সেটিও ভালো মতো চখের ওপর বসে যায়। ফলে হালকা হয়ে যাওয়া, উঠে যাওয়া বা ঘেঁটে যাওয়ার আশঙ্কাও অনেকটাই কমে যায়।

ট্রান্সলুসেন্ট পাউডার

যাদের আই মেকআপ ঘেঁটে যাওয়ার সমস্যায় পড়তে হয়, তারা চোখের মেকআপ করার পর ব্যবহার করতে পারেন ট্রান্সলুসেন্ট পাউডার। আইলাইনার যাতে উঠে বা ঘেঁটে না যায় সে দিক থেকে নিশ্চিন্ত হতে সব থেকে ভালো উপায় হল এই ট্রান্সলুসেন্ট পাউডারের ব্যবহার। কী ভাবে লাগাতে হবে এই পাউডার? চোখের মেকআপ করা শেষ হয়ে গেলে আইশ্যাডো ব্রাশে করে সামান্য পরিমাণ ট্রান্সলুসেন্ট পাউডার নিয়ে চোখের মেকআপের ওপর হালকা করে বুলিয়ে দিতে হবে। তার পর আর চিন্তা নেই। কাজল আইলাইনার সারাদিন একদম ঠিকঠাক থাকবে।

দেখুন – শীতকালে মুখের ত্বকে টমেটোর জাদু দেখতে হলে ব্যবহার করুন এই ভাবে

Continue Reading

জীবন যেমন

প্লাস সাইজ? পুজোয় পরার জন্য এই ১০টি কুর্তির মধ্যে একটি বেছে নিতে পারেন

ওয়েবডেস্ক : প্লাস সাইজ? পুজোয় পরার জন্য মনের মতো কুর্তি খুঁজে পাচ্ছেন না। আপনার জবন্য রইল প্লাস সাইজ কুর্তি আমাজনের কালেকশন থেকে। গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল চলছে আমাজনে। তাই অনেকটা ছাড়ে পেয়ে যেতে পারেন মনের মতো কুর্তি।

১। Dream & Dzire-এর সিল্ক স্ট্রেট কুর্তি, প্লাস এবং স্মল সাইজে পেতে পারেন।

দাম ৭৯৯ টাকা থেকে ৯৯৯টাকার মধ্যে।

২। KURTIS INDIA রেয়ন প্লাস সাউজ কুর্তি।

দাম ৬৫০টাকা।

৩। Damyantii প্লাস সাইজ লং কুর্তি।

দাম ৯৯৮টাকা।

৪।Lastinch কটন চেকস লং কুর্তা।প্লাস সাইজ স্মল সাইজ দু’রকম সাইজেই পেয়ে যাবেন।

দাম ৯৯৯টাকা।

৫। Damyantii কটন কুর্তা ব্যান্ড ব্লক প্রিন্টেড।

দাম ১৪৯৯টাকা।

৬। XXLlent-এর প্লাস সাইজ কুর্তি।

দাম ১৫১১ থেকে ১৭১১টাকা।

৭। KURTIS INDIA রেয়ন প্লাস সাউজ কুর্তি।

দাম ৬৫৯টাকা।

৮। QUEEN SHIELD-এর ফর্মাল এবং ক্যাসুয়াল রেয়ন কুর্তি। প্লাস এবং স্মল সাইজেও পাবেন।

৪৫১ থেকে ৫৯০টাকা।

৯। Pistaa’s প্রিন্টেন শর্ট টপ কুর্তি।

দাম ১৯৯ থেকে ৫২৯টাকার মধ্যে।

১০। QUEEN SHIELD ফর্মাল এবং ক্যাসুয়াল কটন চিকন ব্ল্যাক কুর্তি। প্লাস এবং স্মল সাইজ দু’রকমই পেয়ে যাবেন।

দাম ৭৩০ থেকে ৭৭৬টাকা।

Continue Reading
Advertisement
দেশ2 days ago

কোভিড ১৯ আপডেট: নতুন করে আক্রান্ত ১৮,৫২২, সুস্থ ১৩,০৯৯

ক্রিকেট1 day ago

আইসিসির চেয়ারম্যানের পদ থেকে সরে দাঁড়ালেন শশাঙ্ক মনোহর, এ বার কি সৌরভ?

ক্রিকেট2 days ago

বর্ণবিদ্বেষের বিরুদ্ধে গর্জে উঠতে আসন্ন টেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে থাকছে ‘ব্ল্যাক লাইভ্‌স ম্যাটার’

kiran rao, aamir khan and azaad khan
বিনোদন2 days ago

আমির খানের বেশ কয়েকজন সহযোগী করোনা পজিটিভ

DIY
ঘরদোর2 days ago

সময় কাটছে না? ঘরে বসে এই সমস্ত সামগ্রী দিয়ে করুন ডিআইওয়াই আইটেম

ক্রিকেট2 days ago

২০১১ বিশ্বকাপ ফাইনাল: গড়াপেটার অভিযোগে ফৌজদারি তদন্তের নির্দেশ

বিদেশ2 days ago

ভারত ৫৯টি অ্যাপ নিষিদ্ধ করতেই চিনের জোরালো প্রতিক্রিয়া

বিজ্ঞান1 day ago

কোভাক্সিন কী? জেনে নিন বিস্তারিত

নজরে