এ বারের পুজোয় ফ্যাশনে তাক লাগাতে স্কার্টেই বাজিমাত

0
বেলি স্কার্ট, লেহেঙ্গা স্কার্ট, পোলকা মিডি স্কার্ট।

করোনার আবহে মানুষের জীবন থেকে আজ উৎসব আনন্দের স্বাদ অনেকটাই ফিকে। তার মধ্যেই জানান দিচ্ছে বছর ঘুরে মা আসছেন। সামনেই পুজো আর পুজো মানেই তাক লাগানো পোশাক-ফ্যাশন। শুধু ফ্যাশন বললে চলবে না এমন কিছু পরতে হবে যা আপনাকে অন্যের থেকে আলাদা করবে। এ বছরের নতুন ট্রেন্ড স্কার্ট (Skirt)। 

আপনার ফিগার যে রকমেই হোক না কেন, আপনি যদি সঠিক ডিজাইন ও সঠিক রঙের স্কার্ট পরেন, আপনাকে ভালো দেখতে লাগবেই। পুরোপুরি ওয়েস্টার্ন স্টাইলের স্কার্ট না পরতে ইচ্ছে করলে, এটা ফিউশন পোশাক হিসাবেও পরা যায়। এর জন্য লং স্কার্টের সঙ্গে ভারতীয় কুর্তির স্টাইলিশ মিক্স অ্যান্ড ম্যাচ করে নিলেই হল।

Shyamsundar

বর্তমানে লং স্কার্ট (long skirt), মিনি স্কার্ট (mini skirt), মাইক্রো স্কার্ট (micro skirt), জিপসি স্কার্ট (gypsy skirt), প্লিটেড স্কার্ট (pleated skirt), পেপলাম স্কার্ট (peplum skirt) – এ রকমের হরেক রকমের স্কার্ট এখন মেয়েদের ওয়াড্রোব খুললেই দেখা যেতে পারে। কিন্তু পরার আগে জেনে নেওয়া দরকার, কোন স্কার্ট কেমন দেখতে।

সার্কুলার স্কার্ট  

এর ঘের বৃত্তাকার। ঘের বৃত্তাকার হওয়ার কারণে এই স্কার্ট কোমরের থেকে নীচের কুঁচির ঘের অনেক বেশি হয়। সার্কুলার স্কার্ট (circular skirt) সব ধরনেরই হয়ে থাকে। যেমন – লং সার্কুলার স্কার্ট, শর্ট সার্কুলার স্কার্ট, থ্রী-কোয়ার্টার। এই স্কার্টে তিন স্তর নেট কাপড় দেওয়া হয়। এই ধরনের স্কার্টের সঙ্গে বডি ফিটেড টপস ভালো মানায়। তবে এর সঙ্গে সব ধরনের টপস-ই মানায়।

প্লিটেড স্কার্ট

স্কার্টটির দাম ৭৪৯ টাকা

স্কার্টটি অনলাইনে কিনতে পারেন

বেলি স্কার্ট

আধুনিক মেয়েদের জন্য এই স্কার্ট খুব মানানসই। এ স্কার্টের ঘের অনেক বেশি থাকে এবং ভাঁজ ভাঁজ করা থাকে। স্কার্টটি লম্বায় কম থাকে, হাঁটুর একটু নীচে পর্যন্ত। এ স্কার্টের সঙ্গে টপ ট্যাঙ্কের পোশাক পরতে পারেন। জিন্সের জ্যাকেটও পরতে পারেন। বেশ আকর্ষণীয় লাগবে।

বেলি স্কার্ট-এর (belly skirt) সঙ্গে শার্ট পরলে চোখ ফেরাতে পারবেন না আপনার আশেপাশের লোকেরা। নিজেকে আকর্ষিত করতে এই ধরনের ট্রেন্ড ট্রাই করতে পারেন।

লং স্কার্ট

এই ধরনের স্কার্ট কোনো দিন পুরোনো হবে না। সব রকম অনুষ্ঠানে মানানসই এই স্কার্ট। যে কোনোও টপের সঙ্গে মানায় এই স্কার্ট। লং স্কার্টের সঙ্গে টি-শার্ট বা কুর্তি পরতে পারেন। যাঁরা স্লিম তাঁরা নির্বাচন করুন ছোটো টপ বা টি-শার্ট। যাঁরা একটু মোটা তাঁরা নির্বাচন করুন হিপের নীচে পর্যন্ত লম্বা কুর্তি। লং স্কার্টের সঙ্গে মানানসই টপস পরলে দেখতে বেশ ফ্যাশনেবল লাগে।

স্কার্টটির দাম ৩৭৯ টাকা

লেহেঙ্গা স্কার্ট

সাম্প্রতিক ট্রেন্ডগুলির মধ্যে লেহেঙ্গা স্কার্ট বেশ জনপ্রিয়। এই ধরনের স্কার্টে ঘের বেশি থাকে, সঙ্গে জমকালো কাজ করাও থাকে। বিয়েবাড়ির মতো অনুষ্ঠানে এই ধরনের স্কার্ট অনায়াসেই পরা যেতে পারে। 

স্কার্টটির দাম ৫৯৯ টাকা

পোলকা মিডি স্কার্ট

আপনি যদি হালকা সাজে নিজেকে ‘কুল লুক’ দিতে চান তা হলে পরতে পারেন পোলকা মিডি স্কার্ট (polka midi skirt)। সলিড রঙের টপের সঙ্গে পরতে পারেন এই স্কার্ট। পুজোর সময় সকালবেলা প্যান্ডেল হপিং-এর জন্য অনবদ্য এই সাজ।

আরও পড়তে পারেন

হবু মায়েদের ফ্যাশনে চমক, একটু ঢিলেঢালা পোশাক বাঞ্ছনীয়, মনে করেন বিশেষজ্ঞরা

চাকরির ইন্টারভিউয়ে কেমন পোশাক পরবেন

বর্ষায় যেমন পোশাকে নিজেকে সাজিয়ে তুলবেন

বর্ষায় পোশাকে ফাঙ্গাস? দূর করতে রইল ৮ টি পদ্ধতি

মোজা পরা পায়ের দুর্গন্ধ থেকে মুক্তি পেতে হলে

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন