ঘর সাজানোর এই আইটেমগুলি রাখতে ইচ্ছে করবেই, দেওয়া যায় উপহারও

0
ডেকর
ডেকর আইটেম

চলছে বিয়ের মরসুম। একটা দু’টোতে তো যেতে হবেই হবে। তাই নিয়েই চিন্তা। কি উপহার দেওয়া যায় নব দম্পতিকে? সঙ্গে অবশ্যই বাজেটের ন্যাযারটাও খেয়াল রাখতে হবে। কারণ উপহার দিতে গিয়ে পকেটে টান পড়লে সমস্যা তো হই। তাই পকেটের কথা মাথায় রেখেই খুঁজতে হবে ইউনিক কিছু, যা দেনেবালারও মন ভরাবে আর লেনেবালাকেও খুশি করবে। তাই চিন্তা না করে একবার চোখ বুলিয়ে নেওয়া যেতে পারে অ্যামাজনের এই আইটেমগুলিতে। নিশ্চয়ই একটা না একটা কাজে লেগেই যাবে।

১। প্লাস্টিক ওয়াল ক্লক –

চলছে বিয়ের মরসুম, নিমন্ত্রণ বাড়িতে নব দম্পতিকে কী উপহার দেবেন ভাবছেন? তা হলে চিন্তা না করে দিতে পারেন এই ঘড়িটি। এটি দেখতে যেমন সুন্দর, ঘরে রাখলে ঘরের ডেকোরেশনও আরও খোলতাই হবে। শুধু যে কোনো উপলক্ষ্যে উপহার দিতেই এটি দর্শ তা কিন্তু নয়, এমন সুন্দর একটি ঘড়ি রাখা যায় নিজের বাড়িতেও।

ঘড়িটির মাপ – ১০.০১ সেন্টিমিটার X ২২ সেন্টিমিটার X ৩৩.৯৯ সেন্টিমিটার

রঙ – কালো

দাম – ১৮% ছাড় দিয়ে ১৪৬৭ টাকা

২। টেরাকোটা স্মল পটস –

এমন একটি সুন্দর সেট যদি সেন্টার টেবিলে রাখা যায় তা হলে মন্দ হয় না কিন্তু। এটি যেমন উপহার সামগ্রী হিসাবেও সুন্দর একটি আইডিয়া। তেমনই নিজের ঘরের সুন্দর একটি টেবিল বা শোকেসেও এটি সাজানো যায়।

এটি টেরাকোটার ছোটো ছোটো তিনটি পটের সেট।

রঙ – নীল। এ ছাড়াও একাধিক রঙের আছে। দাম আলাদা।    

নকশা – কনটেম্পোরারি। হ্যান্ড পেন্টিং।

দাম – ৩৪% ছাড় দিয়ে ৬৯৯ টাকা।

৩। সিলিন্ডার গ্লাস ফ্লাওয়ার ভাস –

বোরোসিলিকেট হ্যান্ড ব্লোন ভাস। তিন তিনটি আলাদা আলাদা ফুলদানির সেট। আসল বা নকল ফুল দিয়ে যেমন সাজানো যায় তেমনই ছোটো ছোটো এলইডি বাল্ব দিয়েও ভরিয়ে দেওয়া যায়। তা ছাড়াও সাজানো যায় নিজের পছন্দের মতো করে নানান ভাবেই। নিজের ঘরে সাজানো বা বিয়ে জন্মদিন অ্যানিভার্সারি উপলক্ষ্যে উপহার দেওয়ার জন্যও আইডিয়াল।

দাম – ৩৮% ছাড় দিয়ে ১৩৪০ টাকা।

৪। টু রাজস্থানি কাপেল স্ট্যাচু ইউথ খাট –

ঘর সাজানোর জন্য ঝকঝকে রং-বেরঙের রাজস্থানি মূর্তিগুলিও বেশ দৃষ্টি নন্দনকারী। খাটের ওপর রাজস্থানি কাপেল, ঘরে এমন একটি ট্যাডিশনাল সেট থাকলে বেশ দেখাবে। এটি যেমন নিজেদের ঘর সাজানোর জন্য অসাধারণ একটি ডেকর আইটেম, তেমনই উপহার দেওয়া যেতে পারে যে কোনো অনুষ্ঠান উপলক্ষ্যেও। কারণ এটি কে ঘর সাজানোর স্টাইল স্টেটমেন্টও বলা যেতে পারে।

পাওয়া যাবে – দু’টি মূর্তি ও একটি খাট।

দাম – ৫২% ছাড় দিয়ে ৮৯৯ টাকা।

৫। গার্ডেন ডেকরেটিভ ওয়াল হ্যাঙ্গিং ইন টেরাকোটা –

বারান্দায় বা ঘরের মধ্যে ঝোলানোর জন্য একটি খুব সুন্দর কালারফুল আইটেম এটি। এটি হ্যান্ড পেণ্টেড, হ্যান্ড মেড আইটেম। টেরাকোটার এই আইটিমটি বড়োদের সঙ্গে সঙ্গে ছোটোদেরও বেশ ভালো লাগবে। এটি যেমন ঘর বা বারান্দায় ঝোলানো যাবে তেমনই বাগানেও ঝোলানো যেতে পারে। বা ছোটোদের ঘরের সিলিং থেকেও এটিকে ঝুলিয়ে দেওয়া যেতে পারে। নিজের ঘরের পাশাপাশি উপহার সামগ্রী হিসাবেও কিন্তু মন্দ নয়।

দাম – ১৬% ছাড় দিয়ে ৮৯২ টাকা।

৬। ক্যান্ডেল ল্যাম্প ওয়াল লাইট –

আজকাল শহরে পাওয়ার কাট হওয়ার চিন্তা না থাকলেও ক্যান্ডেল লাইট ডিনার করার বা তেমন একটি সুন্দর পরিবেশ সৃষ্টি করার ইচ্ছা কিন্তু অনেকেরই আছে। সে ক্ষেত্রে আদর্শ হতে পারে এই ক্যান্ডেল ল্যাম্প ওয়াল লাইটের সেটটি। দুইখানি স্টিকের সেট। তাতে আছে চারটি করে মোট আটটি মোমবাতি দানি বা ক্যান্ডেল রাখার জায়গা। এই দানিগুলি কাঁচের। আর স্টিকগুলি খুন্দর ডিজাইনের অ্যান্টিক গোছের দেখতে। এটি অবশ্যই ঘরের দেওয়ালে ঝুলিয়ে রাখতে হবে। তাতে ঘরের শোভা বর্ধন তো করবেই করবে। এই সেটটি যেমন নিজের জন্য কেনা যায়, তেমনই উপহার হিসাবেও একটি অসাধারণ আইডিয়া।

দাম – ৭২% বাদ দিয়ে ৮৮৪ টাকা ৮৩ পয়সা

৭। ওয়াল র‍্যাক –

দেওয়াল ডেকরেশনের জন্য আরও একটি ভালো আইডিয়া হল ডিজাইনার ওয়াল র‍্যাক। এই র‍্যাকগুলি দেওয়ালের সৌন্দর্য বাড়ানোর সঙ্গে সঙ্গে জিনিসপত্র রাখার কাজেও বেশ উপযোগী। দেওয়ালের রঙের সঙ্গে তাল মিলিয়ে কেনা যেতে অ্যাভেলেবল যে কোনো একটি রঙ। তিন মাপের তিনখানি র‍্যাক। এটিও উপহার বা ব্যক্তিগত ব্যবহারের জন্য বেশ ভালো।

দাম – ৬৬% ছাড় দিয়ে ৬৮০ টাকা।

৮। হাফ রাউন্ড দার্ক রেড কালার সানফ্লাওয়ার ডোর ম্যাট –

ঘর সাজানোর অন্যতম বিষয়ই হল পাপোষ। অর্থাৎ ডোর ম্যাট। আজকাল প্রয়োজন অনুসারে ডোর ম্যাট বিভিন্ন জায়গায় ব্যবহার করা হয়, তা সে শোওয়ার ঘরের খাটের সামনেই হোক বা বাড়ি বা ফ্ল্যাটে ঢোকার প্রধান দরজাই হোক। অথবা বসার ঘরে সোফার কাছে। তাই প্রয়োজন অনুযায়ী ডিজাইন বা কালার পছন্দ যদি করা যায় তা হলে এই সাধারণ জিনিসটাই আপনার ঘরের জন্য একটি অসাধারণ লুক তৈরি করতে পারে। তাই বেছে নেওয়াই যায় এমন কোনো ডোর ম্যাট। অর্ধচন্দ্রাকারের একটি সূর্যমূখী ফুলের মত বেশ কয়েকটি পাপড়ি রয়েছে এতে, ডার্ক রেড ছাড়াও আরও বেশ কয়েকটি কালার পাওয়া যাচ্ছে।

দাম – ৩৪% ছাড় দিয়ে ৩৩০ টাকা।

৯। হ্যাঙ্গিং প্ল্যানটার –

আজকাল ফ্ল্যাট হোক বা বাড়ি, গাছ লাগানো সখ কম বেশি সকলের মধ্যেই আছে। আর অল্প জায়গায় কিছুটা সবুজের ছোঁয়া দিতে কে-ই বা না চায়। তাই স্বল্প পরিসরের কথা ভেবেই যদি টব হয় ঝোলানো তা হলে তো মন্দ হয় না। তাই রয়েছে হ্যাঙ্গিং টব। তবে প্লাস্টিক বা মাটির নয়। বাঁশের। খুব ইউনিক দেখতে, জায়গাও লাগে কম। বাঁশের তৈরি, বলা ভালো এক টুকরো বাঁশের ভেতরই গাছ লাগানোর ব্যবস্থা। ব্যবস্থা রয়েছে ঘর বা বারান্দায় বা জানলায় ঝুলিয়ে রাখার ব্যবস্থাও।

দাম – ৬০% ছাড় দিয়ে ২৩৯ টাকা।

১০। ভিনটেজ ডামি গ্রামোফোন –

আজ কাল অ্যান্টিক বা একটু ইউনিক ধরনের সামগ্রীর ওপর আকর্ষণ প্রায় অনেকেরই। অ্যান্টিক দেখতে গ্রামোফোন যদি ঘরে রাখা যায় তা হলে কেমন হয়? তেমনই একটি সুন্দর ডামি গ্রামোফোন রাখতেই পারেন ঘরের কোণে টেবিলের ওপর। তবে এটি কাঠের তৈরি, আকারে ছোটো। শো পিস হিসাবে উপহার দিতেও খুবই সুন্দর একটি আইডিয়া।

দাম – ৬৭% ছাড় দিয়ে ১৯৯ টাকা।

আরও – দেখে নিন পাঁচটি বাছাই করা তিন ক্যামেরা স্মার্টফোন, দাম ১৩হাজার টাকার মধ্যে

------------------------------------------------
সুস্থ, নিরপেক্ষ সাংবাদিকতার স্বার্থে খবর অনলাইনের পাশে থাকুন।সাবস্ক্রাইব করুন।
সুস্থ, নিরপেক্ষ সাংবাদিকতার স্বার্থে খবর অনলাইনের পাশে থাকুন।সাবস্ক্রাইব করুন।
সুস্থ, নিরপেক্ষ সাংবাদিকতার স্বার্থে খবর অনলাইনের পাশে থাকুন।সাবস্ক্রাইব করুন।
সুস্থ, নিরপেক্ষ সাংবাদিকতার স্বার্থে খবর অনলাইনের পাশে থাকুন।সাবস্ক্রাইব করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.