relation
চেষ্টা করলে কঠিন পরিস্থিতির মুখ থেকেও ফিরিয়ে আনা যায় সম্পর্ককে।

ওয়েবডেস্ক: আধুনিক সময়ে সম্পর্কগুলো বেশ জটিল হয়ে উঠছে। অবিশ্বাস, প্রতারণা ইত্যাদি নানা বিষয় সম্পর্ককে করছে কলুষিত। কিন্তু তার পরেও ভালোবাসা এবং বিশ্বাসের ওপর ভর করেই সম্পর্ককে এগিয়ে নিয়ে যেতে হয়।

চেষ্টা করলে কঠিন পরিস্থিতির মুখ থেকেও ফিরিয়ে আনা যায় সম্পর্ককে। সেই মতো কিছু নিয়ম মেনে চললেই বাঁচানো যাবে ভাঙতে বসা যে কোনো সম্পর্ককে।

১। সোশ্যাল নেটওয়ার্কিং সাইট থেকে ‘ব্রেক’ নিন

সম্পর্ককে ‘ব্রেক-আপ’ থেকে বাঁচাতে সবার আগে সোশ্যাল মিডিয়া থেকে একটু ব্রেক নিন। দিনের বেশিরভাগ সময় ভার্চুয়াল জগতে থাকার ফলে সম্পর্কের গুরুত্ব কমে যায় মানুষের কাছে। তাই সম্পর্কে জটিল পরিস্থিতি তৈরি হলে সোশ্যাল মিডিয়া থেকে একটু দূরে থাকার চেষ্টা করুন।

২। স্পর্শ ও সান্নিধ্য

সম্পর্কে স্পর্শ, সান্নিধ্য এই বিষয়গুলো খুবই গুরুত্বপূর্ণ। তাই যখন কোনো দম্পতি সম্পর্কের টানাপোড়েনের মধ্যে দিয়ে যান, তখন তাদের উচিত একে অপরের স্পর্শ এবং সান্নিধ্যকে আরো জোরালো ভাবে অনুভব করা। একে অপরের সঙ্গে সময় কাটানো। আর সেই জন্যই ঘুরতে যাওয়ার মতো ভালো পন্থা আর নেই।

৩। সময় বের করা

সোশ্যাল মিডিয়া আর ব্যস্ততার যুগে একে অপরের জন্য সময় বের করা খুবই কঠিন। আর সেই কারণেই সম্পর্কে জমা হয় দূরত্বের কালো মেঘ। সম্পর্ক টিকিয়ে রাখতে একে অপরের জন্য সময় বের করা খুব জরুরি। তাই সম্পর্ক টেকাতে সময় বের করে একে অপরকে প্রেমপত্র লিখুন। একসঙ্গে কাটানো ভালো মুহূর্তগুলোকে মনে করুন।

৪। সচেতন হওয়া

সম্পর্ক বাঁচাতে নিজেদের সম্পর্কের বিষয়ে সচেতন থাকুন। ঠিক কী ভাবে চালালে সম্পর্ক সঠিক দিশা দেখাবে তা নিয়ে দু’জনে আলোচনা করুন। তবেই সমস্যার সমাধান খুঁজে পাবেন।

৫। যৌনতা

যে কোনো প্রেমঘটিত সম্পর্কে যৌনতা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই সম্পর্কে অশান্তি তৈরি হলে, প্রাথমিকভাবে সেই সমস্যাগুলোর সমাধান করতে একে অপরের সঙ্গে যৌন সম্পর্কে লিপ্ত হতে পারেন। এক সঙ্গে অনেকটা সময় কাটান। জটিলতার ক্ষতগুলোকে ভরিয়ে তুলুন আদরে-আবদারে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here