cheating

ওয়েবডেস্ক: সম্পর্ক বড়ো বিচিত্র! আজ সেটা ঠিক পথে চলছে বলেই পরেও যে তাই হবে, তার কিন্তু কোনো মানে নেই! ফলে যদি সন্দেহ হয় যে মনের মানুষটি আপনাকে ঠকাচ্ছেন, আপনার অজান্তে নিজেকে ব্যস্ত রেখেছেন অন্য এক সম্পর্কে, তা হলে চোখ রাখুন নীচের এই ১০টি লক্ষণে!

১. ফোনে বেশি সময় দেওয়া

ফোন নিয়ে আমরা সবাই প্রায় সব সময়েই খুটখাট করে থাকি! কিন্তু মনে করে দেখুন তো, হালফিলে আপনার মনের মানুষটির ফোন ব্যবহার করা কি একটু বেশিই বেড়েছে? বিশেষ করে মেসেজ করা? যদি উত্তরটা হ্যাঁ হয়, মাথা ঠান্ডা রাখুন! এমনটাও তো হতে পারে যে তিনি সত্যিই কোনো কাজের মাঝে রয়েছেন! তাই নজর দিন পরের লক্ষণে!

২. নিজের লুক নিয়ে সচেতন হয়ে যাওয়া

আপনার পুরুষটির স্টাইল স্টেটমেন্ট কী রকম, তা আপনি ভালোই জানেন! কাজেই হঠাৎ যদি দেখেন যে তিনি নিজের লুক নিয়ে একটু বেশি সচেতন হয়ে উঠেছেন, তা হলে একটু ভাবুন! আচমকা কার জন্য বা কীসের জন্য এমনটা করছেন তিনি?

cheating

৩. বন্ধুদের সঙ্গে ঘন ঘন বেরনো

আপনাকে লুকিয়ে মনের মানুষটি যদি অন্য কারও সঙ্গে দেখা করতে যান, তা হলে বন্ধুদের সঙ্গে বেরোচ্ছেন- এটা বলেই যাবেন! কাজেই হঠাৎ যদি বন্ধুদের সঙ্গে ঘোরাঘুরি একটু বেড়ে যায়, সচেতন হতেই পারেন!

৪. কাজে বেশি সময় দেওয়া

দেরি করে বাড়ি ফেরা বা আপনাকে সময় না দেওয়ার সব চেয়ে ভালো ছুতো হচ্ছে কর্মক্ষেত্রে আটকে পড়া! এই যুক্তি যদি ক্রমাগত আসতে থাকে, একটু চোখ-কান খোলা রাখুন!

৫. অন্তরঙ্গ হতে না চাওয়া

কোনো মানুষ যদি কাউকে সম্পর্কের ক্ষেত্রে ঠকায়, তা হলে সেই অন্য মানুষটির সঙ্গে অন্তরঙ্গতায় অস্বস্তি বোধ করে! খেয়াল করে দেখুন তো, আপনার স্বামী বা প্রেমিক কি এ রকম কিছু করছেন?

৬. স্বার্থপর স্বভাব

আপনার মনের মানুষটি যদি স্বভাবের দিক থেকে সামান্য হলেও স্বার্থপর হন, তবে চিন্তার কারণ রয়েছে। কেন না এ রকম মানুষরা নিজেদের প্রয়োজন ছাড়া আর কিছুই ভাবেন না, আর কারও কথাই ভাবেন না!

৭. সোশ্যাল মিডিয়ায় অনেক আকর্ষণীয় নারীকে ফলো করা

যে পুরুষ স্বভাবে বহুগামী হন, তিনি সোশ্যাল মিডিয়ায় বহু আকর্ষণীয় নারীদের ফলো করেন! কিন্তু এই লক্ষণটা একটু গোলমেলে। কেন না, আপনার মনের মানুষটির যে সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থাকবেই, তার মানে নেই! অতএব, তিনি নারীদের সঙ্গে কী ভাবে কথা বলেন, কেমন ব্যবহার করেন- এগুলো একটু ভেবে দেখুন! অনেক কিছু বেরিয়ে আসতেও পারে!

৮. সোশ্যাল মিডিয়ায় নিজেকে সিঙ্গল করে রাখা

যে পুরুষ এক সম্পর্ক থেকে অন্যটায় ঘোরাঘুরি করতে চাইবেন, তিনি কখনই নিজের সম্পর্কের কথা অন্যদের জানান না! খেয়াল করুন তো, আপনাদের সম্পর্কের ব্যাপারটা কতজন জানেন? সে আপনার মনের মানুষের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থাক বা না-ই থাক!

cheating

৯. আপনার উপরে চেঁচানো

যদি হালফিলে কথায় কথায় আপনাদের ঝগড়া হয়, খুব সামান্য ব্যাপারেও মনের মানুষটি আপনার উপরে চেঁচান, সব দোষ ঠেলে দিতে চান আপনার ঘাড়ে, তা হলে বুঝবেন তিনি আর আপনার প্রতি আকৃষ্ট নন! স্রেফ একটা ঝামেলা করে দূরে সরিয়ে দিতে চাইছেন আপনাকে!

১০. শুধুই নিজের জন্য ব্যক্তিগত সময় চাওয়া

কেউ যদি আপনাকে প্রত্যাখ্যান করতে চান, তা হলে তিনি আপনাকে খুব বেশি সময় দেবেন না! এটাই নিয়ম! তাই যদি আপনার মনের মানুষ শুধুই নিজের জন্য ব্যক্তিগত সময় ঘন ঘন দাবি করতে থাকেন, সতর্ক হন!

তবে হ্যাঁ, এই সব লক্ষণ যে সব সময়ে মিলে যায়, এমনটা নয়! বেশির ভাগ ক্ষেত্রেই মেলে, এই যা! তবু সম্যা হচ্ছে মনে হলে এগুলোকে মাথায় রেখে একটু সজাগ থাকতে ক্ষতি কী!

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন