দাম্পত্য জীবনে সুখী হতে চান? জেনে নিন লিভ-ইনে থাকার ৫টি উপকারিতা

0
এখন নিজের সঙ্গীকে চিনে নিতে বেশ কয়েক মাস অথবা বছর লেগে যায়

ওয়েবডেস্ক: আধুনিক সমাজের বদলের সঙ্গে সঙ্গে মানুষের চিন্তাভাবনার আমূল পরিবর্তন ঘটেছে। এখন জীবনের মানে বলতে শুধু গতানুগতিক ছকে বাধা বিয়ে করে নেওয়া, তা কিন্তু একবারেই নয়।

বিশেষজ্ঞদের মতে, এখন নিজের সঙ্গীকে চিনে নিতে বেশ কয়েক মাস অথবা বছর লেগে যায়। তবে যদি মনে করেন, না সেই সঙ্গীর সঙ্গে আগেই বিয়ে নয় বরং যদি লিভ-ইন সম্পর্কে থেকে তাঁকে আরো ভালো করে চিনতে ও জানতে চান তা হলে এই পথ বেছে নেওয়া যেতেই পারে।

জেনে নেওয়া যাক ৫টি টিপস-

১. ভালোবাসা আর পুরো জীবন একটা মানুষের সঙ্গে কাটানো, দু’টো কিন্ত সম্পূর্ণ আলদা বিষয়। শুধু ভালোবাসা থাকলেই হয় না। দু’জনে একসঙ্গে লিভ-ইন সম্পর্কে থাকতে শুরু করলে তবেই বোঝা যায় বাকি জীবনটা এক সঙ্গে থাকতে পারবেন কি না।

২. বিয়ে মানেই প্রচুর ত্যাগ। বিশেষ করে মেয়েদের উপরে এর প্রভাব বেশি পড়ে। একটা সম্পূর্ণ নতুন পরিবেশে মানিয়ে নেওয়াটাও যেমন কঠিন হয়ে পড়ে তার জন্য, তেমনই এক রাতের মধ্যেই নিজের পুরনো অভ্যাসগুলো ঝেড়েও ফেলতে হয়। বিয়ের আগে লিভ-ইন করলে একে অপরকে বোঝাও অনেক সহজ হয়ে যায়। এতে আপনার অভ্যাসগুলোও আপনার প্রেমিক আগে থেকে জেনে যাবেন।

৩. এর পর আসা যাক খরচের প্রসঙ্গে। আপনারা দু’জনেই যদি চাকরি করেন তা হলে খুব একটা অসুবিধে হবে না নিজেদের জীবনটাকে সুন্দর করে গুছিয়ে নিতে।

৪. প্রত্যেকেরই নিজস্ব কিছু চাহিদা থাকে। একে অন্যকে বুঝতে পারলে চাহিদা পূরণ করাটাও অনেক সহজ হয়ে যায় লিভ-ইনে।

৫. প্রতিটি মানুষের জীবনে সেক্সের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সুস্থ দাম্পত্য জীবনের জন্য আপনার যৌন জীবন কতটা সুখের হবে, তা জানাটাও খুব জরুরি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here