Connect with us

জীবন যেমন

সুখী সম্পর্কের চাবিকাঠি হল এই ১০টি বিষয়

Published

on

খবরঅনলাইন ডেস্ক : দু’টো মানুষ এক সঙ্গে থাকলে ঝগড়াঝাঁটি মনকষাকষি হবেই। কিন্তু তা যেন দীর্ঘস্থায়ী না হয়ে যায়। অনেক ক্ষেত্রে মানিয়ে নিয়ে এগিয়ে যেতে হয় দু’ জনকেই। সব সম্পর্কের ক্ষেত্রেই এই কথা প্রযোজ্য। তবে প্রেম বা দাম্পত্যজীবনে এই বিষয়টি বেশি মাথায় রাখা উচিত। কারণ তা না হলে সম্পর্কটাই নড়বড়ে হয়ে যায়।

তবে এটিও ঠিক একটানা বা একতরফা কোনো কিছুই চলতে দেওয়া যায় না। সব কিছুরই একটি সীমা থাকা প্রয়োজন। তাই কত দূর পর্যন্ত চলতে পারে এই মেনে নেওয়া আর মানিয়ে নেওয়ার পালা? বা কোন বিষয়গুলো কোনো মতেই মেনে নেওয়া উচিত নয় সে বিষয়ে স্পষ্ট ধারণা থাকা দরকার।

Loading videos...

১। দায়বদ্ধতা

যে কোনো সম্পর্কের শুরুতেই দায়বদ্ধতা বা প্রতিশ্রুতিবদ্ধতা থাকে না। তেমন আশা করাটা বাড়াবাড়ি। কিন্তু সদিচ্ছাটা থাকা জরুরি। যাতে একে অপরের কাছে এইটুকু স্পষ্ট করে তোলা যায় যে জীবনের বাকি পথটা এক সঙ্গে হাঁটার জন্য আপনারা হাত বাড়াতে রাজি।

২। সম্পর্কের স্পষ্টতা

প্রেমের সম্পর্কে আসলে ঠিক কী চান? স্থায়ী সম্পর্ক, নাকি শারীরিক ঘনিষ্ঠতা, সে বিষয়ে দু’ জনে খোলাখুলি কথা বলে এগোন। তা না হলে দু’ জনের চাওয়া আলাদা হলে ভবিষ্যতে সমস্যা জটিল আকার নেবে।

৩। মানসিক টান

ভালোবাসা শুধু শারীরিক হয় না। মনের অর্থাৎ মানসিক অবদানও সে ক্ষেত্রে কম নয়। তাই কোনো সম্পর্ক টিকিয়ে রাখতে স্নেহ ভালোবাসা শ্রদ্ধা, এগুলির ভূমিকা অনস্বীকার্য। এগুলি বাড়িয়ে তোলা সম্ভব বাহ্যিক ভাবেও। হাতে হাত রেখে ভরসা জোগানো, মাঝে মধ্যে ছোট্টো মেসেজ করে যোগাযোগ রাখা ইত্যাদি। এগুলি সম্পর্ককে মজবুত করতে ভীষণ জরুরি।

৪। মনের কথা প্রকাশ করা

অনেকেই থাকেন নিজের মনের কথা খুলে বলতে পারেন না। আবার পরিস্থিতির কারণেও প্রচণ্ড চাপের পর কথা বলার সুযোগ করে উঠতে পারেন না। কিন্তু সঙ্গীর কাছে তা করলে হবে না। সামান্য হলেও সময় দিয়ে তা স্পষ্ট করতে হবে। নিজেকে গুটিয়ে রাখা যাবে না।

৫। সততা বিশ্বাস

সততা বিশ্বাস যে কোনো সম্পর্কেই ভিতকে দৃঢ় করে। প্রেমের সম্পর্কে তো বটেই। তাই নিজেদের মধ্যে সততা ও বিশ্বাস বজায় রাখতেই হবে।

৬। অগ্রাধিকার

মনের মানুষকে অগ্রাধিকার দেওয়া হবে এটি সকলেই আশা করে। সেটি না হলেই সম্পর্কের মধ্যে একটি ‘কিন্তু’ জায়গা করে নেয়। সম্পর্কে দু’ জনের কাছেই দু’ জন সেই রকম প্রায়োরিটির বিষয় হয়ে ওঠাই কাম্য। না হলেই মুশকিল।

৭। খোলা মন

একটা সম্পর্ক নানান ওঠাপড়ার মধ্যে দিয়ে যায়। সব পরিস্থিতি সব সময় সমান হয় না। তাই যে কোনো পরিস্থিতি, ঘটনা খোলা মনে নিতে শিখতে হয়। তা না হলেই ‘হ্যাঁ না’-এর দো টানা শুরু হবে। সম্পর্কে ফাটল ধরবে।

৮। সংবেদনশীলতা

একে অপরের প্রতি সংবেদনশীল হলেই সহমর্মী ভাব গড়ে ওঠে। এই দু’টি বিষয়ই সুস্থ সম্পর্কের জন্য প্রয়োজনীয়।

৯। শ্রদ্ধাশীল

একে অপরের চিন্তাভাবনা, আদর্শ, বিশ্বাস ইত্যাদির প্রতি শ্রদ্ধাশীল হওয়া দরকার। তা না হলে সম্পর্ক টিকবে না।

১০। আস্থা

সঙ্গীর প্রতি আস্থা রাখা সম্পর্কের অন্যতম শর্ত। মাঝেমধ্যে ঝগড়াঝাঁটি হলে, কোনো কারণে হিংসের ভাব জন্মালেও তা যেন স্থায়ী না হয়। সঙ্গীর কাজকর্ম, আচরণের প্রতি বিশ্বাস না থাকলে কিন্তু সম্পর্ক বেশি দূর এগিয়ে নিয়ে যাওয়া যাবে না।

পড়ুন – দীর্ঘ বিচ্ছেদে উৎকণ্ঠায় ভুগছেন? কী ভাবে সামলাবেন এই পরিস্থিতি?

প্রযুক্তি

কী কাণ্ড! অনলাইনে প্রেম করতেও ভ্যাকসিন? ডেটিং অ্যাপের নতুন মাপকাঠি

এমনই একটি নতুন এবং গুরুত্বপূর্ণ ‘মাপকাঠি’ যুক্ত হয়েছে অনলাইন ডেটিংয়ে।

Published

on

খবর অনলাইন ডেস্ক: ডেটিং অ্যাপ (Dating App) আগের তুলনায় এখন আরও জনপ্রিয় হয়ে উঠছে। শুধু বর্তমান কোভিড পরিস্থিতিই নয়, এর আগেও বিশ্ব জুড়ে অনলাইন ডেটিংয়ের রমরমা ছিল।

প্রথম দিকে দেখা গিয়েছিল, কারও চোখের দিকে তাকিয়ে মনের খিদে মেটানো, নিজেদের মনের কথা ভাগ করে নেওয়া অথবা দুর্দান্ত কিছু হাস্যরসাত্মক আলাপচারিতায় উপচে পড়ছে অনলাইন প্রেম। কিন্তু এখন একটি নতুন এবং গুরুত্বপূর্ণ ‘মাপকাঠি’ যুক্ত হয়েছে অনলাইন ডেটিংয়ে।

Loading videos...

ভ্যাকসিন স্ট্যাটাস

‘টিন্ডার’, ‘বাম্বল’, ‘ওকে কিউপিড’-এর মতো জনপ্রিয় ডেটিং অ্যাপের মাধ্যমে সংগৃহীত তথ্য অনুযায়ী, একটা বড়ো অংশের ব্যবহারকারী এমনটাও জানাচ্ছেন, তাঁরা কোভিড-১৯ টিকা নিয়েছেন। সঙ্গে নিজের ভবিষ্যতের সঙ্গীকে ভ্যাকসিন উপহার দেওয়ার আশা প্রকাশ করতেও ছাড়ছেন না অনেকে।

গার্ডিয়ান-এর প্রতিবেদন অনুযায়ী, ‘এলেট ডেট’ নামে একটি অ্যাপ ‘ভ্যাকসিন স্ট্যাটাস’কে পৃথক ‘মাপকাঠি’ হিসাবে যুক্ত করেছে। যাতে এর ভিত্তিতে টিকা নেওয়া ব্যবহারকারীদের সহজে বেছে নেওয়া যায়।

নিজের মতো কাউকে বেছে নেওয়ার জন্য ব্যবহারকারীরা সেখানে ‘ভ্যাকসিনেশন’, ‘শটস’ ইত্যাদির মতো শব্দগুলি ব্যবহার করছেন। আবার যাঁরা ভ্যাকসিন নিতে আগ্রহী নন, অনলাইন ডেটিংয়ে তাঁদের প্রত্যাখ্যান করার মতোও ঘটনা ধরা পড়েছে।

বাড়তি আগ্রহের কারণ

ওকে কিউপিড-এর মুখপাত্র মাইকেল কায়ে বলেছেন, এখন অনলাইন ডেটিং অ্যাপ ব্যবহারকারীদের কাছে সব থেকে গরমাগরম ব্যাপার হল টিকাকরণ। তিনি দাবি করেছেন, যাঁরা টিকা নিয়েছেন, তাঁরা খুব দ্রুত নিজের ‘পছন্দ’ বেছে নিতে পারছেন।

এলেট ডেট-এর প্রতিষ্ঠাতা সঞ্জয় পঞ্চাল সংবাদ সংস্থাটিকে বলেছেন, “আপনি যদি জানিয়ে দেন, নিজে টিকা নিয়েছেন, তা ব্যাপারটা কিছুটা নমনীয় হয়ে উঠছে। আমাদের গবেষণায় দেখা গিয়েছে, টিকা নেওয়ার বিরুদ্ধে থাকা কাউকে বেছে নিতে আপত্তি জানাচ্ছেন ৬০ শতাংশের বেশি ব্যবহারকারী”।

সংশ্লিষ্ট মহলের দাবি, এ ধরনের ডেটিং অ্যাপগুলি সর্বতো ভাবে ব্যবহারকারীদের সুরক্ষা দিয়ে থাকে। স্বাভাবিক ভাবেই কোনো ব্যবহারকারী যদি টিকা নিয়ে থাকেন, তা হলে তিনি যে অন্যের কাছে বাড়তি আগ্রহের কারণ হয়ে উঠবেন, তাতে অবাক হওয়ার কিছু নেই। এ ধরনের কিছু অ্যাপ আবার ভিডিও কলের সুবিধাও দিচ্ছে।

আরও পড়তে পারেন: ডেটিং অ্যাপ ব্যবহারে সাবধান! কয়েক লক্ষ ছবি, চ্যাট-সহ ব্যক্তিগত তথ্য ফাঁস

Continue Reading

সাজপোশাক

নির্বাচনী প্রচারে ঝড় তুলতে ঝাড়গ্রামের দেদার বিকোছে ‘খেলা হবে’ টিশার্ট

মিটিং, মিছিল থেকে শুরু করে দেওয়াল লিখন, সব জায়গায় ‘খেলা হবে’।

Published

on

খবরঅনলাইন ডেস্ক : বেজে উঠেছে ভোটের দাদামা। হাইভোল্টেজ নির্বাচনে কে বসে বাংলার সিংহাসনে সেই দিকে তাকিয়ে বঙ্গবাসী। একুশের নির্বাচনের প্রচারে শাসক থেকে বিরোধী – সকলের মুখেই একটাই সুর ‘খেলা হবে’।

মিটিং, মিছিল থেকে শুরু করে দেওয়াল লিখন, সব জায়গায় ‘খেলা হবে’। রাজ্যের মুখ্যমন্ত্রী থেকে শুরু করে প্রধানমন্ত্রীর মুখেও ‘খেলা হবে’ স্লোগান শোনা গিয়েছে ।

Loading videos...

ভোটের পারদ চড়তেই রাজনীতির আঙিনার সঙ্গে সঙ্গে সাধারণ মানুষের জীবনযাত্রা ও সামাজিক অনুষ্ঠানেও প্রভাব ফেলেছে বিভিন্ন রাজনৈতিক দলের স্লোগান। ‘খেলা হবে’ স্লোগান আরও এক ধাপ এগিয়ে চলে এসেছে ফ্যাশানে। এই স্লোগান লেখা টি-শার্ট দেদার বিক্রি হচ্ছে গ্রাম-শহরতলিতে।

ঝাড়গ্রাম শহরের কোর্ট রোড চত্ত্বরের দোকানগুলিতে দেদার বিক্রি হচ্ছে ‘খেলা হবে’ টি শার্ট। লাল, নীল, সাদা, হলুদ, গেরুয়া – সব রঙেই পাওয়া যাচ্ছে। যা এই ভোটের বাজারে বিক্রি হচ্ছে রমরমিয়ে বলে দাবি দোকানদারদের। জানা গিয়েছে, ক্রেতাদের মধ্যে নীল, গেরুয়া রঙের চাহিদা বেশি। এর থেকে এক কথা স্পষ্ট নির্বাচনে রাজনৈতিক লড়াইয়ের ময়দান এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ ঘাস-পদ্ম শিবিরের সমর্থকরা।

অ্যামাজনেও পাওয়া যাচ্ছে ‘খেলা হবে’ টি শার্ট

টি-শার্টে রাজনীতির ছোঁয়া অবশ্য নতুন কিছু নয়। এর আগে লোকসভা ভোটের সময় অ্যামাজনে ( Amazon ) বিক্রি হয়েছে মোদী-রাহুল গান্ধী সব রাজনৈতিক ব্যক্তিদের মুখের ছবি ও স্লোগান লেখা টি শার্ট। পশ্চিমবঙ্গের বিধানসভা ভোটে উত্তাপ যে এ বার জনপ্রিয় এই অননাইন স্টোরে পৌঁছোবে তা আর নতুন কী। অ্যামাজনে পাওয়া যাচ্ছে ‘খেলা হবে’ স্লোগান লেখা টি-শার্ট।

খেলা হবে

Continue Reading

সাজপোশাক

আপনার অনন্য সাজে গ্রীষ্মকে করে তুলুন ‘সুপার কুল’

যত দিন যাবে, গরম তত বাড়বে… এতদিনে নিশ্চয়ই এই পরম সত্যটি বুঝে গিয়েছেন? তাই হাতের কাছে রাখুন সুন্দর ড্রেস, ফুরফুরে শার্ট, ফ্লোরাল প্রিন্টের মিষ্টি দেখতে ট্রাউজ়ার্স, শ্রাগস, হালকা অ্যাকসেসরিজ় আর থাকুন ফুরফুরে। সেই সঙ্গে মানানসই হালকা মেকআপ।

Published

on

গ্রীষ্মের পোশাক

খবর অনলাইন ডেস্ক: শুরু থেকেই জমিয়ে ব্যাট করছে গ্রীষ্ম। ইতিমধ্যেই পারদ যে ভাবে চড়চড়িয়ে বাড়ছে, তাতে আগামী দিনে কী হতে চলেছে, তা আঁচ করেই শিউরে উঠছেন আমজনতা।  যত দিন যাবে, গরম তত বাড়বে… এত দিনে নিশ্চয়ই এই পরম সত্যটি বুঝে গিয়েছেন? তাই হাতের কাছে রাখুন সুন্দর ড্রেস, ফুরফুরে শার্ট, ফ্লোরাল প্রিন্টের মিষ্টি দেখতে ট্রাউজ়ার্স, শ্রাগস, হালকা অ্যাকসেসরিজ় আর থাকুন ফুরফুরে। সেই সঙ্গে মানানসই হালকা মেকআপ।

টুপির বাহার: রকমারি টুপি এই গরমে আপনার স্টাইল স্টেটমেন্টে যোগ করতে পারে বাড়তি আকর্ষণ। কাউবয় টুপি থেকে বিগ বাকেট টুপি – এই মুহূর্তে ফ্যাশনে ইন।

Loading videos...

সানগ্লাসের কারসাজি: প্রখর রোদে রোদচশমা না পরে বেরোনো কিন্তু ‘অপরাধ’। ওল্ড স্কুল কালো কাচের চশমা না পরে বেছে নিন কিছু রঙবেরঙের ফাঙ্কি ফ্রেম

পোশাক বাহার: স্কুল-কলেজের মেয়েদের জন্য লাইট-ওয়েটেড ফ্যাব্রিকের জামাকাপড়ই এখন ট্রেন্ড, যা রয়েছে হ্যান্ডলুমে। ক্রপ টপ বা হ্যান্ডলুম কুর্তি। কুর্তি তো আগাগোড়াই ফর্মে ছিল৷ আড্ডা টু অফিস ছিলই, আনকোরা ডিজাইনে এ-ও এখন পাওয়া যাচ্ছে। গৃহবধূদের জন্যে বাটিক কিন্তু দারুণ অপশন।

সুতির ওপর ফ্লোরাল বাটিক প্রিন্টের শাড়ি থেকে হালকা সিফনের চুড়িদার বাজেটের মধ্যেই পাওয়া যাচ্ছে। কেরল কটন বা পার্টিতে পরার জন্য কটন মলমল ও বেশ আরামদায়ক। ঢাকাইয়ের চলও এখন দেখা যাচ্ছে কারণ তার সুদিং কালার এবং লাইট ওয়েটেড ফ্যাব্রিক৷ কটন মলমলেও আরাম মিলছে৷ এই গরমে হ্যান্ডলুম ট্রেন্ডিং।

বেশির ভাগেরই ধারণা, গরম পড়ছে মানেই সাদা রঙের পোশাক৷ এমন দিব্যি কে দিয়েছে? তবে অতি উজ্জ্বল রঙের পোশাক কিন্তু গরমে বেশি ক্ষতিকারক হিসেবেই গণ্য। গরমকালে রঙিন পোশাক পরতে বাধা নেই, তবে ডার্ক শেড না পরাই শ্রেয়৷

সিজনের ট্রেন্ডে উঠে এসেছে হলুদ, কমলা, ফুশিলা – এগুলো, উজ্জ্বল হলেও বেশ আরামদায়ক, পারপেল রংটা বেশ ঝুঁকিদায়ক তবে হালকা শেডেড পরা যেতেই পারে। লাল টুকটুকে না বেছে ব্রিক রেড বা গোলাপি, ডিপ ব্লু এর বদলে স্কাই বা ওশানিক ব্লু নজরে নেওয়া যেতে পারে।

আরও পড়ুন : ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

Continue Reading
Advertisement
Advertisement
দেশ2 hours ago

ভোট পরবর্তী হিংসার তদন্তে রাজ্যে আসছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের গড়া চার সদস্যের দল

দেশ3 hours ago

Coronavirus Second Wave: প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা আরএলডি নেতা অজিত সিংহ প্রয়াত

দেশ3 hours ago

Corona Update: দু’তিনটে রাজ্যে সংক্রমণবৃদ্ধির জের, ভারতের দৈনিক সংক্রমণ ভেঙে দিল অতীতের রেকর্ড

Coronavirus Delhi
দেশ4 hours ago

Coronavirus Second Wave: আশার আলো, দিল্লি-সহ একাধিক রাজ্যে সংক্রমণের হার কমছে

কোচবিহার5 hours ago

Sitalkuchi Incident: কোচবিহারের সেই পুলিশ সুপারকে সরিয়ে দিল রাজ্য

Covid situation kolkata
দেশ5 hours ago

Bengal Corona Update: ১.৩ শতাংশেরও কম, মৃত্যুহারের নিরিখে দশম স্থানে নামল পশ্চিমবঙ্গ

দেশ5 hours ago

Coronavirus Second Wave: তৃতীয় ঢেউ আসবেই, সাফ কথা কেন্দ্রের

পরিবেশ13 hours ago

২০ বছরে বাংলাদেশের সুন্দরবনে ২৫ বার আগুন, পুড়ে গেছে প্রায় ৮১ একর বনভূমি

ক্রিকেট3 days ago

Covid Crisis in IPL: বরুণ-সহ দুই ক্রিকেটার কোভিড পজিটিভ, সোমবারের ম্যাচ স্থগিত

শিক্ষা ও কেরিয়ার3 days ago

NEET 2021: কোভিডের কারণে চার মাস স্থগিত নিট পিজি ২০২১ পরীক্ষা

yogi adityanath
দেশ2 days ago

UP Panchayat Polls: বারাণসী, অযোধ্যা, মথুরায় ধরাশায়ী বিজেপি

শিক্ষা ও কেরিয়ার2 days ago

JEE Main 2021: মে মাসের জয়েন্ট এন্ট্রাস (মেইন‌) ২০২১ পরীক্ষা স্থগিত, জানালেন শিক্ষামন্ত্রী

রাজ্য1 day ago

Oath Ceremony: তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

election commission of india
রাজ্য2 days ago

নন্দীগ্রামের সেই রিটার্নিং অফিসারের বাড়তি নিরাপত্তা

ক্রিকেট1 day ago

Corona Crisis In IPL: জৈব বলয় ভেদ করে কী ভাবে ঢুকল করোনা, উঠে এল একাধিক কারণ

রাজ্য2 days ago

Bengal Corona Update: ঊর্ধ্বমুখী দৈনিক সংক্রমণ, তাল মিলিয়ে বাড়ছে সুস্থতাও

ভিডিও

কেনাকাটা

কেনাকাটা2 months ago

বাজেট কম? তা হলে ৮ হাজার টাকার নীচে এই ৫টি স্মার্টফোন দেখতে পারেন

আট হাজার টাকার মধ্যেই দেখে নিতে পারেন দুর্দান্ত কিছু ফিচারের স্মার্টফোনগুলি।

কেনাকাটা3 months ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা3 months ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা3 months ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা3 months ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা3 months ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা3 months ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা3 months ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা4 months ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা4 months ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

নজরে