ওয়েবডেস্ক : অনেকেই প্রথম ডেটিং-এ যাওয়ার আগে খুবই নার্ভাস হয়ে পড়ে। কী করবে, কী ভাবে কথা বলবে বা কী কী করবে না ভেবে ভেবে সারা হয়। শেষে ডেটিং-এর ওই বিশেষ সময়টুকুতে ভুলবশত এমন কিছু করে ফেলে যা পরবর্তী কালে আপশোশ বা হাসির বিষয় হয়ে থেকে যায়। তাই ডেটিংকে সুন্দর আর স্মরণীয় করে রাখতে মেনে চলতে হবে এই ৭টি বিষয়।

সময়ানুবর্তিতা – প্রথমেই যেটা করতে হবে তা হল একদম ঠিক সময়ে পৌঁছোতে হবে। সামনের মানুষটিকে অপেক্ষা করিয়ে রাখা মানে নিজের সম্পর্কে খারাপ ইমেজ তৈরি করা।

আরও পড়ুন বন্ধুর প্রতি দুর্বল? জেনে নিন এই ৫টি লক্ষণ

সৌজন্যতা – সৌজন্যতা এমন একটি বিষয় তা সব ক্ষেত্রেই কাজে লাগে। তেমন ডেটিং-এও। নতুন মানুষটির সঙ্গে সাক্ষাতের সময় তার সঙ্গে তো অবশ্যই, এমনকি অন্য সকলের সঙ্গেই এই সৌজন্যতাবোধ বজায় রেখে চলতে হবে। তাতে উলটো দিকের মানুষটির মনে একটি সুন্দর ভাবমূর্তি তৈরি হয়।

গম্ভীর হয়ে না থাকা – কথা বলতে পারা, মন খুলে মনের ভাব প্রকাশ করাও একটি জরুরি বিষয়। কোনো বিষয় নিয়ে কথা চললে মুখ বুজে না থাকাই ভালো। নিজের মনের ভাবটি সুন্দর ভাবে তুলে ধরাও একটি সুন্দর সম্পর্কে এগিয়ে চলার ক্ষেত্রে প্রথম ধাপ হয়ে উঠতে পারে। তাই  খুব বেশি চুপচাপ থাকা চলবে না। তবে হ্যাঁ, কথা বলতে গিয়ে ভুলভাল কিছু বলে না ফেলাই ভালো। তাতে হিতে বিপরীত হতে পারে। অর্থাৎ বুঝে কথা বলা উচিত।

নমনীয় মনোভাব- ডেটিং-এর প্রথম দিনটি হল বোঝাপড়া, জানাশোনার দিন। এই দিনেই শুরু হয় একে অপরকে বুঝে নেওয়া আর মানিয়ে নেওয়ার পথ চলা। তাই কোনো বিষয় নিয়ে একগুঁয়ে মনোভাব প্রকাশ না করাই ভালো। কিছুটা নমনীয় ভাব বজায় রাখা দরকার।

মোবাইল ফোনের ব্যবহার – আজকাল সারাক্ষণ মোবাইল ফোনে মেতে থাকা একটা চল হয়েছে। তাই বলে ডেটিং-এ গিয়ে মোবাইল ঘাঁটা মোটেই ভালো কথা নয়। খুব জরুরি দরকার ছাড়া ওই সময়টুকু ফোন না দেখাই বুদ্ধিমানের। তা না হলে বিপরীতের মানুষটি নিজেকে গুরুত্বহীন মনে করতে পারে।  

শারীরিক স্পর্শ – অনেকের মধ্যেই একটি ধারণা আছে, ডেটিং-এ যাওয়া মানেই শারীরিক স্পর্শ পাওয়ার ব্যাপার থাকে। কিন্তু তা নয়। তাই প্রথম দেখার এই দিনটিতে যথাসম্ভব শারীরিক স্পর্শ এড়িয়ে চলুন।

আরও পড়ুন দাম্পত্য জীবনে সুখী হতে চান? জেনে নিন লিভ-ইনে থাকার ৫টি উপকারিতা

প্রাক্তন প্রেম – আগ বাড়িয়ে পুরোনো সম্পর্ক নিয়ে কথা না তোলাই ভালো। যদি প্রেমিক/প্রেমিকা সে বিষয়ে জানতে চায় তা হলেই প্রাসঙ্গিক কথাটুকু বলতে হবে। প্রাক্তনের সম্পর্কে অতিরিক্ত উত্তেজনা প্রকাশ করা ঠিক নয়।

মেনে চলুন এই টিপসগুলি আর ডেটিং-এর প্রথম দিনটিকে করে তুলুন মধুময়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.