সঙ্গীকে সময় দিতে পারেন না? মেনে চলুন এই ৫টি টিপস

0

কাজের চাপে জর্জরিত? মানসিক চাপ? এতো কাজের মধ্যে সঙ্গীর মন বোঝার সময়টুকু আপনার কাছে এখন নেই। কিন্তু এইভাবে যদি দিনের পর দিন চলতে থাকে তাহলে আপনাদের ভালোবাসার সম্পর্কের ছন্দটা কিন্তু হারিয়ে যাবে। তাই সময় থাকতে থাকতে আপনাকেই সঙ্গীর মন বোঝার দায়িত্ব নিতে হবে।

নীচের পাঁচটি বিষয় মেনে চললে সঙ্গীর মনের কাছাকাছি আসাটা অনেক সহজ হয়ে যাবে। 

১। অনুভুতির খেয়াল রাখুন

ক্থায় আছে, মেয়েরা নাকি মন পড়তে ওস্তাদ। যদি তাই হয়, এই লুকিয়ে থাকা গুণটি আপনি এক্জন ছেলে হয়ে পারবেন না আপনার সঙ্গীর মন পড়ে নিতে।

আপনার সঙ্গী কী চায়? তার ভালো লাগা, খারাপ লাগা সবই আপনাকে বুঝতে হবে। আপনার বান্ধবী কী বলতে চায় সেটা মন দিয়ে শুনুন। তার বিপক্ষে সবসময় ক্থা বলবেন না। বরং কোনটি তার পছন্দের সামগ্রী সেটি কিনে দিন আপনার সঙ্গীকে। উল্টোটা হোক মেয়েদের ক্ষেত্রেও।

 ২। মাঝের মধ্যে উৎসাহ দিন

মানুষ মাত্রই ভুল হয়। হতেই পারে আপনি যেই কাজটি পছন্দ করেন না সেই কাজটি আপনার মনের মানুষটি বারংবার করে ফেলছে। তাই বলে আপনার বান্ধবীর ওপরে চোখ পাকিয়ে রে রে করে উঠবেন না। এতে হিতে আরও বিপরীত হতে পারে। বরং তাকে সবসময়ে তার কাজে উৎসাহ দিন।

৩। সম্মান করুন

একটি সম্পর্ক দাঁড়িয়ে থাকে পরস্পরকে সম্মান করার উপর। নিজের মনের মানুষটির সঙ্গে এমনভাবে ব্যবহার করুন, যেন তার কোনও ভাবেই সম্মানহানি না হয়। কারণ, প্রত্যেকটি সম্পর্কের মধ্যে সম্মান থাকা খুবই জরুরী। তাই এই বিষয়টি আপনাকে খেয়াল রাখতে হবে।

 ৪। ঘুরতে যান

সময় বের করে আপনার মনের মানুষটিকে নিয়ে কোথাও ঘুরতে যান। পারলে  হাতে একটু বেশি সময় নিয়ে দুজনে মিলে বেরিয়ে পড়ুন লং ড্রাইভে। এতে সঙ্গীর কাছাকাছি যেমন থাকতে পারবেন ও নিজেদের মনের ক্থাও শেয়ার করতে পারবেন।

 ৫। সম্পর্কের উদযাপন

আপনাদের সম্পর্কের বয়স যাই হোক। আপনি চাইলে কিন্তু পারেন সম্পর্ককে নতুন ভাবে রঙিন করে তুলতে। কোনও হোটেলে একসঙ্গে একান্তে সময় কাটাতে একটি টেবিল বুক করুন দু’জনের জন্য। সঙ্গীকে রাতে ডিনারে নিয়ে যান। সেই ডিনার টেবিলটিকে খুব সুন্দর করে সাজিয়ে দেওয়ার দায়িত্ব হোটেলের ওপরে ছেড়ে দিন। এর পরে আপনার সঙ্গীর সঙ্গে উপভোগ করুন ডিনার ডেট।

মেনে চলুন পরামর্শগুলি দেখবেন পুরানো সম্পর্ক আবার নতুনের মতো তরতাজা হয়ে উঠছে।

আরও পড়ুন: স্বামী-স্ত্রী একে অন্যের কাছ থেকে এই ৭টি প্রত্যাশা না করাই ভালো

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন