দুর্গা পুজো। প্রতিনিধিত্বমূলক ছবি টেলিগ্রাফ ইন্ডিয়া থেকে

পুজোর সঙ্গে প্রেমের যেন এক নিবিড় যোগাযোগ। অষ্টমীর অঞ্জলি হোক বা নবমীর নাইট-আউট, আলতো স্পর্শ, হালকা হাসি আর ইতস্তত চাহনির হাত ধরে কিছু বন্ধুত্ব বাঁক নেয় প্রেমে। কিছু প্রেম পরিণতি পায় দীর্ঘস্থায়ী সম্পর্কে। পুজোর সঙ্গে প্রেমের যেন এক নিবিড় যোগাযোগ। অষ্টমীর অঞ্জলি হোক বা নবমীর নাইট-আউট, আলতো স্পর্শ, হালকা হাসি আর ইতস্তত চাহনির হাত ধরে কিছু বন্ধুত্ব বাঁক নেয় প্রেমে। কিছু প্রেম পরিণতি পায় দীর্ঘস্থায়ী সম্পর্কে। আবার কিছু সম্পর্ক হয়তো না-বলা অনুভূতির রেশ নিয়েই থেকে যায় রোমন্থনপ্রিয় বাঙালির স্মৃতিতে।

তবে পুজোতে প্রথম বার মনের মানুষের সঙ্গে বেরোনোর প্ল্যান করেছেন। কিন্তু আপনার প্রিয় মানুষটির মনের খুব কাছে কী ভাবে পৌঁছাবেন। সেটা কী একবারও ভেবে দেখেছেন?

আসুন জেনে নেওয়া যাক সেই টিপসগুলো-

১। রসিকতা বজায় রাখুন

মেয়েরা রসিক ছেলেদের বেশি পছন্দ করে। সামান্য একটা তুচ্ছ ব্যাপার নিয়ে যে সব ছেলেরা তামাশা করতে পারে সেই সব ছেলেদের মেয়েরা বেশি পছন্দ করে।

২। ফিটফাট রাখুন নিজেকে

মেয়েরা সবসময় পরিষ্কার-পরিচ্ছন্ন পরিপাটি থাকতে পছন্দ করে। মেয়েরাও চায় তার প্রিয় মানুষটি সব সময় ফিটফাট থাকুক।

৩। নিজেকে সৎ রাখুন

ভালোবাসার প্রথম শর্তই হল সততা, আপনার প্রিয় মানুষটির নিকট সব সময় সৎ থাকুন। কোনও কিছুই তার কাছে গোপন করার চেষ্টা করবেন না। এতে দেখবেন, আপনার মনের মানুষের অনেক কাছে চলে এসেছেন।

৪। প্রশংসাতেই মন জয়

মেয়েদের প্রশংসা করতে শিখুন, এতে আপনার সঙ্গীর মন পেতে সহজ হবে।

৫। মন পেতে কোমল সুরে কথা

নারীরা প্রকৃতিগত ভাবেই কোমল। তাই প্রিয়তমার সাথে কথা বলার সময় কখনো কঠোর হবেন না। নরম সুরে নারীর সাথে কথা বলুন।

৬। খেয়াল রাখুন সঙ্গীর পছন্দ-অপছন্দ

ছোট ছোট বিষয়ে খেয়াল রাখতে হবে। যেমন-পুরুষের দায়িত্ব হচ্ছে নারী সঙ্গীটিকে নিরাপদে রাস্তা পার হতে সাহায্য করা। কখনোই তাকে পেছনে ফেলে নিজে এগিয়ে না যাওয়া। বেড়াতে যাওয়া বা খাবার এমন বিষয়ে তার পছন্দের প্রতি সন্মান প্রদর্শন করা ,গুরুত্ব দেওয়া। মনে রাখতে হবে নারীরা গুরুত্ব পেতে ভালোবাসে।

৭। মাথায় রাখুন প্রেমিকার ব্যাপারে

প্রিয়তমাকে প্রশ্ন করার মতোও সুযোগ দিতে হবে। খেয়াল রাখতে হবে, সে কি জানতে চায়।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন