কী করবেন জেনে নিন

ওয়েবডেস্ক: মন তো দিয়ে বসে আছেন আপনার ভালোবাসার মানুষটিকে। কিন্তু সেই ভালোবাসার মানুষটির কথা শুনলেই আপনার বাবা-মায়ের যত বিরক্তি। আপনার বাড়ির লোকগুলি কিছুতেই মেনে নিতে চাইছেন না এই সম্পর্কটিকে। এ তো ভারী চিন্তার বিষয় যেমন আবার সেখান থেকে যত রাগ, টেনশন, অভিমানের উৎপত্তি।

কিন্তু দিনের পর দিন তো এক ভাবে চলতে দেওয়া যায় না। কী ভাবে এই সমস্যা থেকে মুক্তি পাবেন বরং জেনে নেওয়া যাক।

১। বাবা ও মায়ের কথা একটু বুঝুন

কারও বাবা-মা চান না তাঁদের সন্তানের ক্ষতি হোক। তাঁরা সব সময় এটাই চান আপনি যাতে ভালো এবং সুখে-শান্তিতে থাকেন। আর বিশেষ করে এই বর্তমান সমাজের কথা চিন্তা করেই হয়ত মা-বাবার এই সম্পর্কে আপত্তি।

তাই বাবা ও মা ঠিক কী কারণে আপত্তি করছে সেটা আগে বোঝার চেষ্টা করুন।

আরও পড়ুন: প্রেমে প্রত্যাখান? জেনে নিন ৪টি কারণ

২। চিন্তা-ভাবনা করে সিদ্ধান্ত নিন

যে কোনো সিদ্ধান্ত নেওয়ার আগে সাত বার ভাবুন। কারণ একটা সিদ্ধান্ত নেওয়ার ওপরে দাঁড়িয়ে আছে আপানার বাকি জীবনটা। বাড়িতে মেনে নিচ্ছে না তার জন্য বাড়ি ছেড়ে মনের মানুষের হাত ধরে বেরিয়ে পড়লেন কিংবা নিত্য দিন বাড়িতে এই নিয়ে ঝামেলার থেকে বরং নিজেকে শেষ করে ফেলা, এই সব চরম সিদ্ধান্ত নেওয়ার আগে মাথা ঠান্ডা রেখে নিজে ভাবুন। কী ভাবে আপনার বাবা ও মাকে বোঝানো যায় বা আপনার মনের মানুষটি সত্যিই আপনার উপযুক্ত কি না এই প্রমাণগুলো ধীরে ধীরে দেওয়ার চেষ্টা করুন।

৩। বাবা-মাকে বেশি চাপ দেবেন না

যেটা বলবেন বা বোঝাবেন ধীরে-সুস্থে বোঝান। সব সময় প্রেমিকের কথা নিয়ে বাবা-মায়ের ওপরে চাপের সৃষ্টি করবেন না। কারণ এটা মাথায় রাখবেন জোর করে কখনও কিছু হয় না। তাই বেশি তাড়াহুড়ো না করে একটু ধীর গতিতে এগোলে তা আপনার জন্যই মঙ্গল হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন