কতটা সিরিয়াস সম্পর্ক নিয়ে আপনার প্রেমিক?

ওয়েবডেস্ক: প্রেমিকের প্রেমে তো আপনি হাবুডুবু খাচ্ছেন। অথচ প্রেমিকও কী ঠিক একইভাবে আপনার প্রতি আকৃষ্ট তো?

মাঝে মাঝে আপনার কাছের মানুষটির আচরণে হয়ত মনে হয় আপনার প্রেমিকের মতো ভালো মানুষ আর হয় না। আবার পরক্ষণে এক লহমায় যেন সবকিছুই পুরো উল্টো মনে হয়।

যাঁর জীবনে এমন অভিজ্ঞতা ঘটেছে, তিনিই জানেন বিষয়টা কতটা ফ্রাস্ট্রেটিং! এমন একটা সম্পর্কের জন্য কতটা সময় বা এনার্জি খরচ করবেন, আদৌ এ সম্পর্কের কোনও ভবিষ্যৎ আছে কিনা, এ সব ভেবে বিভ্রান্তিতে ভোগাও খুব স্বাভাবিক।

তাই প্রথম ২-৩ মাস বন্ধুত্বের ছলেই মেশা, কথা বলেই আপনাকে বুঝে নিতে হবে, আপনার সঙ্গী আপনার ব্যাপারে আদৌ সিরিয়াস কিনা। একটু ভালো করে খুঁটিয়ে দেখলেই বুঝতে পারবেন।

১। ওঁর বাড়ির লোক কিংবা বন্ধুদের সঙ্গে কি আপনার পরিচয় আছে?

পরিচয় আছে কিনা তার চেয়েও বড়ো প্রশ্ন, উনিই কি নিজের বাবা-মা, বন্ধুবান্ধবদের সঙ্গে আপনার পরিচয় করিয়ে দিয়েছেন? নাকি যতবার আপনি ওঁর কাছের মানুষদের সঙ্গে পরিচয় করতে চেয়েছেন, উনি এড়িয়ে গেছেন? যদি দ্বিতীয়টা হয়, তার অর্থ আপনার ব্যাপারে উনি এখনও মনস্থির করে উঠতে পারেননি।

২। আপনার কোনও প্রয়োজনে উনি কি আপনার পাশে থাকেন?

ঠাৎ কোনও দরকার হলে ওঁকে কি ডাকতে পারেন আপনি? নাকি যতবার এমন কোনও প্রয়োজন হয়েছে, উনি কোনও না কোনও অছিলায় এড়িয়ে গেছেন? উত্তর যদি দ্বিতীয়টা হয়, তা হলে আপনাকেই বুঝে নিতে হবে আপনার প্রেমিক কী চাইছে।

৩। ওঁর সঙ্গে কি আপনার নিয়মিত যোগাযোগ থাকে

প্রতিদিন নিয়ম করে রোজ দু’বেলা দেখা করতে হবে, এমনটা কখনই সম্ভব নয়। তবে দিনের শেষে একটা ফোন করার মতো সময়ও যদি ওঁর না থাকে এবং দিনের পর দিন এটা চলতেই থাকে, তা হলে ভেবে দেখাই ভালো।

আরও পড়ুন : মেজাজ হারিয়ে ফেলছেন? জেনে নিন এই ৭টি পদ্ধতি

৪। আপনার কাজে কি উনি উৎসাহ দেখান?

আপনার কাজকর্ম, শখ, নতুন পরিকল্পনার ব্যাপারে উনি কি আপনার পাশে থাকেন এবং দরকারমতো পরামর্শ দেন? নাকি আপনি কী ভাবছেন, না ভাবছেন, তাতে ওঁর কিছু যায়-আসে না? সেরকম হলে ধীরে ধীরে নিজের রাস্তাটা আপনার খুঁজে নেওয়াই ভালো।

৫। উনি কি নিজের কথা আপনার সঙ্গে ভাগ করে নেন?

ওঁর জীবনে কী ঘটছে, না ঘটছে, তার কোনও স্পষ্ট ধারণা কি আপনার আছে? শুধু আপনার ব্যাপারে উৎসাহ দেখানোই নয়, নিজের কথা, পরিকল্পনা কি উনি আপনার সঙ্গে আলোচনা করেন? নাকি যতবার আপনি জিজ্ঞেস করেন, উনি এড়িয়ে যান? আপনার উত্তরই আপনাকে বলে দেবে আদৌ আপনাকে নিয়ে উনি সিরিয়াস কিনা।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here