হেয়ার ড্রায়ার কেনার আগে দেখে নিন এই বিষয়গুলি

0

খবরঅনলাইন ডেস্ক: হেয়ার ড্রায়ার কেনার কথা ভাবছেন। সস্তা বা দামি দেখে কিন্তু ভালোমন্দ বিচার করবেন না। কারণ বিশেষ কিছু বিষয়ই ড্রায়ারকে দীর্ঘমেয়াদী বানাতে পারে।

একটা ‘ভালো’ হেয়ার ড্রায়ার কেনার আগে তাই দেখে নেওয়া উচিত এই বিষয়গুলি –

Loading videos...

১। ওয়াট

প্রথমেই হেয়ার ড্রায়ার কত ওয়াটের জানা খুব জরুরি। কারণ, খুব ঘন ও মোটা চুল হলে তবেই বেশি ওয়াটের হেয়ার ড্রায়ার ব্যবহার করতে পারেন। চুল পাতলা হলে হেয়ার ড্রায়ার যেন বেশি ওয়াটের না হয়, মনে রাখবেন। অন্য দিকে প্রতি দিন হেয়ার ড্রায়ার ব্যবহার করলে, কম ওয়াটের ব্যবহার করা উচিত।

২। নজল ও ডিফিউজার

দেখে নিন হেয়ার ড্রায়ারের সঙ্গে যে অ্যাটাচমেন্টগুলো দেওয়া হচ্ছে সেগুলো কেমন। যেমন নজলটি ঠিক না হলে কিন্তু ব্লো ড্রাই করতে পারবেন না। আবার কোঁকড়ানো চুলের জন্য ডিফিউজার সহ হেয়ার ড্রায়ার কেনা দরকার, তা না হলে চুল শুকোনোর পরে চুল ফ্রিজি দেখাবে।

৩। ওজন

খুব ভারী হেয়ার ড্রায়ার চুল স্টাইল করার সময়ে অসুবিধের কারণ হয়। আবার খুব হালকা হলে ভেঙে যাওয়ার বা তাড়াতাড়ি নষ্ট হওয়ার আশঙ্কা থাকে। কাজেই হেয়ার ড্রায়ার কেনার সময় খেয়াল রাখবেন ওজন যেন ঠিকঠাক হয়, অর্থাৎ ব্যবহার করতে স্বচ্ছন্দ বোধ হয়।

৪। হেয়ার ড্রায়ার কী কী কাজে ব্যবহার হবে

বাজারে নানা ধরনের হেয়ার ড্রায়ার পাওয়া যায়। শুধুমাত্র চুল শুকোনোর, চুলের নানা রকম স্টাইল করার ইত্যাদি। আপনি ঠিক কী কারণে হেয়ার ড্রায়ারটি ব্যবহার করবেন তা বুঝে জিনিসটি কিনুন।

৫। দাম ও ওয়্যারেন্টি

অনেকেই মনে করেন দামি হলে জিনিস ভালো, কম দামি জিনিস খারাপ। তা সব সময় ঠিক নয়। উলটোটাও হতে পারে। তাই সব সময় ওয়্যারেন্টি দেখেই দাম দেওয়া উচিত। এই জায়গায় কোনো ছাড় দেওয়া উচিত নয়। তাই হেয়ার ড্রায়ারও কিনুন ওয়ার‍্যান্টি আছে কিনা দেখে।

আরও – ফ্রিজ কেনার আগে অবশ্যই এগুলি দেখে নিন

পড়ুন – ওয়াশিং মেশিন ব্যবহারের আগে ৫টি জরুরি তথ্য, যা আপনার অবশ্যই জানা উচিত

আরও পড়ুন – ভ্যাকিউম ক্লিনার ব্যবহারের ৭টি জরুরি তথ্য, অবশ্যই জানা উচিত

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন