Connect with us

জীবন যেমন

মুখের সৌন্দর্য বৃদ্ধি করতে কফির ৩টি ব্যবহার আপনাকে উপকার দেবেই দেবে

coffee

ওয়েবডেস্ক: কফি যে খালি খেতে ভালো তা নয়। কফির এমন গুণও আছে যা ত্বক ও চুলের জন্য খুবই উপকারী। ত্বককে ফরসা, উজ্জ্বল ও গোলাপি আভাপূর্ণ করে তুলতে কফির তুলনা হয় না।

কফিকে একাধারে স্ক্রাবার, মাস্ক ও ডার্ক সারকেল রিমুভ করার জন্য যেমন ব্যবহার করা যায় তেমনই, চুলের মাস্ক হিসাবে ব্যবহার করা যায়। তা ছাড়া ঠোঁটের মাস্ক, বডি মাস্ক ও মাথার ত্বকের মাস্ক হিসাবেও কফির ব্যবহার করা যায়।

আজ রইল মুখের জন্য কফির ব্যবহার কী ভাবে করবেন সেই পদ্ধতি।

মুখের স্ক্রাব হিসাবে কফি –

ত্বকের মরা কোষকে দূর করতে পারে কফি। তাই স্ক্রাব হিসাবে এর ব্যবহার করলে ভালো ফল পাওয়া যায়। সঙ্গে ব্ল্যাক হেডস দূর করতেও কফি খুব ভালো কাজ দেয়।

স্ক্রাব বানাতে কী কী লাগবে?

কফি স্ক্রাব বানাতে লাগবে খুবই সাধারণ তিনটি উপকরণ।

১) প্রথমেই লাগবে এক চামচ কফি

২) লাগবে এক চামচ চিনি

৩) সঙ্গে লাগবে এক চামচ অলিভ অয়েল। তবে অলিভ অয়েল না থাকলে সাধারণ নারকেল তেলও ব্যবহার করা যাবে।

ব্যবহারের পদ্ধতি কী?

প্রথমে একটি কাচের বাটিতে এই উপকরণগুলি ভালো করে মিশিয়ে নিতে হবে। তার পর মুখ ভালো করে জল দিয়ে ধুয়ে নিতে হবে। মুখের জল ঝরে গেলে হালকা ভেজা থাকা অবস্থাতেই এই স্ক্রাব প্যাকটি লাগাতে হবে। প্যাকটি লাগিয়ে হালকা হাতে ম্যাসাজ করতে হবে গোল গোল করে। ঘড়ির কাঁটার বিপরীত দিকে। কয়েক মিনিট এই ভাবে ম্যাসাজ করার পর জল দিয়ে মুখ ধুয়ে ফেলতে হবে। এ বার নরম কাপড় বা তোয়ালে দিয়ে মুখ মুছে নিতে হবে।

কিছু দিন এই পদ্ধতিতে কফি ব্যবহার করার পর মুখের ত্বকের পরিবর্তন বোঝা যাবে।

মুখের মাস্ক হিসাবে কফি –

মুখের স্ক্রাব হিসাবে কফির ব্যবহারের সঙ্গে সঙ্গে মুখের মাস্ক হিসাবেও কফির ব্যবহার করা যায়। এই মাস্ক কিছু দিন ব্যবহারের পরে মুখে একটি হালকা গোলাপী আভা আসবে। ত্বককে অনেক বেশি প্রাণবন্ত দেখাবে। কারণ কফি মুখের ত্বকে রক্ত চলাচল বৃদ্ধি করে। এই মিশ্রণ একটু বেশি বানিয়ে তা কান ও গলাতেও প্রয়োগ করা যেতে পারে।

মাস্ক বানাতে কী কী লাগবে?

কফির মাস্ক বানাতে লাগবে মাত্র দু’টি উপকরণ।

১) অবশ্যই লাগবে এক চামচ কফি

২) আর লাগবে এক চামচ মধু

ব্যবহারের পদ্ধতি কী?

প্রথমেই মধুর সঙ্গে কফি ভালো করে মিশিয়ে নিতে হবে। তার পর মিশ্রণটি মুখে ভালো করে মোটা করে লাগিয়ে নিতে হবে। তবে চেষ্টা করতে হবে চোখের চারপাশের কিছুটা অংশ ছেড়ে এই মাস্ক লাগাতে। চাইলে পরিমাণের অনুপাতটা মোটামুটি একই রেখে একটু বেশি করে মিশ্রণ বানানো যেতে পারে। তাতে মুখের সঙ্গে সঙ্গে গলা ও কানেও মিশ্রণটি ব্যবহার করা যায়।

মাস্ক মুখে লাগিয়ে ফেলার পর অন্ততপক্ষে মিনিট ২০ চুপচাপ কোনো কথা না বলে শুয়ে থাকতে হবে। তার পর জলের ছিটে দিয়ে মুখ ভিজিয়ে জল দিয়ে মুখটা ধুয়ে ফেলতে হবে। 

ত্বকের স্বাস্থ্যে গোলাপ জল দিয়ে ৩টি প্যাক, ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনবেই

কেনাকাটা

ঘরের একঘেয়েমি আর ভালো লাগছে না? ঘরে বসেই ঘরের দেওয়ালকে বানান অন্য রকম

খবরঅনলাইন ডেস্ক : একে লকডাউন তার ওপর ঘরে থাকার একঘেয়েমি। মনটাকে বিষাদে ভরিয়ে দিচ্ছে। ঘরের রদবদল করুন। জিনিসপত্র এ-দিক থেকে ও-দিক আর এ-ঘর থেকে সে-ঘর করে ঘরের ভোল বদলে ফেলুন। মন ভালো লাগবে। ঘরের বড়ো বড়ো দেওয়াল, আলমারি, জানলা দরজার একঘেয়েমি কাটাতে বিনা ঝক্কিতেই বদলে ফেলুন চেহারা। কী ভাবে? অ্যামাজনের এই সমস্ত টাইল আর ওয়ালপেপার বা ওয়াল স্টিকারের ডিজাইনগুলি ব্যবহার করে। এখান থেকে পছন্দ করুন আর অর্ডার দিন এসে গেলেই দেওয়ালে লাগিয়ে ফেলুন আর নতুনত্বের স্বাদ উপভোগ করুন

দাম প্রতিবেদন লেখার সময় যা ছিল তাই দেওয়া হল –

১। ইন্ডিয়ান রয়্যাল উইন্ড ওয়ালপেপার

বেডরুম, লিভিংরুম, হল, কিচেন সব জায়গার দেওয়ালেই লাগানো যাবে। এর পেছন দিকে আঠা দেওয়াই আছে, কাগজ খুলে দেওয়ালে বা পছন্দের জায়গায় সাঁটিয়ে নেওয়ার অপেক্ষা। ওয়াটারপ্রুফ, হিটপ্রুফ ও ওয়েলপ্রুফ। এটি কিন্তু একাধিকবার ব্যবহার করা যাবে। মাপ ২০০ X ৪৫ সেমি। প্রায় ৯ বর্গফুটের মতো।

দাম – ৬০% ছাড়ে ৩৯৯ টাকা

২। রয়্যাল ব্রিক স্টোন

এটিও বাড়ির যে কোনো দেওয়ালে ব্যবহার করা যাবে। মাপ ২০০ X ৪৫ সেমি। প্রায় ৯ বর্গফুটের মতো। দীর্ঘ দিন চলে। একাধিকবার ব্যবহার করা যাবে। তবে খোলার সময় সাবধানে খুলতে হবে। দ্বিতীয় বারের সময় আঠা একটু কমে যেতে পারে। সে দিকে খেয়াল রেখতে হবে।

দাম – ৭০% ছাড়ে ২৯৯ টাকা

৩। উডেন স্ট্রাইপ ওয়ালপেপার

বেডরুম, লিভিংরুম, হল, কিচেন, আয়না, দরজা সব জায়গায় লাগানো যাবে। এর পেছন দিকে আঠা দেওয়াই আছে, কাগজ খুলে দেওয়ালে বা পছন্দের জায়গায় সাঁটিয়ে নেওয়ার অপেক্ষা। ওয়াটারপ্রুফ, হিটপ্রুফ ও ওয়েলপ্রুফ। এটি কিন্তু একাধিকবার ব্যবহার করা যাবে। পরিমাণ ২০০ X ৪৫ সেমি। প্রায় ৯ বর্গফুটের মতো।

দাম – ৬০% ছাড়ে ৩৯৯ টাকা

৪। উডেন ব্যাম্বু ওয়ালপেপার

এটি উপহার হিসাবেও কাউকে দেওয়া যেতে পারে। তবে তার জন্য কারো বাড়ি যাওয়ার অবশ্যই প্রয়োজন নেই। অর্ডার করার সময় সেখানকার ঠিকানা দিয়ে দিলেই পৌঁছে যাবে উপহার, সে কথা নিশ্চয়ই বলে দিতে হবে না। নিজের বাড়িতেও ব্যবহার করতে পারেন। এমনকি সিঁড়ির ধাপেও ব্যবহার করা যায়। মাপ ৯ বর্গ ফুট মতো।

দাম – ৬০% ছাড় দিয়ে ৩৯৯ টাকা

৫। রয়্যাল ওয়ালপেপার

একাধিক বার ব্যবহার করা যাবে। বাড়ি অফিস দোকান সব জায়গায় ব্যবহার করা যাবে, মেঝেতেও ব্যবহার করা যেতে পারে। এমনকি আলমারি বা সে কোনো সেলফের উপর ব্যবহার করা যাবে।

দাম – ৬০% ছাড়ে ৩৯৯ টাকা

৬। ওয়াল পোস্টার

নতুনত্বের জন্য এক দম আদর্শ একটি ওয়ালপেপার। যে কোনো জায়গায় ব্যবহার করা যেতে পারে। তবে বসার ঘর বা ডাইনিং অথবা অফিসের জন্য আদর্শ। একাধিক বার ব্যবহার করা যাবে। মাপ ৯ বর্গফুট মতো।

দাম – ৬০% ছাড়ে ৩৯৯ টাকা  

৭। রেট্রো উড গ্রেন

সম্পূর্ণ অন্য রকম লুক দিতে এই ওয়ালপেপারটি ব্যবহার করে দেখতে পারেন। কাঠের দেওয়ালের মতো দেখতে। দেওয়াল ছাড়াও আলমারি বা সেলফে ব্যবহার করা যায়।

দাম – ৬০% ছাড়ে ৩৯৯ টাকা

৮। রিমুভেবল ওয়ালপেপার

কচি বাঁশের দেওয়ালের চেহারা দিতে এটি খুব সুন্দর উপায়।

দাম- ৬০% ছাড়ে ৩৯৯ টাকা

৯। ওয়ালস্টিকার

নৃত্যরতা মহিলার স্টিকার। ফুলের নকশা কাটা। যে কোনো জায়গায় দেওয়ালে সাঁটানো যেতে পারে।

দাম – ৫৪% বাদে ২২৯ টাকা

১০। বেবি কৃষ্ণ ওয়ালস্টিকার

অস্থির আবহে মন শান্ত করতে ঘরে রাখতে পারেন বিশাল বড়ো মাখন চোরের ছবি।  ১৬০০ বর্গসেমি দেওয়াল ভরাট করবে একটি শিশু কৃষ্ণের ছবি। ওয়াটারপ্রুফ ও উচ্চ মানের। ৪ থেকে ৭ বছর টিকবে। এ ছাড়াও আরও অন্যান্য ছবিও আছে তবে দাম ও মাপ আলাদা।

দাম – ৬৯% ছাড়ে ২৪৯ টাকা

 ১১। ফেয়ারি প্রিন্সেস

ছোটোদের মনে একটু আনন্দ এনে দিতে তাঁদের ঘরের দেওয়াল ভরিয়ে দিতে পারেন রূপকথার গল্পের নানান চরিত্রদের দিয়ে। দেওয়াল বা আলমারি বা সেলফ যে কোনো জায়গায় সাঁটাতে পারেন। এইটি একটি ছোট্টো পরীর ছবি, সঙ্গে আরও নানান ছোটো স্টিকার। মাপ – ৬০ x ৪৫ সেমি। দেওয়ালে মোট জায়গা লাগবে ১০০ x ৭০ সেমি।

দাম – ৬৯% বাদ দিয়ে ১৭৫ টাকা

১২। সিলভার অ্যাক্রেলিক ৩ডি মিরার স্টিকার

পাঁচটির সেট। ৩ডি মিরার স্টিকার। এটিও ডু ইট ইওরসেলফ অর্থাৎ নিজে নিজে ঘর সাজানোর একটি উপকরণ।

দাম – ৭৪% ছাড়ে ২৭০ টাকা

১৩। আফ্রিকান ট্রাইবাল ওম্যান ওয়ালস্টিকার

৪০০টিরও বেশি ডিজাইন পাওয়া যায়। এক একটির মাপ ৫০ x ৭০ সেমি। দেওয়ালে মোট জায়গা লাগবে ৫০ x ৮০ সেমি।

দাম ৮৭% ছাড়ে ৮৯ টাকা

১৪। সানফ্লেম মিরর ডেকরেটিভ ওয়াল স্টিকার

একটি সূর্যের মতো ওয়ালস্টিকার। এটি ৩ডি অ্যাক্রেলিক স্টিকার। সঙ্গে ১০টি অতিরিক্ত প্রজাপতি। সূর্যের আয়তন ৪৫ x ৪৫ সেমি।

দাম -৭১% বাদে ২৭৯ টাকা

১৫। হ্যাপি ওয়ালস বাইসাইকেল

৪ থেকে ৫ বছর টিকবে। ওয়াটার প্রুফ ওয়াল স্টিকার।

দাম – ৬০% ছাড় দিয়ে ১৯৯ টাকা

https://www.khaboronline.com/life-style/diy-materials-from-amazon/দেখুন – সময় কাটছে না? ঘরে বসে এই সমস্ত সামগ্রী দিয়ে করুন ডিআইওয়াই আইটেম

Continue Reading

কেনাকাটা

বাচ্চার জন্য মাস্ক খুঁজছেন? এগুলোর মধ্যে একটা আপনার পছন্দ হবেই

খবরঅনলাইন ডেস্ক : নিউ নর্মালে মাস্ক পরাটাই দস্তুর। তা সে ছোটো হোক বা বড়ো। বিরক্ত লাগলেও বড়োরা নিজেরাই নিজেদেরকে বোঝায়। কিন্তু ছোটোদের? একে তো মাস্ক পরে কষ্ট তার ওপর ওই একঘেয়ে মাস্ক তারা মোটেই পছন্দ করছে না। ওদের বরং দিন রংচঙে কার্টুন আঁকা মাস্ক, অথবা তাদেরই নিজেদের মুখের ছবি দেওয়া থ্রিডি মাস্ক। তাহ লে আর বিরক্তি থাকবে না, উলটে কারটা বেশি ভালো তা নিয়ে মেতে উঠবে।

অ্যামাজনেই পাওয়া যাচ্ছে এই কিডস ওয়্যার মাস্কগুলি। দেখে নিন। প্রতিবেদনটি লেখার সময় এই দামগুলিই দেওয়া ছিল অ্যামাজন পোর্টালে।

১। কিডস রিউইজেবল অ্যান্টিপলিউশন কার্টুন মাস্ক

১২ বছর বয়স পর্যন্ত ছেলেরা এটি পরতে পারবে।  ৩০ বারেরও বেশি বার ধোওয়া যাবে। 

দাম – ৫৫% ছাড় দিয়ে ১০টির সেট ৫৬০ টাকা।

২। হাই কোয়ালিটি ফেস মাস্ক ফর কিডস

৩ থেকে ৮ বছরের শিশু পরতে পারবে।

দাম – ৭০% ছাড় দিয়ে ২টির সেট ১৭৮ টাকা

৩। থ্রি লেয়ার কিডস ফেস মাক্স

পুরোপুরি সুতির কাপড়ের, ধোয়া যাবে।

দাম – ৩টির সেট ৩৪৯ টাকা

৪। কিড ফেস মাস্ক

ছোটোদের জন্য প্রিন্টেড, ধোয়ার উপযুক্ত। তিন লেয়ারের।

দাম – ১৩% ছাড় দিয়ে ৪টির সেট ২৮০ টাকা।

৫।  ডুয়ো সেফ কিডস ফেস মাস্ক

হ্যান্ড ওয়াশ দিয়ে ধোয়া যাবে। সম্পূর্ণ সুতির তৈরি। ২ থেকে ৪ বছরের শিশুর জন্য।

দাম – ২টির সেট ২০০ টাকা।

৬। অ্যান্টি পলিউশন ডাস্ট পলিয়েস্টার মাস্ক

ছোটো মেয়েদের জন্য কার্টুন আঁকা মাস্ক। ধোয়া যাবে।

দাম – ৮৩% ছাড় দিয়ে ৯৯ টাকা।

৭। থ্রি ডি ফেস মাস্ক

রিইউজেবল, ধোয়া যাবে। নিজের মুখের ছবি তুলে  9213271912 এই নম্বরে হোয়াটসঅ্যাপ করে দিলেই নিজের মুখের ছবি দেওয়া মাস্ক তৈরি।

দাম – ৫৩% ছাড় দিয়ে ১৪০ টাকা।

৮। প্রিন্টেড কিডস ফেস মাস্ক

২ লেয়ারের প্রিন্টেড মাস্ক, ছোটোদের জন্য, ছেলেমেয়ে উভয়ই পরতে পারবে।

দাম – ৫৭% ছাড় দিয়ে ৫টির সেট ৩৪০ টাকা।

 ৯। ডুয়েল লেয়ার মাস্ক

৫ থেকে ১২ বছরের জন্য। ধোয়া যাবে।

দাম – ৫৫% ছাড়ে ৫টির সেট ৪৯৯ টাকা।

১০। অ্যান্টিপলিউশন থ্রি লেয়ার মাস্ক

ফিলট্রেশন সিস্টেম আছে, ৩ থেকে ১২ বছরের ছেলে ও মেয়েদের জন্য, প্রিন্টেড মাস্ক। ধোয়া যাবে।

দাম ৬০% ছাড়ে ৪টির সেট ৩৯৯ টাকা।.

দেখুন – ১০টি ওয়াশেবল মাস্ক দেখে নিন

Continue Reading

কেনাকাটা

রান্নাঘরের টুকিটাকি প্রয়োজনে এই ১০টি সামগ্রী খুবই কাজের

খবরঅনলাইন ডেস্ক : লকডাউনের মধ্যে আনলক হলেও খুব দরকার ছাড়া বাইরে না বেরোনোই ভালো। আর বাইরে বেরোলেও নিউ নর্মালের সব নিয়ম মেনে চলা উচিত। অর্থাৎ বাইরে গেলে মাস্ক, শারীরিক দূরত্ব ও অন্যান্য বিধিনিষেধ ও বাড়ি এসে ভালো করে পরিচ্ছন্ন হওয়া, জামাকাপড় কাচা, স্যানিটাইজ করা ইত্যাদি। তাই এখন যেন দরকারেও বাইরে বেরোতে অরুচি। তাই টুকিটাকি প্রয়োজনগুলিকে গুরুত্ব না দিয়ে এড়িয়ে চলাই ভালো মনে হচ্ছে। কিন্তু তারও দরকার নেই। টুকিটাকি প্রয়োজন পূরণের জন্য কোনো রকম নিয়মনীতির তোয়াক্কা না করে ঘুরে আসাই যায় অনলাইন শপিং মলে। 

তেমনই কয়েকটি টুকিটাকি অথচ খুবই কাজের জিনিসের খোঁজ রইল আজকের তালিকায়। প্রতিবেদনটি লেখার সময় অ্যামাজনের অনলাইন পোর্টালে যে দাম দেখানো হয়েছিল সেটাই দেওয়া হল।

১। স্যাভলন সারফেস ডিসইনফেকটেন্ট স্প্রে

করোনাভাইরাস ও অন্যান্য যে কোনো জীবাণু খুব দ্রুত মুক্ত করতে এসে গিয়েছে স্যাভলনের স্প্রে। টেবিল দরজার কড়া, তালা চাবি, চেয়ার, প্যাকেজ, জামা কাপড়, গাড়ির ভেতর যে কোনো জিনিসেই স্প্রে করা যাবে।

দাম ১৫৯ টাকা

২। রিউইজেবল জিপজ্যাক প্ল্যাস্টিক ফুড স্টোরেজ ব্যাগ

আনাজ ফল ইত্যাদি একেবারে কিনে এনে রাখতে গিয়ে পচে যাচ্ছে। তাই ইচ্ছা না থাকলেও বার বার বাজার যেতে বাধ্য হচ্ছেন। চিন্তা করবেন না রিউইজেবল ফুড স্টোরেজ ব্যাগে রাখলে দীর্ঘ দিন ভালো থাকবে ফল আনাজপাতি। এক লিটার তরলও ধরতে পারে। ১০টি ব্যাগ।

দাম  ৫৬% ছাড় দিয়ে  ৩৪৯ টাকা।

৩। মাইক্রোফাইবার মপ স্লিপার

বাড়িঘর পরিচ্ছন্ন রাখতে হবে এ দিকে কোমরে-ঘাড়ে ব্যথা? লাঠি বা ন্যাতা কোনো কিছু দিয়েই ঘর মুছতে না পরলে রয়েছে মাইক্রোফাইবার মপ স্লিপার। এটি পরে সারা ঘরে হেঁটে বেরালেই ঘর মোছা হয়ে যাবে। দু’টি দাম ৭% ছাড় দিয়ে ২৭৬৯ টাকা

৪। হ্যান্ডি মিনি প্লাস্টিক চপার

খুব দ্রুত আনাজপাতি কুচিকুচি কেটে ফেলার সহজ উপায় হ্যান্ডি মিনি প্ল্যাস্টিক চপার। বাটির ভেতরে সবজি দিন আর হ্যান্ডেল ধরে কয়েকটি টান দিন। কাটা হয়ে যাবে।    

দাম ৪৪% ছাড় দিয়ে ২৭৯ টাকা

৫। ভেজিটেবল কাটার চপার

যাবতীয় আনাজ বিভিন্ন আকারে কাটতে হলে এটি আদর্শ। মোট ১২ রকমের ব্লেড রয়েছে এইটিতে।

দাম ৪৪% ছাড় দিয়ে ৪৯৯ টাকা।

৬। সিলিকন পট হোল্ডার হিট রেজিস্টেন্স

গরম কিছু নামাতে গেলে কাপড় কিংবা কাগজ ব্যবহার করেন। বার বার সেটি পুড়েও যাওয়ার ভয় হয়? হাতে গরম লাগে। আর চিন্তা নেই ব্যবহার করুন এই সিলিকন পটহোল্ডার। গরমে কোনো ক্ষতিও হবে না। হাতেও গরম লাগবে না। আগুনের সামনে ও মাইক্রোওভেনে ব্যবহার করা যাবে। ২টি।

দাম ৬৩% ছাড় দিয়ে ২৯৯ টাকা

৭। স্ক্রাব ক্লিনিং গ্লাভস উইথ স্ক্রাবার

বাসন মাজতে গিয়ে হাত নোংরা হয়ে যায়, নখের কোণে ময়লা ঢুকে দেখতে খারাপ লাগে। ব্যবহার করতে পারেন এই স্ক্রাব গ্লাভস। শুধু বাসন মাজা নয়, পোষ্যকে স্নান করানো, গাড়ি পরিষ্কার করা, বেসিন সিঙ্ক প্যান ইত্যাদি পরিষ্কারের ক্ষেত্রে এটি ব্যবহার করা যায়। দু’টি।

দাম ৫৬% ছাড় দিয়ে ৩৯৯ টাকা।

 ৮। সিঙ্ক স্টেইনার

নানা জিনিস পড়ে সিঙ্ক আটকে যাওয়ার ঘটনা সব রান্নাঘরেই ঘটে। সেই সমস্যা থেকে মুক্তি দিতে পারে সিঙ্ক স্টেইনার। এটি সিঙ্কের মুখে পেতে রাখলে জল ছাড়া অন্য কিছুই যেতে পারবে না। আবার বাথরুম বা যে কোনো নর্দমার মুখেও ব্যবহার করা যায়, চুল বা অন্য কিছু ঢুকে নলের মুখ যাতে আটকে না দেয় তার জন্য।

দাম ৭৬% ছাড় দিয়ে ২১৯ টাকা।

৯। গ্রসারি লিস্ট প্যাড

এক সঙ্গে কাঁচা বাজার, মুদিখানার জিনিস ইত্যাদির লিস্ট বানিয়ে বাজারে বেরোতে চাইলে সাহায্য করবে এই গ্রসারি লিস্ট প্যাড।

দাম ৩৩% ছাড় দিয়ে ১৯৯ টাকা।

১০। অল পারপাস ক্লিনার –  

রান্নাঘরের টাইলস, টপ, টেবিল, ফ্রিজ, মাইক্রোওভেন, কাচ, চিমনি, এক্সজস্ট ফ্যান যাবতীয় সব কিছু জীবাণুমুক্ত করতে ব্যবহার করা যাবে। ৪০০ মিলি, লেবুর গন্ধ।

দাম – ৩৮% ছাড় দিয়ে ১০৯ টাকা।

দেখতে পারেন – ১০টি ওয়াশেবল মাস্ক দেখে নিন

Continue Reading
Advertisement
দেশ2 mins ago

দেশে করোনায় আক্রান্তের সংখ্যায় রেকর্ড, তবে মৃত্যুহারে উল্লেখযোগ্য পতন

বিদেশ27 mins ago

কমদামী ও সহজলভ্য দুই ওষুধের সংমিশ্রণেই কমছে করোনার মারণ ক্ষমতা?

বিদেশ60 mins ago

রাশিয়ার করোনা ভ্যাকসিনের ট্রায়াল সফল, দাবি বিজ্ঞানীদের

কলকাতা1 hour ago

রবিবার রাতের প্রবল বৃষ্টিতে কলকাতার বিস্তীর্ণ অঞ্চল জলমগ্ন

ক্রিকেট10 hours ago

ক্রিকেটের প্রত্যাবর্তনে ঐতিহাসিক জয় ওয়েস্ট ইন্ডিজের

বাংলাদেশ12 hours ago

জাল করোনা-শংসাপত্র চক্রের অন্যতম পাণ্ডা ধৃত ও চাকরি থেকে বরখাস্ত

রাজ্য14 hours ago

রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩০ হাজার পার, কমছে মৃত্যুহার

রাজ্য14 hours ago

রাজ্যের লক্ষ্য দৈনিক ১ লক্ষ করোনা নমুনা পরীক্ষা করা, আসছে নতুন যন্ত্র

দেশ1 day ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ২৮৬৩৭, সুস্থ ১৯২৩৫

দুর্গা পার্বণ2 days ago

আজও ভিয়েন বসিয়ে হরেক রকম মিষ্টি তৈরি হয় চুঁচড়ার আঢ্যবাড়ির দুর্গাপুজোয়

ফুটবল3 days ago

এটিকে-মোহনবাগানের নতুন লোগো প্রকাশিত, জার্সির রঙ সবুজমেরুনই

কলকাতা2 days ago

সক্রিয় রোগীর নিরিখে এই মুহূর্তে কলকাতার অবস্থান কত নম্বরে?

শিক্ষা ও কেরিয়ার3 days ago

প্রকাশিত হল আইসিএসই এবং আইএসসি ফলাফল, মিলল না মেধা তালিকা!

atm
প্রযুক্তি3 days ago

এটিএম ব্যবহারের সময় কার্ড ক্লোনিং ডিভাইসগুলি থেকে সতর্ক থাকুন

দেশ3 days ago

শারীরিক দুরত্ব ভেঙে মানবিক দায়িত্ব পালন

Shaktikanta Das
দেশ2 days ago

কোভিড-১৯ স্বাস্থ্য এবং অর্থনীতির সামনে শেষ একশো বছরের সব থেকে বড়ো সংকট: আরবিআই গভর্নর

কেনাকাটা

কেনাকাটা3 days ago

ঘরের একঘেয়েমি আর ভালো লাগছে না? ঘরে বসেই ঘরের দেওয়ালকে বানান অন্য রকম

খবরঅনলাইন ডেস্ক : একে লকডাউন তার ওপর ঘরে থাকার একঘেয়েমি। মনটাকে বিষাদে ভরিয়ে দিচ্ছে। ঘরের রদবদল করুন। জিনিসপত্র এ-দিক থেকে...

কেনাকাটা6 days ago

বাচ্চার জন্য মাস্ক খুঁজছেন? এগুলোর মধ্যে একটা আপনার পছন্দ হবেই

খবরঅনলাইন ডেস্ক : নিউ নর্মালে মাস্ক পরাটাই দস্তুর। তা সে ছোটো হোক বা বড়ো। বিরক্ত লাগলেও বড়োরা নিজেরাই নিজেদেরকে বোঝায়।...

কেনাকাটা7 days ago

রান্নাঘরের টুকিটাকি প্রয়োজনে এই ১০টি সামগ্রী খুবই কাজের

খবরঅনলাইন ডেস্ক : লকডাউনের মধ্যে আনলক হলেও খুব দরকার ছাড়া বাইরে না বেরোনোই ভালো। আর বাইরে বেরোলেও নিউ নর্মালের সব...

কেনাকাটা1 week ago

হ্যান্ড স্যানিটাইজারে ৩১ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে অ্যামাজন

অনলাইনে খুচরো বিক্রেতা অ্যামাজন ক্রেতার চাহিদার কথা মাথায় রেখে ঢেলে সাজিয়েছে হ্যান্ড স্যানিটাইজারের সম্ভার।

নজরে