কোন উপলক্ষ্যে কেমন ব্যাগ নেবেন ভাবছেন?

0

খবরঅনলাইন ডেস্ক: কথায় আছে মেয়েদের সঙ্গে একটি ব্যাগ থাকবেই থাকবে, পরিধানে যা-ই থাকুক না কেন। তা সে জিন্স টপস, সালোয়ার কামিজ, বা শাড়ি যা-ই হোক। তবে পোশাকের সঙ্গে মানানসই একটা ব্যাগ হলে গোটা ব্যাপারটাই বদলে যায়। পোশাকের ধরনের সঙ্গে ব্যাগের ধরনেরও বদল হয়। আবার স্থান বা অনুষ্ঠান ভেদেও ব্যাগে আসে ভিন্নতা। কোন পোশাকে কোথায় কোনটা ব্যবহার করবেন অনেকেই তা বুঝতে পারেন না। আজকের এই লেখায় রইল ব্যাগ নিয়ে কিছু পরামর্শ –

১। স্ল্যাং ব্যাগ

কলেজ বা ইউনিভার্সিটিতে ক্রশওয়াইজ গলার একপাশ দিয়ে ঝুলিয়ে ব্যাগ নেওয়ার চল। এই ব্যাগে খুব বেশি জায়গা থাকে না। এই ব্যাগকে স্ল্যাং ব্যাগ (slang bag) বলা হয়। কলেজের জন্য পছন্দসই রং ও ডিজাইনের এই ব্যাগ কেনা যায়। করোনা কালে কলেজ ছাড়াও ছোটো খাটো বেরোনো, মর্নিং ওয়াক ইত্যাদির ক্ষেত্রে এই ব্যাগের খুবই চল হয়েছে। মোটামুটি বেশির ভাগ পোশাকের সঙ্গেই এই ধরনের মানানসই ব্যাগ নেওয়া যায়। বিশেষ করে ওয়েস্টার্ন ড্রেসের সঙ্গে স্ল্যাং ব্যাগ খুব ভালোই মানায়।

Shyamsundar

২। অফিস ব্যাগ

অফিস ব্যাগ (office bag) হওয়া উচিত যেমন প্রয়োজন উপযোগী তেমনই বহনযোগ্য তেমনই স্টাইলিশও। তা হলে ঠিক কী ব্যাগ কিনবেন? যাতে জলের বোতল, ছাতা, মেকআপের টুকটাক জিনিস, পারফিউম, স্যানিটাইজার স্প্রে, টিফিন, পয়সার ব্যাগ সমস্ত কিছু ধরে যায় তার জন্য কিছুটা মাঝারি মাপের ব্যাগই অফিসের জন্য কেনা ভালো। রঙের ক্ষেত্রে কালো, গাঢ় বাদামি, খয়েরি রঙের ব্যাগ কিনতে পারেন। যে হেতু রোজের কাজে লাগবে তাই হালকা রং না কেনা ভালো। দ্রুত ময়লা হয়ে যায়। এ ছাড়া যদি আপনি খুবই স্টাইল সচেতন হন তা হলে পোশাকের সঙ্গে মানিয়ে লাল, নীল, সবুজ, কমলা ইত্যাদি রংও ব্যবহার করতে পারেন। তবে ব্যাগটি দেখে যেন আপনার থেকেও বড়ো না মনে হয়।

৩। ক্লাচ ব্যাগ

ক্লাচ ব্যাগ নানান ধরনের হয়। বিশেষ করে ঝকমকে শাড়ি বা সালোয়ারের সঙ্গে এই ধরনের ব্যাগ নিতে হয়। পার্টি, বিয়েবাড়ি ইত্যাদিতে সাজের ক্ষেত্রে ক্লাচ ব্যাগ (clutch bag) অন্য মাত্রা যোগ করে। জাঁকজমক লুক দেয়। বাজারে বিদেশি এবং দেশি বিভিন্ন ডিজাইনের ক্লাচ ব্যাগ পাওয়া যায়।

৪। বটুয়া

ট্র্যাডিশনাল লুক দেয় বটুয়া (botuya) ব্যাগ। আজকাল জাঁকজমকপূর্ণ ডিজাইনার বটুয়া চোখ ধাঁধিয়ে দেয়, পার্টি বা বিয়ে বাড়িতে ঘাঘরা, ল্যাহেঙ্গা, শাড়ি বা জমকালো সালোয়ারের সঙ্গে একদম মানান সই একটি বটুয়া। রং ডিজাইন আকার পোশাকের সঙ্গে মিলিয়ে কিনলে কোনো কথাই নেই।

৫। আউটিং ব্যাগ

সারা দিনের জন্য কোথাও ঘুরতে বা শপিং-এ গেলে কিছুটা বড়ো ব্যাগ নিতে হয়। সে ক্ষেত্রে বিভিন্ন প্রয়োজনের জন্য আলাদা ধরনের ব্যাগ রয়েছে।

এক দিনের জন্য দূরে কোথাও ঘুরতে গেলে ব্যাক প্যাক (back pack) বা ছোট ট্র্যাভেল ব্যাগ (travel bag) সব চেয়ে ভালো।

বেশ কিছু দিনের জন্য বেরোনোর পরিকল্পনা হলে ট্রলি ব্যাগ (trolly bag) আদর্শ।

তা হলে পোশাক, জায়গা ও উপলক্ষ্য বুঝে ব্যাগ নিতে আর কোনো অসুবিধে রইল না।

আরও – হেয়ার ড্রায়ার কেনার আগে দেখে নিন এই বিষয়গুলি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন