hero xtreme 200r
ছবি: ইন্টারনেট থেকে

অটোডেস্ক: বিশ্বের বৃহত্তম মোটর বাইক নির্মাতা সংস্থা হিরো মোটোকর্প বাজারে নিয়ে এসেছে ২০০ সিসির নতুন ২০১৮ এক্সট্রিম। তবে এই বাইক শুধুমাত্র উত্তর-পূর্ব ভারতের নির্দিষ্ট কয়েকটি রাজ্যের জন্য প্রথমে বাজারে ছাড়া হয়েছিল। এ মাসেই গুয়াহাটির এক ক্রেতার হাতে তুলে দেওয়া হয় ওই বাইক। অবশ্য অগ্রিম বুকিং যাঁরা করেছিলেন, তাঁদের জন্যই আগে সরবরাহ করছে সংস্থা।

যদিও ওয়েবসাইট থেকে জানা গিয়েছে, হিরোর এই নতুন বাইক এখন পাওয়া যাবে কলকাতাতেও। দাম ৮৮ হাজার টাকা (এক্স-শোরুম) এবং অন রোড দাম পড়তে পারে ৯৫,২৩০ টাকা।

hero xtreme 200r
প্রথম ক্রেতা, গুয়াহাটি

হিরোর নতুন এক্সট্রিম ২০০আর ২০১৮-র অটো এক্সপো-য় প্রদর্শিত হয়। দু’বছর আগে এক্সট্রিম২০০এস-এর প্রদর্শন হয়েছিল ২০১৬-র অটো এক্সপো-য়। সে বার এক্সএফ৩আর স্ট্রিট ফাইটার-সহ আরও বেশ কয়েকটি বাইকের প্রদর্শন করেছিল হিরো মোটোকর্প। কী রয়েছে নতুন এই এক্সট্রিম২০০-য়?

আরও পড়ুন: এই প্রথম ভারতে তৈরি দু’টি বাইক বাজারে ছাড়ল বিএমডব্লিউ, দাম কত?

২০০ সিসির ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট। সিঙ্গল সিলিন্ডার। শীততাপ নিয়ন্ত্রিত এই ইঞ্জিন হয়তো দৌড়তে পারে টিভিএস অ্যাপাচে আরটিআর২০০-র সঙ্গে। যা ইতিমধ্যেই বাজারে জাঁকিয়ে বসেছে। মাইলেজ ৩০ কিমি প্রতি লিটার। ক্ষমতা ১৮.৩৬ পিএস @৮৫০০ আরপিএম। এবং গিয়ারের সংখ্যা পাঁচটি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here