Hero and Honda Bike

অটোডেস্ক: হোন্ডা মোটর সাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া বাজারে ছেড়েছে হোন্ডা সিডি১১০ ড্রিম ডিএক্স। ২০১৮-র সিডি সিরিজের এই নতুন বাইক যে হিরোর স্প্লেন্ডরের চরম প্রতিদ্বন্দ্বী হয়ে উঠতে চলেছে, তার জোরালো ইঙ্গিত মিলেছে বাজারের চাহিদা দেখে।

হোন্ডার নতুন এই বাইক পাওয়া যাচ্ছে একাধিক রঙের সমন্বয়ে। কেবিন গোল্ডের সঙ্গে ব্ল্যাক, গ্রিন মেটালিকের সঙ্গে ব্ল্যাক, সিলভার মেটালিকের সঙ্গে ব্ল্যাক বা গ্রে, ব্ল্যাক এবং রেড, ব্লু মেটালিকের সঙ্গে ব্ল্যাক।

মূলত শহরের পাশাপাশি গ্রামাঞ্চলের রাস্তার সঙ্গে মানানসই অঙ্গসজ্জাকে প্রাধান্য দিয়েছে সংস্থা। যেমন এর বসার আসনটি তুলনামূলক ভাবে দীর্ঘায়িত করা হয়েছে। এ ছাড়া চাকার আকারে রয়েছে আরও বেশি স্থায়িত্বের চিহ্ন। হ্যান্ডেলের বিস্তার ঘটিয়ে নিয়ন্ত্রণের সঙ্গেই স্টাইলিস্ট লুক দেওয়া হয়েছে অনবদ্য ভাবে। টায়ার টিউবলেস এবং অধুনিক প্রযুক্তির ব্যাটারি মেইনটেন্যান্স ফ্রি।

আরও পড়ুন: এক্স-ব্লেড: আরও বেশি ঝাঁজালো নকশায় হোন্ডার নতুন বাইক

নতুন এই মডেলে রয়েছে ৮ লিটার জ্বালানি ধারণ ক্ষমতার ট্যাঙ্ক। আবার ওজনের দিক থেকেও যথেষ্ট কম, ১১০ সিসির এই বাইকের ওজন ১০৯ কেজি।

বাইক বিক্রেতারা জানাচ্ছেন, হোন্ডার এই নতুন বাইক হিরো স্প্লেন্ডর এবং বাজাজ প্লাটিনার সঙ্গে সমানে টক্কর দিতে পারে। দাম এবং গতি- উভয় দিক থেকেই।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here