মার্চে মারুতি সুজুকির গাড়ি বিক্রি বাড়ল ১৫ শতাংশ

0
294
maruti-2

নয়াদিল্লি: মার্চ মাসে মারুতি সুজুকি ইন্ডিয়ার গাড়ি বিক্রি বাড়ল প্রায় ১৫ শতাংশ। এ দেশের বাজারে ছোটো যাত্রীবাহী গাড়ির চাহিদা উত্তরোত্তর বৃদ্ধির সঙ্গে সামঞ্জস্য বজায় রেখেই যে এই বিক্রি বৃদ্ধি, সে কথা মানছে সংস্থা।

সদ্য শেষ হওয়া মার্চের গাড়ি বিক্রির রিপোর্ট প্রকাশ করল সংস্থা। তারা জানিয়েছে, এই এক মাসে তারা গাড়ি বিক্রি করেছে ১,৬০,৫৯৮টি। যা গত বছর ঠিক একই সময়ের থেকে প্রায় ১৫ শতাংশ বেশি। ২০১৭ সালের মার্চে তাদের তৈরি গাড়ি বিক্রির সংখ্যা ছিল ১,৩৯,৭৬৩টি।

maruti-1

একই সঙ্গে সদ্য সমাপ্ত ২০১৭-১৮ আর্থিক বছরের রিপোর্ট প্রকাশ করে সংস্থা দাবি করেছে, শেষ হওয়া বছরটিই এখনও পর্যন্ত দেশীয় বাজারে গাড়ি বিক্রির সেরা বছর। ২০১৬-১৭ আর্থিক বছরে যেখানে ১৫,৬৮,৬০৩টি গাড়ি বিক্রি করতে সক্ষম হয়েছিল এ বার সেখানে সেই সংখ্যাটি পৌঁছেছে ১৭,৭৯,৫৭৪টি। শতাংশের হিসাবে এই বিক্রির বৃদ্ধির হার ১৩.৪ শতাংশ।

অন্যদিকে দেশীয় ও বিদেশের বাজার মিলিয়ে মারুতি সুজুকি ২০১৭-১৮ আর্থিক বছরে সেরা জায়গায় পৌঁছতে পেরেছে। রফতানি সংখ্যাও গিয়ে ঠেকেছে ১,২৬,০৭৪টিতে। একই ভাবে যাত্রীবাহী গাড়ি বিক্রি যেখানে বেড়েছে ১৩.৩ শতাংশ সেখানে বাণিজ্যিক গাড়ির বিক্রি বেড়েছে ২৪.৩ শতাংশ। মারুতি ভ্যানের সংখ্যাও বেড়েছে ১৭.৭ শতাংশ।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here