maruti sedan Ciaz
ছবি: ইন্টারনেট থেকে

ওয়েবডেস্ক: চলতি মাসেই নিজেদের প্রস্তুত গাড়ির মডেল-ভিত্তিক দাম বাড়াতে চলেছে মারুতি-সুজুকি ইন্ডিয়া। বুধবার সংস্থার তরফে জানানো হয়েছে, আনুষঙ্গিক পণ্যের মূল্যবৃদ্ধি, বৈদিশিক মুদ্রার দামে ওঠা-নামা এবং তেলের দাম বাড়ার সঙ্গে সাজুয্য বজায় রাখতে এই সিদ্ধান্ত কার্যকর করার দিকে এগোতে বাধ্য হচ্ছে তারা।

যদিও কোন গাড়ির দাম কত বাড়তে চলেছে, তা এখনই বলা সম্ভব হয়নি সংস্থার পক্ষে। তবে জানানো হয়েছে, মডেলের উপর নির্ভর করবে ওই মূল্যবৃদ্ধি। সে বিষয়ের উপরই কর্তৃপক্ষ কাজ করছেন।

সংস্থার সিনিয়র এগজিকিউটিভ ডিরেক্টর (মার্কেটিং অ্যান্ড সেলস) আর এস কালসি পিটিআই-কে জানিয়েছেন, দাম বাড়ানোর প্রশ্ন উঠেছে বহুদিন আগেই। আমরা বর্তমানে পণ্যেপ মূল্যবৃদ্ধি বিষয়টি নিয়ে চিন্তাভাবনা করছি। একই সঙ্গে বৈদিশিক মুদ্রা বিনিময়ে উত্থান-পতন এবং জ্বালানি তেলের দাম বাড়ার বিষয়টিও আমাদের নজরে রয়েছে।

তিনি জানান, গাড়ির এই দাম বাড়ানোর বিষয়টি যাতে ক্রেতা সহজ ভাবেই মেনে নিতে পারেন, সে বিষয়টি মাথায় রাখতে হচ্ছে। তবে কোন মডেলের গাড়ির দাম কতটা বাড়বে, তা নিশ্চিত হলেও নতুন দাম কার্যকর হবে। আশা করা হচ্ছে চলতি মাসেই নতুন দাম ঘোষণা করা হবে।

আরও পড়ুন: নানা পাটেকর, ব্র্যাড পিট, জন্টি রোডস…এত মিল চোখ এড়ায় না!

উল্লেখ্য, মারুতি-সুজুকি বর্তমানে ২.৫১ লক্ষ টাকার অলটো৮০০ থেকে ১১.৫১ লক্ষ টাকা (এক্স শোরুম) দামের সেডান সিয়াজ বিক্রি করে থাকে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন