TVS Motor Company

অটোডেস্ক: তামিলনাড়ুর হসুর-ভিত্তিক মোটর বাইক এবং স্কুটার নির্মাতা সংস্থা টিভিএসের তিনটি বাইকের উৎপাদন শুরু হতে চলেছে ফুটবলের রাজপুত্র মারাদোনার দেশ আর্জেন্টিনায়। সংস্থা চাইছিল, লাতিন আমেরিকার দেশগুলিতে নিজেদের তৈরি বাইক-স্কুটারের বিপণন বাড়াতে। সেই উদ্দেশ্যকে সফল করে তুলতেই তারা গাঁটছড়া বেঁধে ফেলল আর্জেন্টিনার বিটা মোটরের সঙ্গে।

টিভিএস জানিয়েছে, বুয়েনস আয়ার্সে অনুষ্ঠিত ‘স্যালন ইন্টারনাসিওনাল দে লা মটোস্লাইকেতা আর্জেন্টিনা ২০১৮’-য় তারা নিজেদের তৈরি বেশ কয়েকটি বাইক প্রদর্শনীর জন্য নিয়ে গিয়েছিল। ওই প্রদর্শনী থেকেই বিটা মোটর তাদের সঙ্গে গাঁটছড়া বাঁধার আগ্রহ দেখায়।

বুয়েনস আয়ার্সের তিগরে ইন্ডাস্ট্রিয়াল পার্কে বিটা মোটরে প্লান্ট রয়েছে। সেখানেই অ্যাসেম্বলিং হবে টিভিএসের তিনটি বাইকের। আপাতত স্থির হয়েছে, টিভিএস এনটর্ক ১২৫, টিভিএস অ্যাপাচে আরআর ৩১০ এবং টিভিএস অ্যাপাচে আরটিআর ২০০ ৪ভি-র এ বার নিজের গতিতেই চলবে আর্জেন্টিনার রাস্তায়। বিটা মোটর স্থির করেছে গোটা দেশ জুড়ে ১০০ জন ডিলারের মাধ্যমে এই বাইক তিনটি বিক্রি করা হবে।

টিভিএসের আন্তর্জাতিক বাণিজ্য বিভাগের ভাইস প্রেসিডেন্ট আর দিলীপ জানিয়েছেন, “আর্জেন্টিনার বাজারে আমাদের বিপণনকে শক্তিশালী করে তোলার জন্য আমরা বিটা মোটরের প্রতি যথেষ্ট ভরসা রাখছি। স্যালন ইন্টারনাসিওনাল দে লা মটোস্লাইকেতা আর্জেন্টিনা ২০১৮-য় আমাদের বাইকগুলি প্রদর্শন করে আমরা গর্বিত। টিভিএস অ্যাপাচে আরআর ৩১০ আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি মডেল। এই মডেলটি নিয়ে আমরা আগে থেকেই আশাবাদী ছিলাম। তা ছাড়া এনটর্ক এবং আরআর ২০০-ও আর্জেন্টিনার তরুণ সমাজের কাছে আকর্ষণীয় হয়ে উঠবে। এই তিনটি বাইকের যেমন আড়ম্বর রয়েছে, তেমন অত্যাধুনিক প্রযুক্তির সমন্বয় মেনে চলা হয়েছে এগুলির গঠনশৈলীতেও”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here