Yamaha FZ S FI

ওয়েবডেস্ক: প্রায় ১০ বছর আগে এফজেড সিরিজের বাইক বাজারে ছাড়ে ইয়ামাহা। সেই সিরিজে যুক্ত হয়েছে একের পর এক নতুন মডেল। কিন্তু দামের বহর দেখে অনেকেই ইচ্ছে থাকলেও সে দিকে পা বাড়াতে পারেন না। পরিস্থিতির বিবেচনা করে ইয়ামাহা বাজারে নিয়ে এল এফজেড এস এফআই।

১৫০ থেকে ১৬০ সিসি রেঞ্জের যে বাইকগুলি ইয়ামাহা তৈরি করে থাকে তাদের মধ্যে বিক্রির দিক থেকে সেরার তকমা পেতে চলেছে এফজেড এস এফআই। এই বাইক ইতিমধ্যেই সুজুকি গিক্সার, বাজাজ পালসার এনএস১৬০ এবং হোন্ডা সিবি হরনেট ১৬০আর-এর সঙ্গে কঠিন প্রতিদ্বন্দ্বিতা সেরে ফেলেছে। এখন এই বাইক পাওয়া যাচ্ছে আর্মাডা ব্লু প্রিন্টেও।

২০১৮ ইয়ামাহা এফজেড এস এফআই-এ এখন ব্যবহৃত হচ্ছে ২২০ মিমি হাইড্রোলিক রিয়ার ব্রেক। ২৪২ মিমি ফ্র্ন্ট ব্রেক জুড়ে দেওয়া হয়েছে আরও মসৃণ ভাবে গতি নিয়ন্ত্রণের জন্য। অঙ্গসজ্জায় নিয়ে আসা হয়েছে সম্পূর্ণ নতুনত্ব। সব থেকে বেশি আকর্ষণীয় এর মিরর নকশা। রয়েছে এয়ার কনডাক্ট প্রযুক্তি। এক সিলিন্ডারের ইঞ্জিন তৈরি করতে সক্ষম ১৩ বিএইচপিএম ক্ষমতা। এই বাইকে গিয়ারের সংখ্যা পাঁচটি।

সংস্থা জানিয়েছে, বাজারের চাহিদার কথা মাথায় রেখেই দাম নির্ধারণ করা হয়েছে আয়ত্তের মধ্যেই। নয়াদিল্লিতে এর এক্স শোরুম দাম মাত্র ৮৬,০৪২ টাকা। কলকাতায় আবার আরও কম, মাত্র ৮৪,০১২ টাকা।

 

1 মন্তব্য

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here