Next-Gen BMW 1 Series A

ওয়েবডেস্ক: সারা গায়ে কেউ যেন এঁকে দিয়ে গিয়েছে সুনিপুণ হাতের আলপনা। স্লেট রঙা জমিতে ফুটে উঠেছে সাদা আলপনার রাজকীয় জমক। বহু দূর থেকে নজরে পড়লে প্রথমেই মনে হবে সাদা বরফের নকশাদার চাদর জড়িয়ে ছুটে আসছে একটা ছোট্ট রাজপ্রাসাদ।

হ্যাঁ, এমনটাই কসমেটিক পরিবর্তন নিয়ে আসা হয়েছে নেক্সট-জেন বিএমডব্লউ সিরিজ ১-এর রুপে। এ বছরের জুলাইয়ে প্রাথমিক ভাবে ছবি প্রকাশ করা হয় এই ছোটো গাড়ির। সংস্থা জানিয়েছিল আগামী বছর আত্মপ্রকাশ করবে এই নতুন মডেলের গাড়িটি। তারপর তো রীতি মতো তাক লাগিয়ে বরফ মোড়া রাস্তায় চালিয়ে পরীক্ষা করা হয় একে। কারণ প্রচণ্ড ঠান্ডা পরিবেশে গাড়ির কার্যক্ষমতা পরখ করার জন্যই এই পরীক্ষা। সেই ছবিও ভাইরাল হয়েছে ইন্টারনেটে। একটা সাধারণ ছোটো গাড়ি কী ভাবে বরফের বাধা ডিঙিয়ে তীব্র গতিতে ছুটে চলেছে, তা দেখার সুযোগ হাতছাড়া করতে চায় কেই-বা।

এ বার নেক্সট-জেন বিএমডব্লউ সিরিজ ১-কে দেখা গেল আনকোরা এক রুপে। তার সৌন্দর্য এতটাই প্রখর যে চোখ সরানো যায় না। শুধু কি বাইরের আবরণ? সংস্থা জানিয়েছে, মোটেই তা নয়। নানান পরীক্ষা-নিরিক্ষা চলছে এই বহুমূল্যের যাত্রীবাহী ছোটো গাড়িটিকে নিয়ে।

Next-Gen BMW 1 Series B

বিএমডব্লউ এক্স-২-এর মতোই এর অঙ্গে যোগ হচ্ছে অত্যাধুনিক সরঞ্জাম। যেমন চাকার পরিবর্তন করা হয়েছে বেশ কয়েক বার।আর্কের উন্নতিতেও দেওয়া হয়েছে জোর। আয়না থেকে শুরু করে কেবিনে করা হচ্ছে হরেক রকমফের। ফলে এক দিকে স্টাইল অন্য দিকে ফিচারের পরিবর্তনের পাশাপাশি চলছে আরও বেশি আধুনিকতার প্রলেপ।

সংস্থার পক্ষে এখনও জানানো হয়নি এর দাম কত হতে পারে? আর যাই হোক ৩০ লক্ষের উপর যে পড়বে, তা নিয়ে কোনো সন্দেহ নেই।

ছবি সূত্র: মোটর ১

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here