atanu paul speaking in inaugural function
উদ্বোধনী অনুষ্ঠানে বলছেন অতনু পাল। নিজস্ব চিত্র।

শৌভিক পাল: ১২২ রকমের ছবি নিয়ে ‘অভিবন্দনা’র প্রযোজনায় আবার আলোকচিত্র প্রদর্শনী শুরু হল নটী বিনোদিনী মেমোরিয়াল আর্ট গ্যালারিতে। গত রবিবার ছিল প্রদর্শনীর প্রথম দিন। এ দিন প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিশিষ্ট লেখক ধীমান দাশগুপ্ত, বিশিষ্ট আলোকচিত্র শিল্পী অতনু পাল, এভারেস্ট জয়ী পর্বতারোহী দেবাশিস বিশ্বাস প্রমুখ। উদ্বোধনী অনুষ্ঠানে থার্ড আই-এর বেশ কিছু ছাত্রছাত্রীর হাতে তুলে দেওয়া হয় স্মারক ও মানপত্র।

a part of the exhibition
প্রদর্শনীর একাংশ। নিজস্ব চিত্র।

৪৪ জন আলোকচিত্র শিল্পীর তোলা ছবি এই প্রদর্শনীতে স্থান পেয়েছে। এ বারের বিষয় ভাবনায় রয়েছে পোর্ট্রেট, ভ্রমণ, সড়ক এবং পাখি।  পোট্রেট, ভ্রমনের বিশেষ দৃশ্য, ও নানান প্রজাতির রকমারি পাখির সম্ভার।

উদ্বোধনী অনুষ্ঠানে ধীমানবাবু বলেন, ছবি কি শুধুই ছবি? একে উপলব্ধি করতে হয়, একে ভালোবাসতে হয়, তবেই ছবির মধ্যে খুঁজে পাওয়া যায় বাস্তবতা।

অতনুবাবুর কথায়, ছবি থেকে খুঁজে পেতে হবে বাঁচার রসদ। ছবি শুধুই অর্থ পূরণের লক্ষ্য হতে পারে না। এর মধ্যেও থাকবে মানুষের সুখ, দুঃখ, আনন্দের কথা।

different kinds of birds
নানা পাখি। নিজস্ব চিত্র।

প্রদর্শনী ২৬ আগস্ট শুরু হয়েছে, চলবে ৩১ আগস্ট পর্যন্ত। সময় থাকছে দুপুর ২টো থেকে রাত ৮ টা। মঙ্গলবার বিকেল সাড়ে ৫টায় থাকছে এভারেস্ট জয়ী দেবাশিস বিশ্বাস পরিচালিত স্লাইড শো এবং কর্মশালা।

আরও পড়ুন বালার্ক থিয়েটার গ্রুপের আয়োজনে দু’পর্বে পূণাঙ্গ নাট্য উৎসব

আর মাস দেড়েক পরেই পুজো। হয়তো শুরু করে দিয়েছেন কেনাকাটাও। তারই ফাঁকে একবার দেখে আসতেই পারেন ‘অভিবন্দনা’ আয়োজিত এই প্রদর্শনীতে আপনার স্বপ্নের রঙিন ছবিগুলো।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন