Sarada Devi

ওয়েবডেস্ক: সঙ্ঘমাতা সারদাদেবীর ১৬৬তম জন্মতিথি বাগবাজার রামকৃষ্ণমঠে সাড়ম্বরে পালিত হচ্ছে। এ দিন মঠে সঙ্ঘমাতার একান্ত অনুগত স্বামী সারদানন্দের উপর একটি পুস্তক-“স্বামী সারদানন্দ: এক অনন্য জীবন” প্রকাশের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। উপস্থিত ছিলে্ন মঠের সন্ন্যাসী-মহারাজরা। পুস্তকটির উদ্বোধন করেন বেলুড় রামকৃষ্ণ মঠ ও মিশনের সাধারণ সম্পাদক স্বামী সুবিরানন্দ।

শুক্রবার সকাল থেকে বাগবাজারে মায়ের বাড়ি, উদ্বোধন কার্যালয় সর্বত্র মহাসমারোহে পালিত হচ্ছে সঙ্ঘমাতার জন্মদিন। মঙ্গলারতি, ভজন, জপ যোজনা, সানাই, বিশেষ পুজো, হোম, চণ্ডীপাঠ চলছে। পাশাপাশি সকালে মায়ের বাড়ি থেকে ভজন গাইতে গাইতে ভক্ত-অনুরাগীরা এক শোভাযাত্রা বের করেন।

আরও পড়ুন: জয়রামবাটিতে মহাসমারোহে চলছে শ্রীশ্রী সারদাদেবীর ১৬৬তম জন্মতিথির উৎসব

বই প্রকাশের অনুষ্ঠানটি শুরু হয় সকালে। স্বামী দিব্যরত্নানন্দের উদ্বোধনী সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয় অনুষ্ঠান। স্বাগতিক ভাষণ দেন বাগবাজার রামকৃষ্ণ মঠের অধ্যক্ষ স্বামী নিত্যমুক্তানন্দ। প্রস্তাবনা রাখেন ‘উদ্বোধন’ পত্রিকার সম্পাদক স্বামী চৈতন্যানন্দ। এই পুস্তক প্রকাশ অনুষ্ঠান উপলক্ষ্যে স্বামী সারদানন্দ ও মায়ের উপর “স্বামী সারদানন্দের দৃষ্টিতে শ্রীশ্রী মা সারদাদেবী” বিষয়ক বক্তৃতা দেন কলকাতায় স্বামী বিবেকানন্দের পৈতৃক বাসভবন ও সাংস্কৃতিক কেন্দ্রের সম্পাদক স্বামী পূর্ণাত্মানন্দ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here