ইন্দ্রাণী সেন।

বাঁকুড়া: স্থানীয় শিল্পীদের উৎসাহ দিতে মল্লভূম আর্ট আকাদেমির উদ্যোগে শুরু হল চারুকলা মেলা। শনিবার বাঁকুড়ার কোতুলপুর হাইস্কুলে মেলার উদ্বোধন করেন বিশিষ্ট শিল্পী হরিপ্রসাদ মিদ্যা। মেলা চলবে আগামী সোমবার পর্যন্ত।

আয়োজক মল্লভূম আর্ট আকাদেমির পক্ষ থেকে জানানো হয়েছে, তিন দিনের এই মেলায় দ্বিতীয় থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ছাত্রছাত্রীদের অঙ্কন ও যেমন খুশি সাজো প্রতিযোগিতার ব্যবস্থা রয়েছে। কোনো বিভাগেই প্রবেশ মূল্য থাকছে না জানিয়ে বলা হয়েছে প্রত্যেক সফল প্রতিযোগীকে সংস্থার পক্ষ থেকে পুরস্কৃত করা হবে। চারুকলা মেলা উপলক্ষ্যে এলাকার শিল্পী ও ছাত্রছাত্রীদের মধ্যে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা দেখা গেছে।

Bankura

মল্লভূম আর্ট আকাদেমির পক্ষে সভাপতি বিজন ভঞ্জ বলেন, “মল্লভূম আর্ট আকাদেমির ২০ জন শিল্পীর শিল্পকলা প্রদর্শিত হচ্ছে এই প্রদর্শনীতে। বর্তমান সময় ও রুজির টানে অনেক শিল্পীই শিল্পীসত্তা অনেকাংশেই সঠিক ভাবে প্রকাশের সুযোগ হয় না। আমরা চেষ্টা করেছি শিল্পীদের নিজস্ব ভাবনা একত্রিত করে প্রদর্শনীতে প্রদর্শিত করতে।”

Bankura

অনুষ্ঠানে উপস্থিত শিল্পী সংগীতা সোম, কল্যাণ সুন্দর ঘোষ, প্রদীপ আচার্য, লক্ষীকান্ত মাঝিরা বলেন, অনেক সময়েই আঁকা শেখাতে শেখাতে নিজেদের আর আঁকা হয়ে ওঠে না, ছাত্রছাত্রীদের নিয়ে সময় কেটে যায়। মল্লভূম আর্ট আকাদেমির এই মহতী উদ্যোগ নতুন করে আঁকার রসদ দিচ্ছে নতুন করে, এটাই ভাবতে ভালো লাগছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here