ইন্দ্রানী সেন

ফুটবলে বাঁকুড়ার গৌরব ফিরিয়ে আনতে উদ্যোগ নিল কোতুলপুর এস এস বাংলা স্পোর্টস অ্যাকাডেমি। এই সংস্থা ও এলাকার বিধায়ক তথা রাজ্যের পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দফতরের প্রতিমন্ত্রী শ্যামল সাঁতরার উদ্যোগে কোতুলপুর হাইস্কুল মাঠে ফুটবল প্রশিক্ষণ শিবির শুরু হল। এখানে ধারাবাহিক ভাবে এলাকার ফুটবলারদের প্রশিক্ষণ দেওয়া হবে। রবিবার এই শিবিরের উদ্বোধন করলেন মন্ত্রী নিজেই। উপস্থিত ছিলেন এলাকার বিশিষ্টজন-সহ বাঁকুড়া জেলার ফুটবলপ্রেমী মানুষজন।

অনুষ্ঠানে মন্ত্রী শ্যামল সাঁতরা বলেন, “ বাঁকুড়া জেলা সব দিক থেকেই সমৃদ্ধ। বিশেষ করে শিক্ষা থেকে শুরু করে নানান সাংস্কৃতিক কর্মকাণ্ডে এই জেলা অনেক এগিয়ে। একই সঙ্গে বাঁকুড়া জেলায় অনেক প্রতিভাবান ফুটবলার রয়েছে। কিন্ত এত দিন পর্যন্ত ফুটবল প্রশিক্ষণের সে রকম কোনো ব্যবস্থা ছিল না। উন্নত ও আধুনিক প্রশিক্ষণ পেলে এরা ফুটবল জগতে অনেক দূর পৌঁছোতে পারবে। সেই উদ্দেশ্যেই এই ফুটবল প্রশিক্ষণ শিবির শুরু হল।”

সূত্রের খবর, এ বছর এখানে ৫২৬ জন শিক্ষার্থী প্রশিক্ষণে যোগ দিয়েছে। ফুটবলের পাশাপাশি এখানে হকি, কাবাডির মতো খেলাধূলাতেও প্রশিক্ষণ দেওয়া হবে। এ প্রসঙ্গে মন্ত্রী শ্যামল সাঁতরা আরও বলেন,  শুরুতে এলাকার প্রশিক্ষকরা প্রশিক্ষণ দিলেও পরে কলকাতা থেকে প্রশিক্ষকরা আসবেন।

এখানে প্রশিক্ষণের সুযোগ পেয়ে খুব খুশি অংশগ্রহণকারীরাও। তাদের আশা, এই প্রশিক্ষণ নিয়ে তারা রাজ্য, দেশীয় ও আন্তর্জাতিক স্তরে খেলাধূলায় যোগ দিতে পারবে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here