Inauguration of exhibition
(বাঁ দিক থেকে) আইসিসিআর-এর আঞ্চলিক অধিকর্তা গৌতম দে, উদ্যোগপতি ঋত্বিক দাস, অভিনেতা শুভাশিস মুখোপাধ্যায়, মেয়র পারিষদ দেবাশিস কুমার, ক্লাবের কোষাধ্যক্ষ ইমন কল্যাণ সেন এবং ক্লাবের সভাপতি প্রান্তিক সেন।

ওয়েবডেস্ক: আইসিসিআর-এ চলছে ক্যালকাটা জার্নালিস্টস ক্লাব আয়োজিত আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী।

এ বছর এই প্রদর্শনী তৃতীয় বছরে পড়ল। শুক্রবার প্রদর্শনীর সূচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলকাতা পুরসভার মেয়র পারিষদ দেবাশিস কুমার, প্রখ্যাত অভিনেতা শুভাশিস মুখোপাধ্যায়, বিখ্যাত বন্যপ্রাণ আলোকচিত্রী প্রলয় লাহিড়ী, ব্লু চিপ কোম্পানির কর্ণধার ঋত্বিক দাস এবং আইসিসিআর-এর আঞ্চলিক অধিকর্তা গৌতম দে।

আরও পড়ুন পর্দায় ভূতেরা জিতলেও তা নিয়ে ক্ষমতাবানরা মাথা না ঘামালেই পারতেন

প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র পারিষদ দেবাশিস কুমার বলেন, ছবি কখনও মাথা নোয়ায় না। সাংবাদিকতার সঙ্গে ফোটোগ্রাফির যে একটা ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে, সে কথা উল্লেখ করেন দেবাশিসবাবু। ছবি যে নিরপেক্ষ বলিষ্ঠ সাংবাদিকতার একটা উল্লেখযোগ্য অঙ্গ সে কথা স্মরণ করিয়ে দেন তিনি। ভাষণ দেন শুভাশিস মুখোপাধ্যায়, ঋত্বিক দাস এবং ক্লাবের সভাপতি প্রান্তিক সেন ও সাধারণ সম্পাদক রাহুল গোস্বামী। সভায় উপস্থিত অতিথিরা আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনীর সাফল্য কামনা করেন।

A part of exhibition
প্রদর্শনীর একাংশ।

সভাপতি প্রান্তিক সেন জানান, এই প্রদর্শনীতে প্রায় ৪৪০টি ছবি প্রদর্শিত হয়েছে। আইসিসিআর-এ নন্দলাল বোস ও যামিনী রায় আর্ট গ্যালারিতে ছবি প্রদর্শিত হচ্ছে। ভারত ও বাংলাদেশ ছাড়া বিশ্বের আরও বেশ কয়েকটি দেশ থেকে আলোকচিত্রীরা এই প্রদর্শনীতে তাঁদের ছবি পাঠিয়েছেন।

আগামী রবিবার পর্যন্ত এই প্রদর্শনী চলবে। প্রতি দিন বিকেল ৩টে থেকে রাত ৮টা পর্যন্ত।

শুক্রবার উদ্বোধনী অনুষ্ঠানটি পরিচালনা করেন ক্লাবের কোষাধ্যক্ষ ইমন কল্যাণ সেন।

ছবি: দেবাশিস গৌতম ও অভিজিৎ ভট্টাচার্য।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here