soumitra

কলকাতা: শীত এলেই বাংলার পুষ্প সম্ভার তাকে বরণ করে নেয় উষ্ণ অভ্যর্থনায়। শীতের কলকাতায় ফুলের বাহারকে আরও বেশি প্রকট করে তোলে অ্যাগ্রো অ্যান্ড হর্টি কালচার সোসাইটিতে পুষ্প প্রদর্শনী। এ বারেও তার অন্যথা ঘটেনি।

আজ বিকেল চারটে নাগাদ বাংলার চলচ্চিত্রের বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের হাত দিয়ে উদ্বোধন হয়ে গেল উইন্টার ফ্লাওয়ার শো ২০১৮-র। এই প্রদর্শনী চলবে আগামী ৭ জানুয়ারি পর্যন্ত। তবে আজ বিকেল তিনটে থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত দর্শকের জন্য উন্মুক্ত থাকলেও আগামী কাল থেকে এই রাশি রাশি ফুলের চোখ ধাঁধানো ফুলের সম্ভার দর্শক চাক্ষুষ করতে পারবেন সকাল সাতটা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত।

সোসাইটির সভাপতি বলেন, প্রায় দু’শো বছরের প্রাচীন এই উদ্যানে বিভিন্ন আঙ্গিকে হাজির করা হয়েছে বিবিধ প্রজাতির চন্দ্রমল্লিকা, ডালিয়া, গোলাপ, গাঁদা সহ শীতের সমস্ত ফুল। আয়োজন করা হবে পুষ্প সম্পর্কিত বিভিন্ন প্রতিযোগিতার।

সংস্থার তরফে জানানো হয়েছে, আগামী ৭ জানুয়ারি সমাপ্তির দিন কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি জ্যোতির্ময় ভট্টাচার্যের উপস্থিতিতে পুরস্কার বিতরণীসভা অনুষ্ঠিত হবে।

১ নম্বর আলিপুর রোর্ডের হর্টিকালচারের উদ্যানে প্রতিবছরই এই পুষ্প প্রদর্শনী উপলক্ষে দর্শক থইথই অবস্থা হয়। এ বারে দর্শক আরও বাড়বে বলেই মনে করছেন আয়োজকরা।

ছবি: রাজীব বসু

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here