Shankar1

বরানগর: বনহুগলি যুবক সংঘ সারা বছরই  নানা ভাবে সমাজের সব স্তরের মানুষকে উৎসাহিত করে চলেছে সামাজিক আর সাংস্কৃতিক কাজে এগিয়ে আসতে। গত  ১৭-১৯ জুন সংঘের উদ্যোগে ‘সামাজিক উৎসব ২০১৮’-য় মেলবন্ধন ঘটল তেমনই কয়েকটি কর্মসূচির। তবে সপ্তম বর্ষের রক্তদান শিবিরের তাৎপর্য রয়েছে অন্য জায়গায়।

shankar-5

সংঘের সম্পাদক শঙ্কর রাউত জানান, “সরকারি নিয়ম মেনেই এ বারের রক্তদান শিবিরে রক্তদাতাদের হাতে আমরা কোনো উপহার তুলে দিইনি। পরিবর্তে প্রত্যেক রক্তদাতার জন্য একটি করে দুর্ঘটনাজনিত বিমা করানো হয়েছে সংঘের উদ্যোগে। ১৫০৩ জন রক্তদাতাই ওই বিমার সুবিধা পাবেন আগামী এক বছর”।

shankar3

রক্তদান শিবির, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার কৃতী দু:স্থ ছাত্র-ছাত্রীদের সহায়তা, একশোর বেশি দু:স্থ মহিলাকে সেলাই মেশিন প্রদানের মতো একাধিক উল্লেখযোগ্য সামাজিক কর্মকাণ্ডের সঙ্গেই আয়োজিত হল বিভিন্ন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান। এক দিকে যেমন ছিল মিস জোজো-সহ একাধিক স্বনামধন্য সংগীত শিল্পীর অংশগ্রহণ তেমনই অন্য দিকে ছিল শিশুপ্রতিভা তুলে ধরতে নৃত্যানুষ্ঠান, কুইজের আয়োজন।

shankar-4

এই অনুষ্ঠানে বনহুগলি-সহ পার্শ্ববর্তী এলাকার সমাজসচেতন মানুষ সক্রিয় ভাবে অংশ নেন। উপস্থিত ছিলেন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, চন্দ্রিমা ভট্টাচার্য, সাংসদ সৌগত রায়, প্রসূন বন্দ্যোপাধ্যায়, বিধায়ক তাপস রায়, শীলভদ্র দত্ত, পুরপ্রধান অপর্ণা মৌলিক, উপপুরপ্রধান জয়ন্ত রায় এবং প্রাক্তন মন্ত্রী মদন মিত্র-সহ প্রায় সমস্ত ক্রীড়া ও সাংস্কৃতিক জগতের বিশিষ্ট ব্যক্তিত্বরা।

shankar-7

অনুষ্ঠান সম্পর্কে সংগঠক তথা বনহুগলি যুবক সংঘের সম্পাদক শঙ্কর রাউত বলেন, “আমরা চাই এ ধরনের অনুষ্ঠানের মধ্যে দিয়ে সাধারণ মানুষের পাশে দাঁড়াতে। সমাজের গঠনমূলক কাজের পাশাপাশি শৈশবকে উৎসাহ প্রদানে বনহুগলি যুবক সংঘ এ ভাবেই সারা বছর ধরে নৈতিক দায়িত্ব পালন করে চলেছে”।

shankar6

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here