বিখ্যাত লেখক হুমায়ুন আহমেদের জীবন নিয়ে ছবি। ইরফান খানের বিপরীতে অভিনয়। ডুব ছবির প্রচারে তুমুল ব্যস্ত পার্নো মিত্র। তার ফাঁকেই জমলো আড্ডা রাকা রায়ের সঙ্গে।

প্রশ্ন: ডুব ছবি করলেন কী দেখে? ইরফান খান নাকি পরিচালক  ফারুকি?

উত্তর: মজার কথা হল ধানুকারা(ছবির অন্যতম প্রযোজক এসকে মুভিজের অশোক ধানুকা) যখন আমায় অফার করে তখন আমি জানতাম না ছবির নায়ক ইরফান। আর পরিচালককে আমি চিনতাম না। তবে নাম শুনেছিলাম। আমাকে বলা হয়েছিল অডিশন নিতেচান পরিচালক। সত্যি কথা বলতে একটু বিরক্ত হয়েছিলাম। আমায় এখনও অডিশন দিতে হবে! তবে অডিশন দিতে গিয়ে দেখলাম রোগা একজন লোক বসে আছে। আমার সঙ্গে অনেক কথা বললেন। গল্প করলেন। শেষে বললেন  আসুন। কাল যা অডিশন নেওয়ার নেব। পরদিন বললেন আপনি চরিত্রটা করছেন। তখনই বুঝে গেছিলাম ইনিও আমার মত পাগল। তাই জমবে ভালো।

প্রশ্ন: ইরফানের সঙ্গে কাজের অভিজ্ঞতা কেমন?

উত্তর: ওর অভিনয় নিয়ে তো কথা বলার আমি কেউ নই। তবে সেটে কোন ব্যাগেজ নিয়ে আসতেন না। সেটে তো দেখতাম শুটিং কম আর ক্রিকেট খেলা বেশি হত(হাসি)।

প্রশ্ন: ছবির ট্রেলারে দেখলাম তোমাকে চরিত্রের জন্য বেশ খাটতে হয়েছে।

উত্তর: ভাষার কথা বলছো তো? আমাকে বারবার শুনতে হয়েছে, পড়তে হয়েছে। পরিচালক আমায় খুব সাহায্য করেছেন।

প্রশ্ন: ছবিটা মুক্তি পেতে দুবছর সময় লাগলো। কী মনে হত?

উত্তর: আমার অনেক ছবিই  মুক্তি পেতে সময় লেগেছে । সাহেব বিবি গোলাম যেমন। তাই অপেক্ষা করা আমার অভ্যাস হয়ে গেছে। তবে এটাও ঠিক ঠিক সময়েই ঠিক কাজ হয়। হয়তো ডুব মুক্তির ঠিক সময়টা এখনই।

প্রশ্ন: একটু অন্য কথা জিজ্ঞাসা করি।

উত্তর: দেখো যাই জিজ্ঞেস করো কোন কন্ট্রোভার্সি পাবেনা।আমি ইন্ডাষ্ট্রির গুড গার্ল।

প্রশ্ন: তবে যে…

উত্তর: সব বাজে খবর। কেউ বিশ্বাস করবেনা(হাসি)। আরে বাবা যে নাম জড়িয়ে রটে যে আমায় কিছু ভাবতেই হয় না। এই সেদিন আবার শুনলাম আমার নাকি বিয়ে ঠিক হয়ে গেছে। বোকা বোকা খবর(হাসি)।

প্রশ্ন:  ডুব ছবি থেকে দর্শকদের নতুন কি দেবেন?

উত্তর: সম্পর্কের গভীরতায় ডুবকে অনুভব করবে দর্শক।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here