Arvind-Kejriwal

দিল্লির ২০ আপ এমএলএ-র বিধায়ক পদ খারিজের সুপারিশ নিবার্চন কমিশনের

নয়াদিল্লি : ‘লাভজনক পদে’ রয়েছেন, এই অভিযোগে মেনে নিয়ে  দিল্লির ২০ আপ এমএলএ-র বিধায়ক পদ খারিজ করার সুপারিশ করল নির্বাচন কমিশন। রাষ্ট্রপতির কাছে সুপারিশ পাঠানো হয়েছে ।  রাষ্ট্রপতি সুপারিশ অনুমোদন করলে ওই ২০  বিধায়ক তাঁদের পদ খোয়াবেন । ফলে দিল্লি বিধানসভায় আপের শক্তি ৬৭ থেকে কমে হবে ৪৭।
২০১৫ সালে প্রশান্ত পটেল নামে এক আইনজীবী রাষ্ট্রপতির কার্য্যালয়ে এক  লিখিত অভিযোগে করেন। সেই অভিযোগে তিনি প্রশ্ন তোলেন আপ বিধায়কদের সংসদীয় সচিব পদে নিয়োগ নিয়ে।এই অভিযোগ থেকেই ‘লাভজনক পদ’ বিতর্কের সূত্রপাত হয়।

ভাড়াবৃদ্ধির দাবিতে ১ ও ২ ফেব্রুয়ারি  বাস ধর্মঘট

কলকাতা: ভাড়া বৃদ্ধির দাবিতে বাস ধর্মঘটের ডাক দিল বাস মালিক সংগঠনগুলি। ১ ও ২ ফেব্রুয়ারি এই বাস ধর্মঘট। এর ফলে ওই দু’দিন রাস্তায়  নামবে না বাস-মিনিবাস সহ ৪২০০০ গাড়ি। ধমর্ঘটী সংগঠনগুলির দাবি ডিজেলের দাম বাড়ায় বাস ভাড়া বাড়ানোর জন্য রাজ্যকে একাধিকবার আবেদন করা হয়েছে। কোনো সদুত্তর না মেলায় ধর্মঘটের ডাক বাস মালিক সংগঠনগুলির।

ইসলামপুর বাইপাসের জমি অধিগ্রহণের বিরুদ্ধে বিক্ষোভ পুলিশের লাঠিচার্জ

ইসলামপুর:  ইসলামপুরের বাইপাসের শিয়ালতোড় এলাকায় জমি অধিগ্রহণকে কেন্দ্র করে বিক্ষোভে বেধড়ক লাঠিচার্জ করল পুলিশ।  শুক্রবার পুলিশ জমির দখল নিতে গেলে চাষিদের সঙ্গে ধস্তাধস্তি হয়। চাষিদের ছোঁড়া ঢিলের আঘাতে কয়েকজন পুলিশ কর্মী জখম হন। পুলিশের গাড়িতে  ভাঙচুর চালানো হয় বলে অভিযোগ। চাকুলিয়ার বিধায়ক ফরওয়ার্ড ব্লকের আলি ইমরান রমজের উপস্থিতিতে পুলিশ-কৃষক খণ্ডযুদ্ধ  আকার ধারণ করে।  ইসলামপুরের এসডিপিও কুঁয়র ভূষণ সিং, ইসলামপুর থানার আইসি রাজেন ছেত্রী ও অতিরিক্ত পুলিশ সুপার প্রদীপ যাদবের নেতৃত্বে বিশাল বাহিনী পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেধড়ক লাঠি চালায়। ৫জন কৃষকে গ্রেফতার করা হয়েছে।

রাজ্য আটটি রুট বন্ধ করতে চলেছে রেল, ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী

কলকাতা : লোকসানে চলছে , তাই পশ্চিমবঙ্গের ৮টি  রুট বন্ধ করার সিদ্ধান্ত নিল রেল। এই নিয়ে  রাজ্য সরকারের মতামত জানতে চেয়ে একটি চিঠি দেওয়া হয়েছে রেল মন্ত্রকের তরফে। বারাসত-হাসনাবাদ, কল্যাণী-কল্যাণী সীমান্ত, বালিগঞ্জ-বজবজ, বর্ধমান-কাটোয়া, ভীমগড়- পলাশস্থলি, সোনারপুর-ক্যানিং, শান্তিপুর-নবদ্বীপ ঘাট এবং বারুইপুর-নামখানা রুট বন্ধ করতে চলেছে রেল। নবান্ন সূত্রে খবর, চিঠিতে বলা হয়েছে রুটগুলিতে ট্রেন চালাতে হলে রাজ্য সরকারকে লোকসানের অর্ধেক বহন করতে হবে। রেলের এই সিদ্ধান্তে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রে জানা গিয়েছে কেন্দ্রের এই সিদ্ধান্ত বিরুদ্ধে রাজ্য সরকার কড়া জবাব দেবে।

বিধ্বংসী আগুন তিলজলায়, নেভাতে দমকলের ৬টি ইঞ্জিন

কলকাতা:  বন্ডেলগেটে তিলজলায় বিধ্বংসী অগ্নিকাণ্ড।  তিলজলায় রেলের যন্ত্রাংশ তৈরির কারখানায় শুক্রবার দুপুর নাগাদ হঠাৎই আগুল লাগে। ঘটনাস্থলে দমকলের ৬টি ইঞ্জিন গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। কারখানাটি  ঘিঞ্জি এলাকা হওয়ায় আগুন নেভাতে সমস্যায় পড়তে হয়েছে দমকল কর্মীদের। কী থেকে আগুন লেগেছে তা এখনও স্পষ্ট নয়।

ভোটে লড়বেন নওয়াজ শরিফের মেয়ে

করাচি : পাকিস্তানের সংবাদমাধ্যমগুলি জানিয়েছে, প্রাক্তন  প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম নওয়াজ আগামী সাধারণ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।  তবে এ ব্যাপারে মরিয়ম নিজে কোনো মন্তব্য করেননি। পাক সংবাদমাধ্যম ডনের খবর অনুযায়ী, পাকিস্তান মুসলিম লীগের (পিএমএল-নওয়াজ) কয়েকটি বিশ্বস্ত সূত্র জানিয়েছে, চলতি বছরের আসন্ন জাতীয় নির্বাচনে লাহোরে বাবার আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন মরিয়ম নওয়াজ। এ ছাড়া প্রাদেশিক আইনসভার নির্বাচনেও প্রচারাভিযানে অংশ নেবেন তিনি।৪৪ বছর বয়সী মরিয়ম ১৯৭৩ সালে লাহোরে জন্মগ্রহণ করেন।

রিয়ালের সমর্থকেরাই এখন চাইছেন না  রোনাল্ডো

মাদ্রিদ: রোনাল্ডোর পায়ে ‘মরচে’ ধরে গেছে। চলতি মরশুমে মাত্র চার গোল করেছেন তিনি। রোনাল্ডো নামের পাশে এই পরিসংখ্যান একেবারেই বেমানান। তাই  মাদ্রিদে এবার রব উঠেছে, ‘রোনাল্ডোকে আর প্রয়োজন নেই।’ ১৭ জানুয়ারি স্প্যানিশ পত্রিকা এএস একটি সমীক্ষা চালিয়েছিল রোনাল্ডোকে নিয়ে। মাদ্রিদের সমর্থকেরা রোনাল্ডোকে ক্লাবে দেখতে চান, নাকি চান না?  দু’দিন পরে ঘোষিত সেই পরীক্ষা ফলে রোনাল্ডর কার্যত হার হয়েছে।  সমীক্ষায় অংশ নেওয়া ১ লাখ ২৫ হাজার জনের মধ্যে প্রায় ৬৮ ভাগ মানুষ সিআর সেভেনকে আর মাদ্রিদে দেখতে চান না। আর ৩২ ভাগ মানুষ চান রোনাল্ডোর মাদ্রিদে থাকা উচিত।

জিম্বাবোয়েকে দুরমুশ করে যুব বিশ্বকাপ ক্রিকেটের কোয়ার্টার ফাইনালে ভারত

অস্ট্রেলিয়া এবং পাপুয়া নিউ গিনিকে হারানোর পর গ্রুপের তৃতীয় ম্যাচে জিম্বাবোয়েকেও ১০ উইকেটে হারিয়ে দিল ভারত। শুক্রবার মাউন্ট মউনগানুইয়ের বে ওভালে জিম্বাবোয়কে হারিয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করে নিল যুব ভারতীয় দল।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here