bodhisattva books
'বোধিসত্ত্ব'র বই।

ওয়েবডেস্ক: বইপাড়ার অগ্রণী প্রকাশন সংস্থা ‘বোধিসত্ত্ব’র  এক গুচ্ছ বই প্রকাশিত হতে চলেছে কলকাতা বইমেলায়।

অসম সমস্যা নিয়ে সঞ্জয় মুখোপাধ্যায় ও সুজাত ভদ্র সম্পাদিত ‘অসম সমস্যা: বাঙালির বিপন্নতা ও অন্যান্য’ এবং সঞ্জয় মুখোপাধ্যায়ের লেখা ‘গণতন্ত্রের সংকট’, বই দু’টি প্রকাশ করবেন প্রাক্তন রাজ্যপাল শ্যামল কুমার সেন।

ওই অনুষ্ঠানে রতন খাসনবিশের লেখা দু’টি বইও প্রকাশিত হবে – ‘বামপন্থা: সংকটের প্রেক্ষাপট’ ও ‘একুশ শতকের বামপন্থা’।

আরও পড়ুন বইমেলার বাছাই: বরণীয় ব্যক্তিত্বদের নিয়ে ‘বোধিসত্ত্ব’র বইয়ের ডালি

এই রাজ্যের শিক্ষাব্যবস্থা নিয়ে অধ্যাপক অশোকেন্দু সেনগুপ্তের সঙ্গে সঞ্জয় মুখোপাধ্যায়ের যৌথ ভাবে লেখা বই ‘শিক্ষার সংকট শিক্ষার রাজনীতি’। এই বইটির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন কেন্দ্রীয় সরকারের আইসিসিআর-এর আঞ্চলিক অধিকর্তা গৌতম দে।

এ ছাড়াও গৌতমবাবু আরেকটি বই প্রকাশ করবেন – পৃথ্বীরাজ সেনের লেখা ‘রবীন্দ্রনাথ ও বিবেকানন্দ, দুই মনীষীর সম্পর্ক’।

বই প্রকাশের ওই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রকৃতিতীর্থ ও নজরুলতীর্থের প্রধান প্রশাসনিক আধিকারিক সমীর কুমার বাগচি, বাংলাদেশ উপদূতাবাসের প্রথম প্রেস সচিব ডঃ মোফাক খারুল ইকবাল, প্রাক্তন শেরিফ ডাঃ সাধন রায়, অধ্যাপক শুভদীপ মুখোপাধ্যায় প্রমুখ।

আগামী শনিবার ৯ ফেব্রুয়ারি কলকাতা আন্তর্জাতিক বইমেলার মৃণাল সেন মিডিয়া সেন্টারে বিকেল সোয়া তি’নটেয় বই প্রকাশের অনুষ্ঠান হবে।

আরও পড়ুন বইমেলার বাছাই : প্রসঙ্গ বামপন্থা

এ ছাড়াও এই বইমেলায় ‘বোধিসত্ত্ব’ থেকে ইতিমধ্যেই যে সব বই প্রকাশিত হয়েছে সেগুলি হল –
সুজাত ভদ্রের ‘বই, আন্দোলন রাজনীতি ও মানবাধিকার’; অরুণাভ ঘোষের ‘বিচারব্যবস্থা, ক্ষমতা, রাজনীতি’; তুষার চক্রবর্তীর ‘স্বৈরতন্ত্রের উন্নয়ন’; এবং অনীশ ঘোষ সম্পাদিত ‘মৃণাল সেন: সত্তা ও সৃষ্টি’।

কলকাতা বইমেলায় বইগুলি পাওয়া যাচ্ছে ‘বোধিসত্ত্ব’ (স্টল নং ২৫০), ক্যালকাটা জার্নালিস্টস ক্লাব (স্টল নং ৩৬৮) প্রভৃতি স্টলে। বইমেলার পরে বইগুলি পেতে হলে যোগাযোগ – ২ বঙ্কিম চ্যাটার্জি স্ট্রিট (তিনতলায়), কলেজ স্কোয়ারের পিছনে। মোবাইল – ৯৩৩৩৮৪৬৪০০, ৯৮৩৬৩৫৭৫০০।

 

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন