বিশ্বকাপে চাঞ্চল্য: আর্জেন্তিনা ম্যাচের আগে অপহরণ করা হয় নাইজেরিয়ার অধিনায়কের বাবাকে

0

ওয়েবডেস্ক: রাশিয়া বিশ্বকাপে চাঞ্চল্য। ঘটনা এমনই, যা উসকে দিচ্ছে বহু জল্পনা। গ্রুপ লিগে আর্জেন্তিনা বনাম নাইজেরিয়া ম্যাচের আগে অপহরণ করা হয় নাইজেরিয়া দলের অধিনায়ক জন ওবি মিকেলের বাবাকে। ম্যাচের চার ঘণ্টা আগে সে খবর জানতে পারেন জন। অপহরণকারীদের সঙ্গে ফোনে কথাও বলেন তিনি। দুষ্কৃতীরা তাঁরা বাবার মুক্তির জন্য ২৭ হাজার মার্কিন ডলার মুক্তিপণ চায়।

প্রবল টেনশন নিজের মধ্যে চেপে রাখলেও কথাটা তিনি দলের কোচ বা দেশের ফুটবল ফেডারেশনের কাউকে জানাননি। দলের কাউকেও বলেননি। কারণ, তাঁর মনে হয়েছিল, এতে খেলার থেকে দলের মনোসংযোগ চলে যাতে পারে। মাথা থেকে সব সরিয়ে সেদিন খেলেছিলেন দেশের ১৮ কোটি মানুষের কথা ভেবে। পুরো ঘটনাটি জানতেন তাঁর ঘুব ঘনিষ্ট কয়েকজন বন্ধু।

সোমবার এক তীব্র গুলিযুদ্ধের পর তাঁর বাবাকে উদ্ধার করেছে নাইজেরিয়ার পুলিশ। বর্তমানে জনের বাবা হাসপাতালে ভর্তি। তাঁর ওপর অত্যাচারও চালিয়েছে অপহরণকারীরা। বাবা উদ্ধার হওয়ার পরই সাংবাদিকদের কাছে এদিন মুখ খোলেন জন।

 

তবে ওই ম্যাচের ঠিক আগে ঘটনাটি ঘটার কারণ হিসেবে নানা জল্পনা শুরু হয়েছে। কারণ দ্বিতীয় রাউন্ডে উঠতে হলে নাইজেরিয়াকে হারাতেই হত মেসিদের। শেষ পর্যন্ত রোহোর ৮৬ মিনিটে গোলে জয় পায় আর্জেন্তিনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.