জোধপুর: গাছ কাটার বিরুদ্ধে প্রতিবাদ করতে গিয়ে প্রাণ দিতে হল ২০ বছরের এক তরুণীকে। ঘটনাটি ঘটেছে রাজস্থানের জোধপুরের এক গ্রামে। প্রতিবাদী তরুণীকে পুড়িয়ে মারা হয়েছে বলে অভিযোগ। ঘটনাটি কেন্দ্র করে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে থানায় ১০ জনের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে। এদের মধ্যে এক জন রাজস্ব অফিসার।

পুলিশ জানিয়েছে, জোধপুর শহর থেকে ১০০ কিলোমিটার দূরে ওই গ্রামে রাস্তা তৈরি করার সময় ললিতা নামে ওই তরুণী তাঁর খামারের গাছ কাটার প্রতিবাদ করেন। গ্রামবাসীদের একাংশ তাঁকে আক্রমণ করেন। তাঁর গায়ে পেট্রোল ঢেলে দিয়ে আগুন লাগিয়ে দেয়। সোমবার সকালে হাসপাতালে ওই তরুণীর মৃত্যু হয়।

তরুণীর ভাই বিদ্যাধর জানান, “একটা রাস্তা তৈরি করা নিয়ে ঝামেলা বেঁধেছিল। দিদি গাছ কাটার প্রতিবাদ করেছিল। ওরা পেট্রোল ঢেলে গায়ে আগুন লাগিয়ে দিল।” পুলিশ জানিয়েছে, ললিতার গায়ে যারা আগুন লাগিয়ে দিয়েছে তাদের মধ্যে গাঁয়ের সরপঞ্চ রণবীর সিং এবং রাজস্ব অফিসার ওম প্রকাশ আছেন বলে অভিযোগ করা হয়েছে। গোটা ঘটনাটি নিয়ে তদন্ত করা হচ্ছে। এই ঘটনার প্রতিবাদকারীরা ২৪ ঘণ্টার মধ্যে দোষীদের গ্রেফতার করার দাবি জানিয়েছে।

পুলিশ অফিসার সুরেশ চৌধুরী সংবাদসংস্থা এএনআই-কে বলেন, “সরপঞ্চ এবং অন্যরা ওই মহিলার গায়ে পেট্রোল ঢেলে গায়ে আগুন লাগিয়ে দেয়। যথাযথ তদন্তের পর আমরা অভিযুক্তদের গ্রেফতার করব।”

আরও পড়ুন : রাজস্থানের গ্রামে কন্যাসন্তান জন্মালে ১১১টি চারাগাছ রোপণ

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন